300X70
বৃহস্পতিবার , ২৮ এপ্রিল ২০২২ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঈদযাত্রা : শিমুলিয়ায় ৯টি ফেরি কমাতে পারছে না যাত্রীভোগান্তি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৮, ২০২২ ১০:৫০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: সরকারি কর্মজীবীদের শেষ কর্মদিবসে আজ বৃহস্পতিবার দুপুরের পর থেকে ঈদযাত্রায় নামবে মানুষের ঢল। বাড়বে সব ধরনের যানবাহনের চাপ। এর আগেই মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরি ঘাটে আজ সকালেই নদী পারের অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে সারি সারি যানবাহন। অথচ এ ঘাটে চলছে মাত্র নয়টি ফেরি, যা যাত্রীভোগান্তি কমাতে পারছে না বলে দাবি এ রুটের গণমানুষের।

দেখা গেছে, শিমুলিয়া ফেরি ঘাটে বড় রো রো ফেরি নেই। ফলে অল্প কিছু যানবাহন নিয়ে পার হচ্ছে মাঝারি ও ছোট ফেরিগুলো। ফলে রাতে ঘাটে এসে দাঁড়িয়ে থাকা যানবাহনগুলোর নদীপারের জন্য বাড়ছে দীর্ঘ প্রতীক্ষা। ভোগান্তিতে পড়ছেন ঈদে ঘরমুখো যাত্রীরা।

আজ ঢাকা থেকে আসা প্রায় ৩০০ যানবাহন শিমুলিয়া ফেরি ঘাটে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের এ সারি দীর্ঘ হবে বলে মনে করছেন বাসচালক ও সহকারীরা। তাঁরা বলছেন—আজ সরকারি শেষ কর্মদিবস হওয়ায় সব সড়কেই যানজট তৈরি হওয়ার শঙ্কা রয়েছে। ফেরি ঘাটেও চাপ পড়বে। এ ছাড়া শিমুলিয়া ফেরিঘাটের অল্পসংখ্যক ছোট ও মাঝারি ফেরি এ চাপ সামলাতে অন্য যেকোনো দিনের তুলনা বেশি বেগ পাবে।

এদিকে, ফেরি সংকট ও সময়মতো ফেরি না ছাড়ায় আজও ঝুঁকি নিয়ে লঞ্চে ও স্পিডবোটে যাতায়াত করছেন যাত্রীরা। ফলে স্বাভাবিকের তুলনায় গুনতে হচ্ছে বাড়তি টাকা।

আজ সকালে একটি ফেরি ছিল লোকে লোকারণ্য। মোটরসাইকেল আরোহীদের চাপও ছিল ওই ফেরিতে।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল জানান, বর্তমানে নয়টি ফেরি পারাপারে কাজ করছে। বাংলাবাজার নৌরুটে পাঁচটি ও মাঝিরকান্দা নৌরুটে তিনটি ফেরি চলাচল করছে। ঈদকে কাছাকাছি হওয়ার পাশাপাশি যাত্রী সংখ্যা বাড়ছে। ফলে যান পারাপার সঠিক সময়ে করা হলেও ঘাটে দাঁড়িয়ে থাকতে হচ্ছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :