300X70
মঙ্গলবার , ১৫ আগস্ট ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গভীর সমুদ্রে ৩ দিন ধরে ভাসতে থাকা ১৪ জন জেলেকে জীবিত উদ্ধার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৫, ২০২৩ ১২:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : গভীর সমুদ্রে ইঞ্জিন বিকল হয়ে ০৩ দিন ধরে ভাসতে থাকা ১৪ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড।

সোমবার (১৪ আগস্ট) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, গত ৭ আগস্ট এফবি “ইমন” নামক একটি ফিশিং বোট বরিশাল হতে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। একপর্যায়ে গত ১১ আগস্ট ইঞ্জিন বিকল হয়ে বোটটি নিয়ন্ত্রনহীন ভাবে সমুদ্রে ভাসতে থাকে এবং ১৩ আগস্ট বিকেলে বোটটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জেলেরা উদ্ধার সহায়তা চেয়ে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনে যোগাযোগ করে।

পরবর্তীতে কোস্ট গার্ডের নিয়মিত টহল জাহাজ পোর্টে গ্র্যান্ডে এর অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মোঃ ইমতিয়াজ উদ্দিন সরকার এর নেতৃত্বে বিকাল ১৮০০ ঘটিকা হতে সমূদ্রে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। উল্লেখ্য জেলেরা সমূদ্রে তাদের সঠিক অবস্থান নিশ্চিত করতে পারেনি।

উত্তাল সমূদ্রে টানা চার ঘন্টা অভিযান চালিয়ে বিপদজনক ভাবে ভাসতে থাকা বোটটি আনুমানিক রাত ২২০০ ঘটিকায় ১৪ জন জেলেসহ গভীর সমুদ্র (সাঙ্গু গ্যাস ফিল্ড হতে আনুমানিক ৮ নটিক্যাল মাইল উত্তর-উত্তর পশ্চিম) হতে উদ্ধার করা হয়।

অতঃপর জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। উদ্ধার পরবর্তী কার্যক্রমের জন্য কোস্ট গার্ড জাহাজ কর্তৃক জেলে সহ বোটটিকে কোস্ট গার্ড বার্থ পতেঙ্গায় নিয়ে আসা হয়।

তিনি আরও বলেন, ফিশিং বোটটি উদ্ধারের পর ফিশিং বোটের মালিকপক্ষের সাথে যোগাযোগ করা হয় এবং জেলেদের মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :