300X70
রবিবার , ২৪ ডিসেম্বর ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাব্বির এ খান বিএমসিসিআইয়ের প্রেসিডেন্ট নির্বাচিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৪, ২০২৩ ১২:৩৯ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিএমসিসিআই) ২০২৪-২০২৫ মেয়াদের জন্য খান অ্যান্ড দ্বীন ট্রেডার্সের প্রধান নির্বাহী সাব্বির এ খান প্রেসিডেন্ট নির্বাচিত এবং বেঙ্গল টেকনোলজিক্যাল কর্পোরেশন লিমিটেডের পরিচালক মোঃ মোতাহার হোসেন খান একই মেয়াদের জন্য সেক্রেটারি জেনারেল হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন।

রাজধানীর শেরাটনে আয়োজিত বিএমসিসিআইয়ের ২২তম বার্ষিক সাধারণ সভায় চেম্বারের নির্বাচন কমিশন নতুন বোর্ড নির্বাচনের এই ফলাফল ঘোষণা করেন।

সাব্বির এ খান, একজন অভিজ্ঞ ব্যবসায়ী, যিনি ফার্মাসিউটিক্যালস, কেমিক্যাল, এফএমসিজি এবং ফুড ইন্ডাস্ট্রিজের সাথে অত্যন্ত সুনামের সাথে যুক্ত আছেন। বিভিন্ন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এবং এসোসিয়েশনে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতা আছে তাঁর।

তিনি ঢাকা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (ডিসিসিআই) সিনিয়র সহ-সভাপতি এবং বাংলাদেশ ইন্ডেন্টিং এজেন্টস অ্যাসোসিয়েশনের (বিআইএএ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শিমেক্স ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আনোয়ার শহীদ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। একইসাথে ভাইস প্রেসিডেন্ট হিসেবে রবি আজিয়াটা লিমিটেডের চিফ ফিন্যান্সিয়াল অফিসার এম রিয়াজ রশিদ এবং কাসেম ফুড প্রোডাক্টস লিমিটেডের ডিরেক্টর ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাহবুবুল আলম নির্বাচিত হয়েছেন।

এলায়েন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রুবাইয়াত আহসান এবং উইংস্পিড প্রপেলারস লিমিটেডের পরিচালক সিফাত আহমেদ চৌধুরী জয়েন্ট সেক্রেটারি জেনারেল এবং রেমেক্স কর্পোরেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার তাহা ট্রেজারার হিসেবে নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত অন্য পরিচালকরা হলেন এসএমএইচ নিউ জেনারেশন অ্যাপারেলস লিমিটেডের নির্বাহী পরিচালক মাহবুব আলম শাহ, আইপিপল লিমিটেডের চেয়ারম্যান সৈয়দ এ হাবিব, ইনফ্রা কনস্ট্রাকশন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী শাহ মুজাক্কের আহমেদুল হক, পিএইচপি স্টকস অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আখতার পারভেজ চৌধুরী, গ্রিন ডেল্টা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াফি শফিক মেনহাজ খান, কেএন-হারবার কনসোর্টিয়াম লিমিটেডের পরিচালক সুমাইয়া নূর চৌধুরী, গ্রাসহপার কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক এম মাহমুদুর রশীদ এবং চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোং লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এসএম জিয়াউল হক, FLMI.

বিএমসিসিআই-এর নব-নির্বাচিত প্রেসিডেন্ট সাব্বির এ খান তার বক্তৃতায় বলেন, “বিএমসিসিআই-এর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিয়ে আমি সম্মানিত এবং একইসাথে গভীর দায়বদ্ধতা অনুভব করছি। প্রতিষ্ঠার পর থেকে, বিএমসিসিআই-এর গুরুত্বপূর্ণ ভূমিকার কারনে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ নতুন উচ্চতায় পৌঁছেছে।

আমি এই সাফল্যের ধারাকে বেগবান করার জন্য সবার সহযোগীতা নিয়ে এগিয়ে যেতে চাই।” “আমি আমার পূর্বসূরি সৈয়দ আলমাস কবিরের প্রতি কৃতজ্ঞতা জানাই, গত দুই বছরে তাঁর অবিচল নেতৃত্বে বিএমসিসিআই-এর সাফল্য ত্বরান্বিত হয়েছে।”

বর্তমান প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, তার মেয়াদ চলাকালীন বিপুল সমর্থনের জন্য বিএমসিসিআই পরিচালনা পর্ষদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, “আমি আন্তরিক কৃতজ্ঞতার সাথে বিএমসিসিআই এর সম্মানিত সদস্যদের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করতে চাই যারা এই প্রগতিশীল ব্যবসায়ীক সংগঠনের নেতৃত্ব দেওয়ার জন্য আমার উপর তাদের আস্থা রেখেছেন। এই ব্যতিক্রমী পরিচালনা পর্ষদের কারনে, আমরা একসাথে গত দুই বছরে সফলভাবে বিভিন্ন মাইলফলক অর্জন করেছি।

অনুষ্ঠানে মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোঃ হাশিম উপস্থিত ছিলেন এবং বিএমসিসিআই মেম্বার ডিরেক্টরির মোড়ক উন্মোচন করেন। তিনি নবনির্বাচিত বোর্ডকে অভিনন্দন জানান এবং সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এজিএমে বিএমসিসিআইয়ের বিদায়ী ও নবনির্বাচিত পরিচালনা পর্ষদের সদস্য এবং বিএমসিসিআই সদস্য কোম্পানিগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রথমবারের মতো বাংলাদেশে হচ্ছে ন্যাপ এক্সপো, শুরু সোমবার

রাজধানীতে ফেন্সিডিল, ইয়াবা ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার, প্রাইভেট কার জব্দ

শেখ হাসিনার হাতেই আগামীর সমৃদ্ধ বাংলাদেশের চাবিকাঠি – সমাজকল্যাণমন্ত্রী

বিশ্বনবির ঘোষণা যাকাত ব্যবস্থা সচল রাখা

মিরপুরে বৃষ্টি, মধ্যাহ্নভোজের পর খেলা শুরু হতে দেরি

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে চিত্রশিল্পীদের অনুপ্রেরণা দিতে চিত্র প্রদর্শনীর আয়োজন

ডা.মোস্তফা হাজরা ফাউন্ডেশনের পক্ষ থেকে ৮ লক্ষ টাকার ঈদ উপহার বিতরণ

সাভারে হকার্স লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

পেঁয়াজের দর বেড়েছে কেজিতে ৩০ টাকা!

ইউএস-বাংলার বহরে যুক্ত হলো ২০তম এয়ারক্রাফট

ব্রেকিং নিউজ :