300X70
শুক্রবার , ১৫ ডিসেম্বর ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আমারপে মার্চেন্টদের দেশের প্রথম ডিজিটাল এসএমই লোন প্রদান করবে ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৫, ২০২৩ ১:০১ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : আমারপে (AamarPay)- এর হাজার হাজার মার্চেন্টদের দেশের প্রথম ডিজিটাল এসএমই লোন-সুবিধা প্রদান করতে আমারপে- এর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।

আমারপে (AamarPay) হচ্ছে দেশের শীর্ষস্থানীয় অনলাইন পেমেন্ট গেটওয়ে এবং ফিনটেক কোম্পানি, যারা দেশের এসএমই এবং বড় বড় এন্টারপ্রাইজগুলোকে পেমেন্ট গেটওয়ে সল্যুশনস প্রদান করে থাকে।

এই চুক্তির আওতায় ব্র্যাক ব্যাংক সারাদেশে আমারপে- এর ক্ষুদ্র মার্চেন্টদের দেশের প্রথম ডিজিটাল এসএমই লোন ‘সাফল্য’ এবং ডিজিটাল মাইক্রো লোন ‘জীবিকা’ ঋণসুবিধা প্রদান করবে। এই ডিজিটাল লোনের আওতায় উদ্যোক্তারা কোনো প্রকার কাগজ-সংক্রান্ত ঝামেলা ছাড়াই ২৪/৭ ঘণ্টা তাত্ক্ষণিক ঋণ নিতে পারবে।

এই পারস্পরিক সহযোগিতার উদ্দেশ্য হলো, ব্র্যাক ব্যাংকের বিস্তৃত এসএমই নেটওয়ার্কের সাহায্যে সারাদেশের তৃণমূল পর্যায়ে ই-কমার্স এবং উদীয়মান ব্যবসায়িক ক্ষেত্রে জড়িত ক্রমবর্ধমান ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যবসায়িক প্রয়োজন পূরণ করা।

২১ নভেম্বর ২০২৩ ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং আমারপে- এর ম্যানেজিং ডিরেক্টর ইশতিয়াক সারোয়ার এই চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় চুক্তি-স্বাক্ষর অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক এবং আমারপে- এর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

আমারপে (AamarPay)- এর সাথে চুক্তির বিষয়ে মন্তব্য করতে গিয়ে সৈয়দ আব্দুল মোমেন বলেন, “ব্র্যাক ব্যাংক সবসময়ই আর্থিক অন্তর্ভুক্তির ওপর বৃহৎ পরিসরে লক্ষ্য রেখে এসএমই অর্থায়নের ওপর বিশেষ জোর দিয়ে আসছে। আমাদের এই ডিজিটাল লোন-সুবিধা দেশের ব্যাংকিং সেবার বাইরে থাকা ক্ষুদ্র ও ছোট উদ্যোক্তাদের ফরমাল ব্যাংকিং ব্যবস্থার আওতায় নিয়ে আনার মাধ্যমে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখছে। এই চুক্তি তৃণমূল উদ্যোক্তাদের ডিজিটাল টুল ব্যবহার করে সহজে ঋণপ্রাপ্তির সুযোগ প্রদানের মাধ্যমে তাদের পণ্যের বাজার সৃষ্টির পাশাপাশি তাদের ব্যবসাকে আরও শক্তিশালী করতে সাহায্য করবে। এভাবে এসএমই গ্রাহকদের আরও বেশি সুযোগ-সুবিধা প্রদান করতে আমরা বিভিন্ন প্রকার ডিজিটাল সল্যুশনসের বাস্তবায়ন অব্যাহত রাখব।”

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নাবিল গ্রুপের ফিড মিলসহ তিনটি প্রকল্প উদ্বোধন করলেন ইসলামী ব্যাংকের ব্যবস্থপনা পরিচালক

পুলিশের মারধরে মৃত্যুর অভিযোগে সড়ক অবরোধ, বিক্ষোভ

হোটেল রুমের ভিডিও ফাঁস, রেগে আগুন কোহলি

খেলা হবে বিএনপির বিরুদ্ধে : সেতুমন্ত্রী

কুবিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে পর্দা নামলো ইংরেজি সপ্তাহের

আব্দুস সালাম আরও এক বছর সিনিয়র সচিব

কাওরান বাজারে ৫৯৬ বোতল ফেন্সিডিল ও ৩১ কেজিগাঁজাসহ ৩ জন গ্রেফতার

হিজড়া সম্প্রদায়ের সদস্যদের ক্ষমতায়নে প্রশিক্ষণ এবং সাইকেল ও স্মার্টফোন প্রদান করেছে ফুডপ্যান্ডা

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল মানবিক ও সমতাভিত্তিক সমাজ বিনির্মাণ : উপাচার্য ড. মশিউর রহমান

দেশের মহাসড়কে ১৪৪ ব্ল্যাক স্পটের মধ্যে ১২১টি চিহ্ণিত : ওবায়দুল কাদের

ব্রেকিং নিউজ :