300X70
শনিবার , ২৬ আগস্ট ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আন্তর্জাতিক পর্যায়ে ডক্টর রিয়াদ শামসের মার্কেটিং এর বিষয়ে নতুন বই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৬, ২০২৩ ১১:৪১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : মার্কেটিং ম্যানেজমেন্ট পাস্ট, প্রেজেন্ট অ্যান্ড ফিউচার’ নিয়ে বিদেশী তিন অধ্যাপকের সাথে যৌথভাবে প্রকাশিত হলো আন্তর্জাতিক পর্যায়ে কর্মরত বাংলাদেশী শিক্ষক ডক্টর রিয়াদ শামসের নতুন বই।

আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে বইটির মোড়ক উন্মোচন করেন মার্কেটিং বিভাগের অধ্যাপক ডক্টর মীজানুর রহমান।

ডক্টর শামস যুক্তরাজ্যের নর্থআমব্রিয়া বিশ্ববিদ্যালয়ের নিউ ক্যাসেল বিজনেস স্কুলের সিনিয়র লেকচারার এবং পিএইচডি কর্মসূচীর প্রধান হিসেবে শিক্ষকতা করছেন।
আলোচ্য বই ‘মার্কেটিং ম্যানেজমেন্ট পাস্ট, প্রেজেন্ট অ্যান্ড ফিউচার’এর সহ লেখকগন হলেন যুক্তরাষ্ট্রের জর্জটাউন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাইকেল আর. জিনকোটা, হাওয়াই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাসাকি কোতাব এবং নিকোশিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দেমেন্তিস ভ্রোন্টিস।
বিশ্ববিদ্যালয়গুলোতে বিপণন বিষয়ে অধ্যায়নরতদের জন্য এই বইটি শিক্ষার্থীদের ক্লাসিক্যাল এবং সমসাময়িক মার্কেটিং বিষয়ে তত্ত্ব এবং তাদের ব্যবহারিক প্রভাব সম্পর্কে বিস্তারিত ধারনা প্রদান করবে। প্রথাগত তত্ব থেকে শুরু করে সমসাময়িক কেইস, ব্যবসা ব্যবস্থাপনা থিউরি এবং ক্রস-ফাংশনাল প্রভাব, সমসাময়িক বিপণন ব্যবস্থাপনা নীতি এবং বিপণন ব্যবস্থাপনার ভবিষ্যত প্রয়োগ স্থান পেয়েছে এখানে।
অনুষ্ঠানে, অধ্যাপক মীজানুর রহমান মার্কেটিং ম্যানেজমেন্টের নতুন বইটিকে বাংলাদেশের শিক্ষার্থী এবং গবেষকদের জন্য গুরুত্বপুর্ন একটি রিসোর্স হিসেবে উল্লেখ করেন কারন বইটিতে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের সাথে স্থানীয় একজন শিক্ষকের ভুমিকা রয়েছে।
সুইজারল্যান্ডের স্পিরঞ্জার পাবলিশিং থেকে চতুর্থ সংস্করনে বৈশ্বিক অর্থনীতির পরিবর্তিত বিপণন ব্যবস্থা ও প্রযুক্তি ভিত্তিক আগামী দিনের ব্যবসায় আলোকপাত করা হয়েছে বলে জানান লেখক ডক্টর রিয়াদ শামস।
তিনি বলেন, বইটিতে মার্কেটিং এর মূল এবং জটিল সমস্যাগুলিকে সহজভাবে উপস্থাপন করা হয়েছে। প্রতিটি অধ্যায়ে সারাংশ, মূল শর্তাবলী, পর্যালোচনা এবং আলোচনার প্রশ্ন এবং একটি অনুশীলন কুইজ রয়েছে যাতে করে শিক্ষার্থীরা আনন্দের সাথে নিজের যাচাই করে নিতে পারে।
পাশাপাশি গঠনমূলক চিন্তাভাবনা, বোঝার এবং ভবিষ্যত কর্পোরেট জগতে নিজেদের যোগ্য নেতা করে তুলতে পারবে বলে ধারনা লেখকের।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :