300X70
বৃহস্পতিবার , ২৪ ফেব্রুয়ারি ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আফিফ-মিরাজের জুটিতে বাংলাদেশের জয়, যা বললেন নান্নু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৪, ২০২২ ১:৩৯ অপরাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এমন কীর্তি আর কারও নেই। লক্ষ্য তাড়া করতে নেমে সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ১৭৪ রানের জুটি গড়েছেন। আফিফ হোসেন ধ্রুব ও মেহেদী হাসান মিরাজ। রাণ তাড়া করার বিবেচনায় এটি এক বিশ্ব রেকর্ড। যদিও সপ্তম উইকেট জুটিতে সর্বোচ্চ রান ১৭৭।

ইংল্যান্ডের জস বাটলার এবং আদিল রশিদ মিলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৭৭ রানের ওই রেকর্ড গড়েছেন। কিন্তু সেটি ছিল প্রথম ইনিংসে। তবে বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে নতুন রেকর্ড। এর আগে সপ্তম উইকেটে সর্বোচ্চ ছিল ইমরুল কায়েস ও মেহেদী হাসান মিরাজের ১২৭ রান।

আফিফ হোসেন ১১৫ বলে খেলেছেন ৯৩ রানের ইনিংস। মাত্র ৭ রানের জন্য ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছেন। তার ইনিংসে ছিল ১১ বাউন্ডারির সঙ্গে ১টি বিশাল ছক্কা। সেঞ্চুরি না হলেও এটাই আফিফের ক্যারিয়ারে সেরা ইনিংস। কেন না এর আগে ৭ ম্যাচ খেলে কোনো হাফ সেঞ্চুরিও করতে পারেননি তিনি। এদিন ১২০ বলে ৮১ রানের ক্যারিশম্যাটিক ইনিংস খেলেছেন মিরাজ। তার ইনিংসে ছিল ৯টি দৃষ্টিনন্দন বাউন্ডারি।
বুধবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে আফগানিস্তানের দেওয়া ২১৬ রানের মাঝারি মানের টার্গেট সামনে নিয়ে ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে পরাজয়ের মুখেই যেন দাঁড়িয়েছিল বাংলাদেশ। আর সেখান থেকে আফিফ-মিরাজের রেকর্ড জুটিতে দারুণ এক জয়ের সাক্ষী হলেন টাইগার সমর্থকরা।

এ জয়কে অবিশ্বাস্য বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। আফিফ-মিরাজের জুটিতে ভর করে এমন জয় নিয়ে নান্নু বলেন, যে কোনো জয় সবার জন্য স্বস্তির। শুধু নির্বাচকদের জন্য নয়, ক্রিকেটসংশ্লিষ্ট সবার জন্য এ জয় খুশির এবং স্বস্তির। বিপর্যয়ে পড়েও শেষ পর্যন্ত ম্যাচ জেতাটা অবশ্যই কৃতিত্বের এবং আমি বিশ্বাস করি সামনের দিকে এগুতে হলে এ জয় অনেক সাহস জোগাবে। আফিফ ও মিরাজের কথা আলাদা করে বলতে হয়। তাদের ব্যাটিং যারা দেখেছেন, তাদের এ নৈপুণ্য ক্রিকেটপ্রেমীদের চিরদিন মনে থাকবে।

আফিফ-মিরাজের স্তুতি গেয়ে তিনি আরও বলেন, সবচেয়ে বড় কথা- বিপদে তারা সাহস হারায়নি। তাদের ধৈর্যচ্যুতি ঘটেনি। একদম মাথা ঠাণ্ডা রেখে ব্যাটিং করেছে দুজন। এসব অবস্থায় বিপর্যয় এড়াতে অনেক সময় ব্যাটাররা বেশি শট খেলতে চায়। খুব দ্রুত কিছু শট খেলে স্কোর বোর্ডটাকে একটু চাঙ্গা রাখতে চায়। কিন্তু মিরাজ আর আফিফ তা করেনি। কিছু শট খেলে অতিদ্রুত রান করে ফেলার চিন্তাই ছিল না মাথায়। তারা ঠাণ্ডা মাথায় বেশিরভাগ বল খেলেছে। শটের দিকে যায়নি। তখন চাপের মুখে যদি শটের দিকে যেত, রানের চিন্তা করত, তা হলে অন্য কিছু হতে পারত। ধৈর্য ধরে দুজনের লম্বা সময়ের ব্যাটিং চাপ কমিয়ে দেয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নিষেধাজ্ঞার কারণে ধস নেমেছে পর্যটন ব্যবসায়

কো-ব্র্যান্ডেড স্মার্টফোন ম্যাক্সিমাস আর ওয়ান প্রো আনল রবি

নান্দাইলে পানিতে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু

ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে প্রথম সাইবার ফিউশন সেন্টার প্রতিষ্ঠা করলো ব্র্যাক ব্যাংক

স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা হাতে–‘ব্রেক দ্য রুলস’!

নির্মাণাধীন শেখ রাসেল ষ্টেডিয়াম চোরাবালিতে আটকে পড়া এক কিশোরকে উদ্ধার

সাউথইস্ট ব্যাংকের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বৃক্ষরোপণ

বিএনপি একেক সময় একেক তত্ত্ব নিয়ে হাজির হয় : এনামুল হক শামীম

৬ দাবিতে গভীর রাতে রাবি উপাচার্যের বাসভবন অবরোধ

বিতর্কিত গর্ভপাত বিরোধী আইন ফের চালু হলো টেক্সাসে

ব্রেকিং নিউজ :