300X70
বৃহস্পতিবার , ২ জুন ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আসিয়ান ঢাকা কমিটির প্রতিনিধি দলের বেক্সিমকোর বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২, ২০২২ ১২:২৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আসিয়ান ঢাকা কমিটির একটি প্রতিনিধি দল আজ বুধবার (পহেলা জুন, ২০২২) বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক, বেক্সিমকো হেলথ পিপিই ইন্ডাস্ট্রিয়াল পার্ক এবং সাইনপুকুর সিরামিকস লিমিটেড পরিদর্শন করেছেন। আসিয়ানের প্রতিনিধি দলে ছিলেন এডিসি’র চেয়ারম্যান ও বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হিরু হার্তান্তো সুবোলো, ব্রুনাই এর হাই কমিশনার হ্যারিস ওথম্যান, মায়ানমারের রাষ্ট্রদূত আং ক্যা মো, ফিলিপাইনের রাষ্ট্রদূত অ্যালান এল ডেনিইগা, ভিয়েতনামের চেয়ারম্যান ফাম ভিয়েত চিয়েন, মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সামির, শ্রীলংকার হাইকমিশনার প্রফেসর সুধার্শন ডি সুরেশ সেনেভিরাত্নে। বেক্সিমকো গ্রুপের সিইও ও গ্রুপ ডিরেক্টর সৈয়দ নাভেদ হোসেন প্রতিনিধি দলটিকে বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে স্বাগত জানান।

সকল রাষ্ট্রদূত বেক্সিমকো’র ভার্টিক্যাল ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টের প্রশংসা করেন ও বিশ্বব্যাপী টেকসই উন্নয়নে নেতৃত্ব দেওয়ার জন্য বেক্সিমকো’র গৃহীত সকল পদক্ষেপে অত্যন্ত মুগ্ধ হোন। বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ককে রাষ্ট্রদূতরা “বাংলাদেশের একটি বিস্ময়” বলে অভিহিত করেন।

তারা বেক্সিমকো হেলথ পিপিই ইন্ডাস্ট্রিয়াল পার্কও পরিদর্শন করেন যেখানে পিপি চিপস থেকে মেল্টব্লাউন কাপড়ের পাশাপাশি লেভেল ৩ ও ৪ গাউন, আইসোলেশনের পাশাপাশি সার্জিক্যাল এবং সমস্ত স্তরের মাস্কগুলির জন্য উচ্চ স্তরের কাপড় তৈরি করা হয়।

এই সুবিধাটিতে বড় আকারের ইটিও নির্বীজন সুবিধা এবং মাইক্রোবায়োলজিক্যাল টেস্টিংসহ উভয় পরীক্ষার বিস্তৃত সুবিধা রয়েছে। এছাড়াও এখানে দক্ষিণ এশিয়ার সবচেয়ে উন্নত ইন্টারটেক পিপিই ল্যাবরেটরি রয়েছে।

পিপিই পার্ক পরিদর্শন শেষে রাষ্ট্রদূতরা শাইনপুকুর সিরামিক পরিদর্শন করেন যেখানে রয়্যাল ডালটন, রয়্যাল অ্যালবার্ট এবং অন্যান্য গ্রাহকদের জন্য উন্নত চীনামাটির তৈজসপত্র ও নানা ধরনের বোন-চায়না পণ্য উৎপাদন করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সৎ কাজের বিনিময়ে মিলবে উত্তম পুরস্কার

সোনাইমুড়ীতে ইয়াবাসহ একজন গ্রেফতার

আচমকা পদত্যাগ করলেন মিসবাহ-ওয়াকার, ফিরছেন আমির

করোনায় আক্রান্ত কণ্ঠশিল্পী ফরিদা পারভীন, শারীরিক অবস্থা ভালো

হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের প্রতিরক্ষা প্রধানসহ নিহত- ১৩

ঈশ্বরগঞ্জে অপহৃিত ছাত্রীকে ছয়দিন পর গাজীপুর থেকে উদ্ধার

বাড়ছে গুচ্ছ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফি, পরিবর্তন হবে তারিখ

ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট কর্তৃক জাতীয় শোক দিবস ও জাতির পিতার শাহাদাত বার্ষিকী পালন

“বঙ্গবন্ধুর জীবনী মানেই বাংলাদেশের ইতিহাস”

ভ্রমণ প্রক্রিয়াকে সহজ করতে ঢাকায় সৌদি ভিসা সার্ভিস সেন্টার চালু

ব্রেকিং নিউজ :