300X70
সোমবার , ৩০ আগস্ট ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সোনার বাংলা তৈরি করতে সোনার মানুষ প্রয়োজন : ধর্ম প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৩০, ২০২১ ২:০১ পূর্বাহ্ণ

জামালপুর প্রতিনিধি : ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান এমপি বলেছেন, সোনার বাংলা তৈরি করতে সোনার মানুষ একান্ত প্রয়োজন ।
প্রকৃত শিক্ষাই পারে সোনার মানুষ তথা সুনাগরিক করতে।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শিক্ষার ব্যাপক বিস্তার, শিক্ষার গুনগত মান বৃদ্ধি এবং উন্নত শিক্ষা অবকাঠামো তৈরি করে দক্ষ ও উপযুক্ত মানব সম্পদ তৈরি করে যাচ্ছে।

ধর্ম প্রতিমন্ত্রী রবিবার ইসলামপুর উপজেলার সিরাজাবাদ উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত চারতলা ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার অন্যান্য সেক্টরের ন্যায় শিক্ষা সেক্টরে বিরাট পরিবর্তন সাধন করেছে।বিশেষ করে শিক্ষা অবকাঠামোর ব্যাপক উন্নয়ন ঘটিয়ে উন্নত ও যুগোপযোগী শিক্ষার সুযোগ তৈরি করেছে।

প্রতিমন্ত্রী বলেন, উন্নত শিক্ষা অবকাঠামোর সুবিধা কাজে লাগিয়ে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষা অনুরাগীদের প্রকৃত শিক্ষা প্রদানে নিবেদিত হয়ে কাজ করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্নপূরণে দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। দেশের সুনাগরিক হিসেবে আমাদেরকে স্ব স্ব অবস্থান থেকে প্রধানমন্ত্রীর উন্নয়ন অগ্রযাত্রায় আন্তরিকতা নিয়ে অংশ গ্রহণ করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, গত ১২ বছরে ইসলাম পুর উপজেলায় অভাবনীয় উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে। অবশিষ্ট উন্নয়ন কার্যক্রম বিশেষ করে স্কুল-কলেজ, হাসপাতাল, ঈদগাহ, কবরস্থান রাস্তাঘাট নির্মাণে সংশ্লিষ্ট এলাকার জনগণকে ত্যাগ স্বীকার করতে হবে, প্রয়োজনে জায়গা- জমি ছেড়ে দিয়ে দিয়ে প্রধানমন্ত্রী নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় অংশ গ্রহণ করতে হবে।

তিনি মুক্তিযুদ্ধের অসংখ্য স্মৃতি বিজড়িত ইসলামপুর উপজেলার পলবান্ধায় মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘর নির্মাণ, ইউনানি ও আয়ুর্বেদীক স্কুল- কলেজ এবং হাসপাতাল প্রতিষ্ঠা, যমুনা নদীতে নৌবন্দর, আঞ্চলিক মহাসড়ক এর সাথে নৌ বন্দরকে যুক্ত করে গুঠাইল- ইসলামপুর ৩০ ফুট প্রশস্ত সড়ক নির্মাণের প্রস্তুতির কথা তুলে ধরেন।

তিনি বলেন, এসব উন্নয়ন সম্পন্ন করা গেলে যমুনার চরাঞ্চল সহ আশ পাশের এলাকার মানুষের জীবন মানে ব্যাপক উন্নতি সাধিত হবে। এসব উন্নয়ন কাজ বাস্তবায়নে এলাকার জনপ্রতিনিধি এবং প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতার জন্য জন গণের প্রতি অনুরোধ জানান।

সিরাজাবাদ উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম খান এর সঞ্চালনায় এবং সিরাজাবাদ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ সভাপতি ও চেয়ারম্যান ৮নং গাইবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন ডিহিদার (স্বাধীন) এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট এস এম জামাল আব্দুন নাছের, উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোরশেদ, ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান মোঃ আব্দুল কাদের সেখ, ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজেদুর রহমান, ইসলামপুর এম এ সামাদ পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ জামাল আব্দুল নাছের চার্লেস চৌধুরী, ইসলামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফা আখতার, সিরাজাবাদ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব ইমদাদুল হক খান প্রমুখ।

এর আগে ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান, এমপি জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষে সকাল ১০.০০টায় ইসলামপুর উপজেলা পরিষদ পুকুরে পোনা মাছ অবমুক্ত করেন।এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান জামাল আব্দুন নাসের,উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোরশেদ, সিনিয়র মৎস্য অফিসার কামরুল হাসান, পৌরসভার মেয়র মোঃ আব্দুল কাদের সেখ, ভাইস চেয়ারম্যানদ্বয় আব্দুল খালেক আকন্দ, রোজিনা আক্তার চায়না প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :