300X70
বুধবার , ৪ অক্টোবর ২০২৩ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইংরেজি দৈনিক পিপল’স লাইফ উদ্বোধন করলেন স্পিকার ও তথ্যমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৪, ২০২৩ ৯:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ‘দি ডেইলি পিপল’স লাইফ’ পত্রিকা মানুষের কথা বলবে, জনগণের নিত্যদিনের প্রতিচ্ছবি হয়ে উঠবে, প্রত্যাশা ব্যক্ত করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বুধবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে পত্রিকার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি দৈনিকটির নামের প্রশংসা করে এ কথা বলেন। তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ পত্রিকার উদ্বোধক হিসেবে অনুষ্ঠানে যোগ দেন।

দেশে ইংরেজি দৈনিক সংখ্যায় কম হলেও এর যথেষ্ট চাহিদা রয়েছে উল্লেখ করে স্পিকার বলেন, বাংলাদেশ এখন এমন এক সময় পার করছে, যখন আমরা সারাবিশ্বের সাথে নিবিড়ভাবে যুক্ত। বিদেশি কূটনীতিকদের পাশাপাশি বহু দেশের নাগরিকরা এখানে রয়েছেন। তারা বাংলাদেশের মানুষ ও অগ্রগতি নিয়ে অনেক আগ্রহী।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী গণমাধ্যমের স্বাধীনতার পাশাপাশি দায়িত্বশীলতার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশে মুক্ত গণমাধ্যমের উদাহরণ। এবং গণমাধ্যম যেহেতু রাষ্ট্র, সমাজ ও মানুষকে পথ দেখায়, তাই একে দায়িত্বশীল হতে হয়। ‘ডেইলি পিপল’স লাইফ’ পত্রিকা দায়িত্বশীল ভূমিকা পালন করবে আশাপ্রকাশ করেন মন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, সমালোচনা থাকবে কিন্তু দেশ, মানুষ ও সরকারের অর্জনের প্রশংসাও থাকতে হবে। তাহলেই আমরা দেশকে স্বপ্নের সোনার বাংলায় রূপ দিতে পারবো।

পত্রিকার উদ্বোধন উপলক্ষে এ সময় স্পিকার শিরীন শারমিন চৌধুরী, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, মন্ত্রীর সহধর্মিণী নুরান ফাতেমা পত্রিকা সংশ্লিষ্ট ও অভ্যাগতদের নিয়ে কেক কাটেন।

নেক্সট পাবলিকেশনস লিমিটেডের কনসার্ন হিসেবে প্রকাশিত দি ডেইলি পিপলস লাইফ পত্রিকার প্রকাশক নাফিসা জুমাইনা মাহমুদ। পত্রিকার সম্পাদক আজিজুল ইসলাম ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য সাইমুম সারোয়ার কমল, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, রাজনীতিবিদ শমসের মবিন চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামাল, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ, প্রধান তথ্য অফিসার শাহেনুর মিয়া, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়া, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপপ্রচার সম্পাদক আব্দুল আউয়াল শামীম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শফিউল আলম ভূঁইয়া, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, পিপল’স লাইফ পত্রিকার সম্পাদকমন্ডলীর চেয়ারম্যান হাসান রহমান প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে ব্র্যাক ব্যাংকের সিএসআর তহবিলের ৫% অনুদান

বিসিএস উইমেন নেটওয়ার্কের উদ্যোগে নারী দিবসের আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বইমেলা

তরুণদের দক্ষতা উন্নয়নে ইউএনডিপি ও গ্রামীণফোন এর উদ্যোগে শুরু হচ্ছে ‘মাস্টারক্লাস’ সিরিজ

ধনী হতে বেছে নেন ‘পীর’ ব্যবসা: স্কুলজীবন থেকেই শুরু অনৈতিক কাজ

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করলেন জাতিসংঘ মহাসচিব

বেগমগঞ্জে মাদ্রাসায় খাদ্যে বিষক্রিয়ায় এক ছাত্রের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৭

রাজধানীতে ৯৮ বোতল ফেনসিডিলসহ ১ জন গ্রেফতার

তাজরীন ট্রাজেডির ১১ বছর : স্মরণে শ্রমিক নিরাপত্তা ফোরামের শ্রদ্ধাজ্ঞাপন ও মানববন্ধন

ঢাকার কেরানীগঞ্জে ২০ জুয়াড়ি গ্রেফতার

সাবেক অর্থমন্ত্রী মুহিত ফের হাসপাতালে ভর্তি

ব্রেকিং নিউজ :