300X70
রবিবার , ২৪ জুলাই ২০২২ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৪, ২০২২ ১১:৩৪ অপরাহ্ণ

রওশন আরা পারভীন শিলা, নওগাঁ : নিরাপদ মাছের উৎপাদন বাড়াতে দেশের জনগনকে আরো সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে গতকাল (২৩ জুলাই) শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ।

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত সাত দিনের কর্মশালা চলবে ২৯ জুলাই পর্য়ন্ত। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয় মৎস্য সপ্তাহের দ্বিতীয় দিন (২৪ জুলাই) রোববার উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর,আত্রাই,নওগাঁর আয়োজনে সকাল দশটায় উপজেলা পরিষদ চত্বর থেকে এক বণার্ঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদর্ক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে র‌্যালী শেষ হয়।

র‌্যালীতে নেতৃত্বদেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ এবাদুর রহমান প্রামানিক ও উপজেলা নিবার্হী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম।

এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য “ নিরাপদ মাছে ভরবে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ।পরে সকাল এগারো টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ এবাদুর রহমান প্রামানিক। সভায় স্বাগত বক্তব্য রাখেন আত্রাই সিনিয়র উপজেলা মৎস্য অফিসার পলাশ চন্দ্র দেব নাথ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুর রহমান হাফিজ, উপজেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক একেএম কামাল উদ্দিন টগর, আত্রাইয়ের সফল মৎস্য চাষী বারবার পুরস্কার প্রাপ্ত আত্রাই উপজেলার শুকটিগাছা গ্রামের মোঃ খয়বার আলী, বান্দাই খাড়া উন্নত জাতের ও বিলুপ্ত প্রায় প্রজাতির সফল মৎস্য চাষী মের্সাস সিরাজুল মৎস্য খামার স্বত্বাধীকার মোঃ সিরাজুল ইসলাম ও আত্রাই উপজেলার সিংসাড়া মৎস্য হেচারীর স্বত্বাধীকার মোঃ তুষার দেওয়ানসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মৎস্য চাষীরা উপস্থিত ছিলেন।

পরে এ বছর তিনটি ক্যাটাগরিতে তিন জন মোঃ খয়বার আলী, বান্দাই খাড়া উন্নত জাতের ও বিলুপ্ত প্রায় প্রজাতির সফল মৎস্য চাষী মের্সাস সিরাজুল মৎস্য খামার স্বত্বাধীকার মোঃ সিরাজুল ইসলাম ও আত্রাই উপজেলার সিংসাড়া মৎস্য হেচারীর স্বত্বাধীকার মোঃ তুষার দেওয়ান কে সফল মৎস্য চাষী হিসেবে ক্রেস উপহার দিয়ে পুরস্কৃত করা হয়। আলোচনা শেষে উপজেলা পরিষদ চত্বরের পুকুরে মাছের গোনা অবমুক্ত করা হয়।

নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি’র উদযোগে ১৪টি পুকুরে ১০০ মন মাছের পোনা অবমুক্ত

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি’র উদযোগে পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

ব্যাটালিয়নের আওতাধীন নওগাঁ জেলার সদর, পোরশা ও সাপাহার এবং চাপাইনবাব জেলার গোমস্তাপুর উপজেলার ৪৪ বিঘা জলাবিশিষ্ট মোট ১৪টি পৃথক পুকুরে বিভিন্ন দেশী প্রজাতির ১০০ মণ মাছের পোনা অবমুক্ত করা হয়।

জেলা মৎস্য বিভাগের সহযোগিতায় এই কর্মসূচীর অংশ হিসেবে নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি’র প্রধান দপ্তরের একটি পুকুরে আনুষ্ঠানিকভাবে পোনা অবমুক্ত করেন ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ আসাদুজ্জামান পিএসসিজি।

এ সময় জেলা মৎস্য কর্মকর্তা ড. আমিমুল এহসান, সাবেক অধ্যক্ষ প্রফেসর মো: শরিফুল ইসলাম খান, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মো: কায়েস উদ্দিন, সহ-সভাপতি এ এস এম রাইহান আলমসহ বিজিবি’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বেপজা অর্থনৈতিক অঞ্চলে ২৫ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে বাংলাদেশি প্রতিষ্ঠান

ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসি মেয়রের জরুরি সভা

কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন কাল

অতীতের সরকারগুলো নদীভাঙ্গন রোধে কাজ করেননি : পানিসম্পদ প্রতিমন্ত্রী

ক্ষমতার জন্য বিশ্বের কোথাও জীবন্ত মানুষ পোড়ানো হয়নি : তথ্যমন্ত্রী

পরিবারের সদস্যদের মাদক থেকে দুরে রাখতে অভিভাবকত্বের ধরণের ভূমিকা গুরুত্বপূর্ণ

বড়দিন ও থার্টি ফার্স্টের উৎসব প্রকাশ্যে নয়

বিএসএমএমইউ’র বহির্বিভাগে টিকিট বন্টন আধুনিকায়ন করা হবে : বিএসএমএমইউর উপাচার্য

আজ থেকে নতুন দামে বিক্রি হবে স্বর্ণ

দেশের চাহিদা মিটিয়ে চা রপ্তানির পদক্ষেপ গ্রহণ করা হয়েছে

ব্রেকিং নিউজ :