300X70
শুক্রবার , ২৮ এপ্রিল ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পাইকগাছায় কৃষকের ধান কেটে দিলেন যুবলীগ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৮, ২০২৩ ১১:০৯ অপরাহ্ণ

পাইকগাছা প্রতিনিধি : তীব্র গরম ও শ্রমিক সংকটে জমির পাকা ধান তোলা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন খুলনা জেলার পাইকগাছা উপজেলার গড়ইখালি ইউনিয়নের পাতড়াবুনিয়া গ্রামের বাসিন্দা দীর্ঘদিন প্যারালাইজডে আক্রান্ত অসুস্হ্য কৃষক আশিষ কুমার মন্ডল সহ কৃষক পংকজ মন্ডল,হিল্লোল মন্ডল ও রুপালী মন্ডল।

বিষয়টি জানতে পেরে কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনা বাস্তবায়নে খুলনা জেলা যুবলীগের সভাপতি-সাধারন সম্পাদকের নেতৃত্বে তাদের ৩ বিঘা জমির বোরো ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন উপজেলা ও ইউনিয়ন যুবলীগের নেতা-কর্মীরা।

গতকাল বৃহস্পতিবার (২৭এপ্রিল) দিনভর খুলনা জেলা যুবলীগের সভাপতি চৌধুরী রায়হান ফরিদ ও সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মাহফুজুর রহমান সোহাগের নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা উপজেলার গড়ইখালির পাতড়াবুনিয়ার অসুস্হ্য কৃষক আশিষ কুমার মন্ডলের ১বিঘা সহ কৃষক পংকজ মন্ডলের ১বিঘা,হিল্লোল মন্ডলের ১০কাটা ও রুপালী মন্ডলের ১০কাটা সর্বমোট ৩বিঘা জমির পাকা ধান কেটে তাদের বাড়িতে পৌঁছে দেন।

ধান কাটা ও বাড়ি পৌঁছে দেওয়ায় জেলা যুবলীগ নেতাদের পাশাপাশি অংশ নেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু,উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, গড়ইখালী ইউপি চেয়ারম্যান জি,এম আব্দুস ছালাম কেরু, কয়রার মহেশ্বরীপুর ইউপি চেয়ারম্যান প্রভাষক মোঃ শাহনেওয়াজ শিকারী, প্যানেল চেয়ারম্যান যুদ্ধাহত মুক্তিযোদ্ধা শরৎ চন্দ্র মন্ডল, উপজেলার সাবেক ও স্থানীয় আওয়ামীলীগ নেতা সহকারী অধ্যাপক ময়নুল ইসলাম, আরশাদ আলী বিশ্বাস,এসএম রেজাউল হক, বিজন রায়,আঃ সাত্তার নন্তু, উপজেলা ও ইউনিয়ন যুবলীগ নেতৃবৃন্দের মধ্যে সায়েদ আলী মোড়ল কালাই, তরিকুল ইসলাম সানা, মানবেন্দ্র নাথ মন্ডল, আঃ রাজ্জাক রাজু, এমএম আজিজুল হাকিম, প্রনব কান্তি মন্ডল, মোঃ আকরামুল ইসলাম, তৌহিদুজ্জামান সম্রাট, প্রভাষক ইমতিয়াজ আহমেদ, গৌতম রায়,মৃগাঙ্ক বিশ্বাস,কাউন্সিলর আঃ গফফার, ইউপি সদস্য আব্বাস আলী মোল্লা, টি এম হাসানুজ্জামান, নিবেদিতা মন্ডল, জুলি শেখ, নাজমা কামাল, ফাতিমা তুজ জোহরা (রুপা), ইউপি সদস্য আব্বাস আব্দুল্লাহ আল মামুন, শওকত হাওলাদার, ফেরদৌস ঢালী, শফি মোড়ল ও সাবেক ছাত্রলীগ নেতা রায়হান পারভেজ রনিসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন যুবলীগের নেতা-কর্মীরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নির্দেশে এ কর্মসূচি পালন করেছেন তারা।
খুলনা জেলা যুবলীগের নেতারা জানান, করোনাকাল থেকেই যুবলীগ এই কার্যক্রম হাতে নেয়। তখন খুলনা সহ সারাদেশে তীব্র শ্রমিক সংকট দেখা দিয়েছিল।

এ অবস্থায় যখন কৃষকরা তাদের সোনালী স্বপ্ন ঘরে তুলতে পারছিলেন না, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সারাদেশে তাদের পাশে দাঁড়ায়। এরই ধারাবাহিকতায় এবছরেও কেন্দ্রীয় যুবলীগ প্রেস বিজ্ঞপ্তির মধ্যমে ধান কাটা কর্মসূচি ঘোষণা করে। সেই কর্মসূচির অংশ হিসেবে খুলনা জেলা যুবলীগ এই উদ্যোগ নেয় এবং তা বাস্তবায়ন করে।

খুলনা জেলা যুবলীগের সভাপতি চৌধুরী রায়হান ফরিদ ও সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মাহফুজুর রহমান সোহাগ জানান, করোনা কালিন সময়ে অসহায় কৃষকদের পাশে দাড়িয়ে তাদের কষ্টে ফলানো ধান স্বেচ্ছাশ্রমে কেটে তাদের ঘরে পৌছে দিতে জেলা যুবলীগ কৃষকদের পাশে ছিলেন। তিনি আরো বলেন, এদেশের প্রাণশক্তি কৃষি ও কৃষক বাঁচলে জননেত্রী শেখ হাসিনার উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ দ্রুত হবে।

তাই আমরা খুলনা জেলা যুবলীগ,পাইকগাছা উপজেলা যুবলীগ ও গড়ইখালি ইউনিয়ন যুবলীগ সহ নেতা-কর্মীরা চারজন অসহায় কৃষকের ধান কেটে তাদের গোলায় পৌছে দিয়েছি। শুধু তাই নয় আমরা বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী এবারের বোরো মৌসুমেও কৃষকের ঘরে সম্পূর্ণ ধান না উঠা পর্যন্ত জেলা যুবলীগের আওতাধীন সব উপজেলা যুবলীগ এই কর্মসূচি পালন করবে।

এদিকে দরিদ্র কৃষকদের জন্য এমন তৎপরতায় প্রশংসা ভাসছেন জেলা যুবলীগের নেতৃবৃন্দ। বিশেষ করে পাইকগাছা উপজেলার গড়ইখালি ইউনিয়নের সাধারণ মানুষ, কৃষকসহ সচেতন মহল তাদের ধন্যবাদ অভিনন্দন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আগামীতেও অসহায় মানুষের পাশে তারা এমন নির্ভরশীলতার প্রতীক হয়ে দাঁড়াবেন বলেই তারা প্রত্যাশা ব্যক্ত করেছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে নীলফামারীতে নববর্ষ উদযাপিত

রৌমারীতে ইমারত শ্রমিকদের আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত

এলজিইডির আরবান ক্লাইমেট রেজিলিয়েন্ট ইনফ্রাস্ট্রাকচার প্রকল্পের কর্মশালা অনুষ্ঠিত

করোনা আক্রান্ত আকরাম খান

স্কুলের মাঠে শিক্ষার্থীদের ওপর উঠে পড়ল পিকআপ, শিক্ষক-ছাত্রী নিহত

নারায়ণগঞ্জে ১৭টি টাগবোর্ড নির্মাণের উদ্বোধন করলেন নৌপরিবহণ প্রতিমন্ত্রী

জাতির পিতার আদর্শের মধ্য দিয়ে সমবায়কে এগিয়ে নিতে হবে : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

‘ব্রাহ্মণবাড়িয়ায় মাদকের বিরুদ্ধে আমাদেরর জিরু টলারেন্স’

নোয়াখালী হাসপাতালের ফার্মেসীতে অগ্নিকাণ্ড, ৪ কোটি টাকার ক্ষতি

বঙ্গবন্ধুর সমাধিতে বিএইচবিএফসি’র শ্রদ্ধা নিবেদন

ব্রেকিং নিউজ :