300X70
রবিবার , ১৫ জানুয়ারি ২০২৩ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আবারো শৈত্য প্রবাহ ও প্রচন্ড শীতের আভাস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৫, ২০২৩ ১:১২ পূর্বাহ্ণ

বিশেষ প্রতিবেদক : আজ রোববার থেকে আবারো শৈত্য প্রবাহ প্রচন্ড শীতের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তথ্যমতে আকাশ মেঘলা ও দেশের কোথাও কোথাও গুড়ি-গুড়ি বৃষ্টি হতে পারে। ফলে আবারো প্রচণ্ড শীতে আক্রান্ত হতে পারে দেশ।

এদিকে, রাজধানী ঢাকাসহ সারাদেশে গত কয়েক দিনে ঘন কুয়াশা আর হিমেল হওয়ায় কাহিল হয়ে পড়েছে মানুষসহ প্রাণীকুল। তারমধ্যে শুক্রবার যশোর, চুয়াডাঙ্গা, দিনাজপুর, পঞ্চগড়ের তেতুলিয়া এলাকার উপর দিয়ে সবচেয়ে কম তাপমাত্রা বয়েগেছে। আবহাওয়া অফিসের তথ্যমতে শুক্রবার দিনাজপুরে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এছাড়া গতকাল শনিবার তেতুলীয় তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। প্রচন্ড শীতে বেশি জবু-থবু হয়ে পড়েছে উত্তরাঞ্চলের ৮ জেলার মানুষ। ওই এলাকার সর্বত্রই শৈত্য প্রবাহ ও হিমেল বাতাসে প্রচন্ড শীতে কাহিল হয়ে পড়েছে সাধারণ মানুষ।

তাপমাত্রা নেমে আসার পাশাপাশি প্রচন্ড হিমেল হাওয়ায় অচল হয়ে পড়েছে সাধারণ খেটে খাওয়া মানুষ। প্রচন্ড ঠান্ডা ও ঘন কুয়াশার কারণে ভ্যান রিকশা চালক, দিনমজুর ও কৃষক-কৃষাণীদের চরম দুর্ভোগে পড়েছেন।

কনকনে ঠান্ডায় বৃদ্ধ ও শিশুদের মাঝে ডায়রিয়া সহ ঠান্ডাজনিত বিভিন্ন ধরণের রোগ দেখা দেয়ার আশঙ্কা রয়েছে। ঠান্ডা নিবারণের জন্য গরীব ও মধ্যবিত্তরা ফুতপাতের গরম কাপড়ের দোকান গুলোতে কম দামে ঠান্ডা নিবারণের পোশাক কিনতে ভীর করতে দেখা গেছে।

অনেকেই রান্নায় চুলায়, খড়কুটো দিয়ে হাট-বাজারের দোকানের পুরাতন কাটুন কাগজে আগুন জ¦ালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। উপজেলা ত্রাণ ও দুযোগ অফিস সুত্রে জানা যায়, উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার জন্য যতটুকু কম্বল বরাদ্দ এসেছে তা ইউ’পি চেয়ারম্যান ও সদস্যদের মাঝে দেওয়া হয়েছে।

এ বিষয়ে বোদা উপজেলা নির্বাহী অফিসার বহ্নি শিখা আশা বলেন প্রচন্ড শীতে উপজেলার জন্য যে সব কম্বল বরাদ্দ এসেছে তা বিতরণ করা হয়েছে। নতুন করেন আরো কম্বল বরাদ্দ চেয়ে মন্ত্রনালয়ে আবেদন প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এজেন্টদের জন্য অত্যাধুনিক ইনস্যুরেন্স সেলস অ্যাপ চালু করল মেটলাইফ

ইস্টার্ন রিফাইনারিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহার চায় চীন

স্মার্ট বাংলাদেশের জন্য বিডিইউ-তে স্মার্ট কারিকুলাম

৬ দিন বন্ধ থাকছে সাজেকের কটেজ

চট্টগ্রাম ও উপকূলীয় অঞ্চলের ৩৪ জন জলদস্যু আত্মসমর্পন

মহাকাল নাট্য সম্প্রদায় মঞ্চে আনছে নতুন নাট্য প্রযোজনা “সুরেন্দ্র কুমারী”

কৃষকের ধান কেটে দিল টঙ্গী ছাত্রলীগের সম্পাদক মশিউর রহমান বাবু

ওমানের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে চাপে বাংলাদেশ

‘হত্যার পরও মুজিব-রেনুর কবর একসঙ্গে হতে দেয়নি পঁচাত্তরের ঘাতকেরা’

ব্রেকিং নিউজ :