300X70
শনিবার , ১১ নভেম্বর ২০২৩ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যারা নির্বাচন বানচাল করতে চায়, তাদেরকে মোকাবেলা করা হবে : কৃষিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১১, ২০২৩ ৮:৩৭ অপরাহ্ণ

আলকামা সিকদার, মধুপুর(টাঙ্গাইল): কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড.আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, সামনে আমাদের দুটি লক্ষ্য। আমরা নির্বাচনে অংশ গ্রহন করবো। যারা এ নির্বাচন বানচাল চায়। ভুন্ডুল করতে চায় । তাদেরকে মোকাবেলা করা হবে। ১১ নভেম্বর শনিবার দুপুরে টাঙ্গাইলের মধুপুরে আওয়ামী যুবলীগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দলের অভ্যন্তরে এমন কিছু লোক রয়েছে স্বার্থের জন্যে ভাগ্য গড়ার জন্যে অর্থবিত্তের জন্যে বিভিন্ন সংগঠন বিরোধী কাজে মনের অজান্তে লিপ্ত হোন। যারা রাতারাতি অর্থ বিত্তের মালিক হয়েছে তারাও ষড়যন্ত্রে লিপ্ত। তাদের বিরুদ্ধেও যুবলীগকে সচেতন থাকতে হবে।

তাদেরকে মোকাবেলা করবে যুবলীগ। তাদের পরাভূত করবে যুবলীগ। তাদেরকে উচ্ছিষ্ট ভেবে নিকৃষ্ট জায়গায় নিক্ষেপ করবে যুবলীগ। আমরা তাদেরকে ঘৃনা করি। যারা দলের ভেতর থেকে দলের বিরুদ্ধে কাজ করে তাদেরকে উচ্ছিষ্ট ভোগী উল্লেখ করে তিনি ডাষ্টবিনে নিক্ষেপ করা হবে বলে মন্তব্য করেছেন।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ একটি প্রগতীশীল দল হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করবে। সংবিধান অনুযায়ী এটি কর্তব্য। সংবিধানের বাহিরে যাওয়ার কোন সুযোগ নেই। অবশ্যই পবিত্র সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবিধানে সুস্পষ্ট ভাবে লেখা রয়েছে, যে সরকার ক্ষমতায় রয়েছে ,তারাই ক্ষমতায় থেকে নির্বাচন দিবে এবং নির্বাচন পরিচালনা করবে কমিশন। নির্বাচন কমিশনকে সংবিধান অনুযায়ী নির্বাচন পরিচালনা করার পূর্ণ ক্ষমতা দেওয়া হয়েছে।

কোন সরকারি কর্মকর্তা কর্মচারী আইন বিরোধী কোন কাজ করলে তাদেরকে বহিষ্কারের ক্ষমতাও দেয়া রয়েছে সংবিধানে। যারা নির্বাচনকে ভন্ডুল করতে চায়, যারা দেশটাকে ধ্বংস করতে চায়।

যারা এই দেশটাকে বিভক্ত করে আবারো একটি মিনি পাকিস্তান বানাতে চায়। তাদেরকে আগামী নির্বাচনে অংশ গ্রহণ করে জাতীর কাছ থেকে মেন্ডেট নিতে বলেন মন্ত্রী।

তিসি বলেন, মুক্তি যুদ্ধের সময় যারা হাজার হাজার বাড়ি ঘরে আগুন দিয়েছে, লক্ষ লক্ষ মা বোনের ইজ্জত নিয়েছে। তাদের বিষয়ে সর্তক থাকার আহবান জানান।

মধুপুর উপজেলা আওয়ামী যুবলীগের আয়োজনে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় উপজেলা যুবলীগের আহবায়ক আবু সাঈদ খান সিদ্দিক এর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট মামুনুর রশীদ।

খন্দকার আলমগীর হোসেন শিমুল এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাপ্পু সিদ্দিকী, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি এ্যাডভোকেট ইয়াকুব আলী, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, মির্জাবাড়ী ইউপি চেয়ারম্যান সাদিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালামা আজাদ, ভাইস চেয়ারম্যান শরিফ আহমদ নাসির, ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইসতিয়াত আহম্মেদ সজীব, পৌর যুবলীগের আহবায়ক আইয়ুব আকন্দ, যুগ্ম আহবায়ক খন্দকার শিমুল প্রমুখ।

এর আগে সকালে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষীণ করে। এসময় বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :