300X70
বৃহস্পতিবার , ২৫ মে ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হলেন সাংবাদিক মোস্তফা খান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৫, ২০২৩ ৭:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ আন্তর্জাতিকভাবে বিশেষ সম্মাননায় ভূষিত হলেন বাংলাদেশের গণমাধ্যমকর্মী ও নরসিংদী জেলার কৃতি সন্তান- রায়পুরা প্রেসক্লাবের সদ্য সাবেক সভাপতি মো. মোস্তফা খান।

ভারতের উত্তর প্রদেশের ঐতিহ্যবাহী তাজমহল খ্যাত আগ্রা শহরে ফাইভ স্টার হোটেল “ক্লাক সিরাজ”র আন্তর্জাতিক হলরুমে (১৭ মে) ইন্দো-বাংলা-নেপাল আন্তর্জাতিক মিডিয়া কনফারেন্স-২০২৩ এ আনুষ্ঠানিকভাবে এ সম্মাননা প্রদান করা হয়।

এই আন্তর্জাতিক কনফারেন্সে বাংলাদেশ, ভারত ও নেপাল থেকে প্রায় তিন শতাধিক সাংবাদিক অংশ গ্রহন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের কেন্দ্রীয় সরকারের আইন ও বিচার বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. সত্য পাল সিং বাঘেল। উদ্বোধক ছিলেন উত্তর প্রদেশের শিক্ষামন্ত্রী যোগেন্দ্র উপাধ্যায়।

আগ্রা প্রেসক্লাবের সহযোগিতায় ও সার্ক জার্নালিস্ট ফোরাম উত্তর প্রদেশের সভাপতি বিবেক জৈন্য’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, সার্ক জার্নালিস্ট ফোরাম সেন্টাল কমিটির প্রেসিডেন্ট রাজু লামা, মহাসচিব মো. আব্দুর রহমান, সার্ক জার্নালিস্ট ফোরাম সেন্টাল কমিটির মেম্বার ও দিল্লী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর স্মিতা মিশ্র, সার্ক জার্নালিস্ট ফোরাম ইন্ডিয়া চ্যাপ্টারের সভাপতি ড. অনুরুদ্ধ সুধাংশু, ইউ.পি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শিব মনোহর পান্ডে, বাংলাদেশ চ্যাপ্টারের সেক্রেটারি নাজমা সুলতানা নীলা সহ ভারতের বিভিন্ন রাজ্য থেকে আগত সাংবাদিক নেতা ও সদস্যবৃন্দ।

উল্লেখ যে, মো. মোস্তফা খান সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ “হিউম্যান রাইটস পিস এ্যাওয়ার্ড-২০২১, বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি গোল্ড মেডেল-২০২১, শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড- ২০২২, মুজিববর্ষ স্বাধীনতা সম্মাননা -২০২২, জাতীয় যুব দিবস নজরুল সম্মাননা -২০২২ এ ভূষিত হন এবং জলবায়ু বিপর্যয় রোধে কাজের সিকৃতি স্বরুপ একতারা বিজয় উৎসব সম্মাননা স্বারক গ্রহন করেন। এছাড়াও তিনি সমাজসেবা মূলক বিভিন্ন কর্মকান্ডের সম্পৃক্ত থাকায় একাধিক সম্মাননা গ্রহন করেন।

তিনি ২০০৩ সালের প্রথম দিকে নরসিংদী থেকে প্রকাশিত দৈনিক গ্রামীণ দর্পণ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতায় পদার্পণ করেন। বর্তমানে তিনি জোনাকী মিডিয়া এন্ড কমিউনিকেশন লিঃ কর্তৃক পরিচালিত আইপি টিভি “জোনাকী টেলিভিশন” এর ম্যানেজিং ডিরেক্টর, আলোকিত খবর এর নির্বাহী সম্পাদক, নরসিংদী সম্পাদক পরিষদ এর দ্বিতীয় মেয়াদে মনোনীত কোষাধ্যক্ষ, রায়পুরা প্রেসক্লাবের সদ্য সাবেক সভাপতি, খান আইটি হোস্ট এর এম.ডি’র দায়িত্ব পালন করছেন।

এছাড়াও তিনি ২০০৭ থেকে দৈনিক বাংলাদেশ সময়, ২০০৯ থেকে দৈনিক যায়যায়দিন, ২০১০ থেকে দৈনিক বাংলাদেশ প্রতিদিন, ২০১২ থেকে দৈনিক ইত্তেফাক পত্রিকার রায়পুরা উপজেলা প্রতিনিধি, ২০২০ থেকে দৈনিক আমাদের কন্ঠের নরসিংদী জেলা প্রতিনিধি ও ২০২২ থেকে দৈনিক আজকের দর্পণ পত্রিকার নরসিংদী জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পাঁচবিবিতে মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

১০৩ রানের বিশাল জয় বাংলাদেশের

জনকণ্ঠের সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে স্বাস্থ্যমন্ত্রীর শোক

তামাক চাষ বন্ধে সর্বোচ্চ চেষ্টা করবে পরিবেশ মন্ত্রণালয় : পরিবেশমন্ত্রী

এডিসি লাবনীর সাবেক দেহরক্ষী ছিলেন কনস্টেবল মাহমুদুল

মেঘনায় বরিশালগামী লঞ্চের ধাক্কায় বালুবাহী বাল্কহেডডুবি, নিখোঁজ ১

ভারতে অনুপ্রবেশের অভিযোগে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা

স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার পরিবহন চলুসহ পাঁচ দফা দাবি শাজাহান খানের

দুবাইয়ে জনতা ব্যাংক লিমিটেডের ব্যবসায়ী সমাবেশ

ভাষাসৈনিক ধীরেন্দ্রনাথ পদক পাচ্ছেন তারিন

ব্রেকিং নিউজ :