300X70
মঙ্গলবার , ১৬ ফেব্রুয়ারি ২০২১ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আত্রাইয়ে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৬, ২০২১ ১২:৫৩ পূর্বাহ্ণ

একেএম কামাল উদ্দিন টগর, নওগাঁ : নওগাঁর আত্রাই উপজেলায় কমিটির মাসিক আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকতেখারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত।

মাসিক আইন-শৃঙ্খলা সভায় উপস্থিত ছিলেন আত্রাই থানা অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ,আত্রাই উপজেলা প্রেস ক্লাবের সভাপতি একেএম কামাল উদ্দিন টগর, আত্রাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোঃ হাফিজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি শ্রী নৃপেন্দ্র নাথ দত্ত দুলাল, বিশা ইউপি চেয়ারম্যান মোঃ- আব্দুল মান্নান মোল্লা,সাহাগোলা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বাবুু, মনিয়ারী ইউপি চেয়ারম্যান আল্লা-মা-শেরই বিপ্লব,উপজেলা মুক্তি যোদ্ধা সাবেক কমন্ডার আকতারুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ কেএম কাওছার হোসেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান সহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা গন উপস্থিত ছিলেন।


নওগাঁয় চার পুলিশ সাময়িকভাবে বরখাস্ত হওয়ায় আইনজীবিদের কর্মসূচী প্রত্যাহার

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় পুলিশ কর্ত্তৃক আইনজীবি প্রহৃত হওয়ার ঘটনায় আইনজীবিদের প্রতিবাদ কর্মসূচী ১৪ দিন পর প্রত্যাহার করা হয়েছে। পুলিশ সুপার কর্ত্তৃক গঠিত তদন্ত কমিটির তদন্তসাপেক্ষে দোষী ৪ পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ নিশ্চিত হয়ে আইনজীবিরা তাঁদের কর্মসূচী প্রত্যাহার করেছেন।

১৪ ফ্রেব্রæয়ারী এ্যাডভোকেট বার এ্যাসোসিয়েশনের সাধারন সভায় গৃহিত সিদ্ধান্তের প্রেক্ষিতে তাঁদের কর্মসূচী প্রত্যাহার করা হয়। গতকাল সোমবার বিকেল ৪টায় বার এ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি এ্যাড. সরদার সালাহ উদ্দিন মিন্টু কর্মসূচী প্রত্যাহারের আনুষ্ঠানিক ঘোষনা প্রদান করেন। এ সময় জেলা বার এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মোঃ আশফাকুর রহমান রবসহ কার্যনির্বাহী কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত ১লা ফেব্রæরয়ারী কোট চত্বরে প্রবেশ করার সময় পরিচয় দেয়ার পরও জেলা এ্যাডভোকেট বার এ্যাসোসিয়েশনের সদস্য আবু সাঈদ মুরাদকে পুলিশ প্রবেশ করতে বাধা প্রদান করে। এ সময় বাক বিতন্ডার এক পর্যায় সেখানে উপস্থিত পুলিশ সদস্যরা সম্মিলিতভাবে উক্ত মুরাদের উপর হামলা চালায়। রাইফেলের বাটসহ লাঠিসোটা দিয়ে বেদম প্রহার করে মারাত্মকভাবে আহত করে। এই ঘটনায় তাৎক্ষনিকভাবে আইনজীবিরা জরুরী সাধারন সভায় গৃহিত সিদ্ধান্ত মোতাবেক আদালতের কার্যক্রম বন্ধসহ বিভিন্ন প্রতিবাদ কর্মসূচীর ডাক দেয়। এই কর্মসূচীর অংশ হিসেবে ৪ দিন পুরোপুরি কলম বিরতি পালন করেন। পরবর্তী দিনগুলোতে কালোব্যাচ ধারন, বার ভবনে কালো পতাকা উত্তোলন ও মৌন মিছিলসহ নানা কর্মসূচী অব্যাহত রাখেন।

সেখানে সেদিন কর্তব্যরত পুলিশ সদস্যদের ক্লোজ করে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রকিবুল আকতারের নেতৃত্বে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে বিষয়টি ক্ষতিয়ে দেখার নির্দেশ দেন পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া। কমিটির তদন্ত শেষে দোষী প্রমানিত হওয়ায় ঘটনার সাথে জড়িত ৪ পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধতন কর্ত্তৃপক্ষের নিকট প্রেরন করা হয়েছে। এই ব্যবস্থা নিশ্চিত হওয়ার পর ১৪ ফেব্রæয়ারী অনুষ্ঠিত এক সাধারন সভায় কর্মসূচী প্রত্যাহারের এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিএনসিসি মহাস্থান রেজিমেন্টের উদ্যোগে কোভিড-১৯ ও ডেঙ্গু প্রতিরোধে মাস্ক ও লিফলেট বিতরন এবং র‌্যালী অনুষ্ঠিত

নওগাঁয় বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর বিএনসিসি মহাস্থান রেজিমেন্ট নওগাঁ সরকারী কলেজ শাখার উদ্যোগে কোভিড-১৯ এবং ডেঙ্গু প্রতিরোধে লিফলেট ও মাস্ক বিতরন উপলক্ষে শহরে এক র‌্যালী বের করা হয়।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে সোমবার নওগাঁ সরকারী কলেজ চত্বর থেকে র‌্যালীটি বের করা হয়।

হাসপাতাল সড়ক-দয়ালের মোড়-কাজির মোড়-মুক্তির মোড়-কে ডি সরকারী উচ্চ বিদ্যালয়ের মোড়-্উকিল পাড়া সড়ক হয়ে পুনরায় সরকারী কলেজ চত্বরে এসে শেষ হয়। র‌্যালী প্রদক্ষিনের সময় গুরুত্বপূর্ন স্থান সমুহে দাঁড়িয়ে পথচারীদের মাঝে লিফলেট ও মাস্ক বিতরন করা হয়।

নওগাঁ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মানিক কুমার সাহা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে র‌্যালীর উদ্বোধন করেন। এ সময় বিএনসিসি নওগাঁ সরকারী কলেজ শাখার দায়িত্বপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক মোঃ শামসুল হক, মহাস্থান রেজিমেন্টের সার্জেন্ট শাহিনসহ নওগাঁ সরকারী কলেজের অন্যান্য শিক্ষকবৃন্দ, মহাস্থান রেজিমেন্টের কর্মকর্তাবৃন্দ এবং বিএনসিসি সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিখ্যাত অভিনেত্রী ও সাবেক এমপি সারাহ বেগম কবরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক 

করোনায় ২৪ ঘণ্টায় বিশ্বে সংক্রমণ বাড়ল ৮৬ হাজার, বেড়েছে মৃত্যুও

ইসরায়েলি প্রধানমন্ত্রী ও আমিরাতের যুবরাজ নোবেল শান্তি পুরস্কার পাচ্ছেন

ঐতিহাসিক ৭ মার্চ উদ্যাপন করলো বেপজা

বিএফটিআই এবং বিসিআইর মাঝে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ফিলিপাইনে ভয়াবহ বন্যা, ঘরবাড়ি ছেড়েছেন ৪৬ হাজার মানুষ

ভালুকায় বিদ্যুৎস্পর্শে বিশ্ববিদ্যালয়ছাত্রের মৃত্যু

কামরাঙ্গীরচরে পর্ন ভিডিও সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ১ জন গ্রেফতার

তরুণীকে ‘দলবেঁধে’ ধর্ষণ মামলার পরিকল্পনাকারী সাকিবকে গ্রেফতার

শরীয়তপুরে শিক্ষক হত্যায় তৎকালীন ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের মৃত্যুদণ্ড

ব্রেকিং নিউজ :