300X70
মঙ্গলবার , ১ নভেম্বর ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

“ইয়ুথ স্টার্টআপ প্রতিযােগীতা ২০২২” শীর্ষক অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১, ২০২২ ১২:২২ পূর্বাহ্ণ

  • ইউএসএআইডি’র অর্থায়নে ও রিলিফ ইন্টারন্যাশনালের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : মায়ানমার থেকে রােহিঙ্গা শরণার্থীদের অপ্রত্যাশিত আগমন কক্সবাজারে বাংলাদেশী সম্প্রদায়ের সামাজিক, অর্থনৈতিক এবং রাজনৈতিক কাঠামাের ক্ষতি করেছে। যদিও রােহিঙ্গা আগমনের প্রাথমিক প্রতিক্রিয়া ছিল সহানুভূতির, চাকরি এবং সরকারি পরিষেবাগুলির জন্য বর্ধিত প্রতিযােগিতা এবং পরিবেশগত অবক্ষয় ক্রমাগতই বাংলাদেশী সম্প্রদায়ের ধৈর্যের বাঁধ ভেঙ্গে দিচ্ছে।

কক্সবাজার জেলার তরুণ উদ্যোক্তাদের সামনে এগিয়ে নেয়ার লক্ষ্যে ইউএসএআইডি-এর অর্থায়নে ও এমপাওয়ার সােশ্যাল এর উদ্যোগে, রিলিফ ইন্টারন্যাশনাল, সিসিডিবি ও ইপসা-এর সহযােগিতায় ‘ইয়েস একটিভি ফর কক্সবাজার’ এর একটি কর্মসূচি হিসেবে আয়ােজিত প্রতিযােগিতামূলক আয়ােজনটি সোমবার (৩১ অক্টোবর) দিনব্যাপী অনুষ্ঠিত হয়।

সমগ্র কক্সবাজার জেলার শত-শত তরুণ-তরুণীর মধ্য থেকে নানা যাচাই-বাছাই করে শীর্ষ-১০জনকে এই অনুষ্ঠানে আমন্ত্রন জানানো হয়। পরে তাদের স্টার্টআপ বিজনেস তুলে ধরার জন্য বিচারকদের বিচারে তিন সেরা উদ্যোক্তাকে বিজয়ী ঘােষণা করে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন রিলিফ ইন্টারন্যাশনাল, ইউএসএআইডি ইয়েস এক্টিভিটির চীফ অব পার্টি শাহানা শারমিন, এমপাওয়ার সােশ্যাল ডিরেক্টর অব ইনােভেশন জাকি হায়দার ও সিসিডিবি’র হেড অব প্রােগ্রাম মনিটরিং অ্যান্ড এভালুয়েশনের ইমরান কিবরিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মােঃ আব্দুস সালাম সিকদার এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন এমপাওয়ার সােশ্যাল এন্টারপ্রাইজ লিমিটেডের ইমতিয়াজ আলম তানিম। সার্বিক তত্ত্বাবধায়নে ও সহযােগিতা করেন আদনান মেহেদী খান, কে এম রাগিবুল হক, ইকবাল হােসেন।

তরুণরাই সম্ভাবনা, ভবিষ্যত গড়ার কারিগর। কক্সবাজার জেলার তরুন-তরুনীরা সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের সহযােগিতায় ও পৃষ্ঠপােষকতায় নানা শিক্ষা ও উন্নয়নমূলক কার্যক্রমের সাথে যুক্ত হচ্ছে। যার দরূন তারা তাদের ক্যারিয়ার নিয়েও বেশ সচেতন হচ্ছে, তৈরি হচ্ছে তরুণ উদ্যেক্তা। তরুনদের এই উদ্যোগগুলােকে সাধুবাদ জানাতে এবং প্রতিযােগিতার মাধ্যমে বিজয়ীদের পুরস্কৃত করতে ইউএসএআইডি-এর ইয়েস এক্টিভিটি প্রােগ্রামের তত্ত্বাবধায়নে সমগ্র কক্সবাজার জেলার তরুনদের আবেদন করতে আহ্বান করা হয়। অনুষ্ঠানে বিজয়ী তিনজন প্রত্যেককে সার্টিফিকেট ও ক্রেস্টসহ চেক প্রদান করা হয়।

ইউএসএআইডি-এর ইয়েস অ্যাক্টিভিটি প্রােগাম দীর্ঘদিন ধরেই কক্সবাজারের যুব সমাজের দক্ষতা ও উন্নয়ন বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে, যারই ধারাবাহিকতায় এই প্রতিযােগিতা অনুষ্ঠানের আয়ােজন। অনুষ্ঠানে বিজয়ীরা হচ্ছে নাজমা আক্তার (পালংকি কন্যা) মােঃ শাকির আলম (প্লাস্টিক ব্যাঙ্ক) ও জান্নাতুল ফেরদৌস সাথী (সাথী ফ্যাশান টেইলর্স অ্যান্ড ট্রেনিং সেন্টার)।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সায়েদাবাদ-যাত্রাবাড়ীতে পৃথক অভিযানে ৮ ছিনতাইকারী গ্রেফতার

ঢাবি শিক্ষক সামিয়া রহমানের পদাবনতির আদেশ অবৈধ : হাইকোর্ট

সরকারের উন্নয়নের কথা সাধারণ মানুষের কাছে তুলে ধরতে হবে : তথ্যমন্ত্রী

ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের আয়োজনে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান

ফিতরা এ বছর জনপ্রতি সর্বোচ্চ ২৩১০ টাকা ও সর্বনিম্ন ৭০ টাকা

বাউবিতে OBE Curriculum Concepts-Models & Development Strategy শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

জলবায়ু পরিবর্তন ও উন্নয়ন অর্থায়ন সম্পর্কিত দুটি প্রশিক্ষণ সম্পন্ন

কুর্মিটোলা গলফক্লাবে বৃক্ষরোপণ অভিযানের উদ্বোধন

পাইকগাছায় কৃষকের ধান কেটে দিলেন যুবলীগ

ব্রিটিশ বাংলাদেশি বংশোদ্ভূত পার্লামেন্ট মেম্বার আফসানার বিরুদ্ধে প্রতারণার মামলা

ব্রেকিং নিউজ :