300X70
শুক্রবার , ১১ জুন ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আদাবর থেকে “আনসার আল ইসলামের” দাওয়াতী বিভাগের ২ সদস্য গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১১, ২০২১ ১১:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: জঙ্গীবাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠালঘ্ন থেকেই দৃঢ় অবস্থানে আছে এলিট ফোর্স র‌্যাব। র‌্যাবের তৎপরতার কারণে সারাদেশে বিভিন্ন সময়ে নাশকতা সৃষ্টিকারী জঙ্গী সংগঠন সমূহের শীর্ষ নেতা থেকে শুরু করে বিভিন্ন স্তরের নেতা কর্মীদেরকে গুরুত্বপূর্ণ অভিযান পরিচালনার মাধ্যমে গ্রেফতার করে আইনের আওতায় আনা সম্ভব হয়েছে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর জঙ্গি প্রতিরোধ সেলের একটি আভিযানিক দল গতকাল বৃহস্পতিবার (১০ জুন) রাত ৮ টার দিকে রাজধানীর আদাবর থানাধীন বায়তুল আমান হাউজিং সোসাইটি এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন‘আনসার আল ইসলামের’ সক্রিয় সদস্য জুবায়ের হোসেন(২৭), ও সজিব আহম্মেদ (১৯) কে গ্রেফতার করে। সজিবের বাড়ি বরিশাল ও জুবায়েরের বাড়ি চাঁদপুরে। এসময় উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করে।

জানা যায়, গ্রেফতারকৃত আসামী জুবায়ের হোসেন পেশায় একজন ইলেকট্রনিক মিস্ত্রি। সে কিছুদিন যাবত উক্ত সংগঠনের দাওয়াতী কার্যক্রম করে আসছে। গ্রেফতারকৃত অপর আসামী সজীব আহম্মেদ এলাকার কথিত বড় ভাইয়ের নিকট হতে জিহাদের প্রাথমিক দাওয়াত পায়।

পরবর্তীতে সে সামাজিক যোগাযোগ মাধ্যম দাওয়তি কার্যক্রম পরিচালনা করে আসছিলো।এছাড়াও গ্রেফতারকৃত আসামীদ্বয় নিষিদ্ধ ঘোষিত উগ্র ইসলামী জঙ্গীবাদী বই ও প্রচারপত্র নিজেদের দখলে রেখে ও প্রচার করে নতুন সদস্যদের দলভুক্ত করাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।আটককৃত আসামীরা প্রত্যেকে নিয়মিত মাসিক ভিত্তিতে সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ/প্রদান করতো।

তাদের সঙ্গে থাকা উগ্র জঙ্গিবাদ বিষয়ক বই, লিফলেট ও মোবাইল হতে প্রাপ্ত তথ্য মোতাবেক জঙ্গিবাদের সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। গ্রেফতারকৃত আসামীদের নিকট হতে প্রাপ্ত তথ্য যাচাই বাছাই করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বাকী সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যহত আছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :