300X70
সোমবার , ১৭ এপ্রিল ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

উত্তরার বিজিবি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৭, ২০২৩ ১২:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:

রাজধানীর উত্তরায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে।

অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট- দ্রুত ঘটনাস্হলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরবর্তীতে আজ সোমবার ১১টা ১০ মিনিটের সময় ওই লাগা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় “দি লাইফ সেভিং ফোর্স বাহিনী”। আর সম্পূর্ণ আগুন নির্বাপন করা হয় ১১ টা ২৫ মিনিটে।

অগ্নিকান্ডের খবর পেয়ে উত্তরা পশ্চিম থানার বিপুল সংখ্যক পুলিশ সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্হলে পৌঁছেছেন এবং তার আগুন নেভাতে ফায়ার সার্ভিসকে সহযোগীতা করে যাচেছন।

আজ সোমবার সকাল ১০টা ২৫ মিনিটের সময় রাজধানীর উত্তরা ৭ নং সেক্টর হাউজ বিল্ডিং বাসস্টপেজ এর পাশে (বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

আজ ১২ টা ৫ মিনিটের সময় ফায়ার সার্ভিস সদরদপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার আগুন নিয়ন্ত্রন এবং নির্বাপনের বিষয়টি নিশ্চিত করেছেন।

রোজিনা আক্তার জানান, রাজধানীর উত্তরা ৭ নং সেক্টর হাউজ বিল্ডিং বাসস্টপেজ সংলগ্ন পশ্চিম পাশে (বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মার্কেটে আজ সকাল ১০ টা ২৫ মিনিটের সময় হঠাৎ করে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের উত্তরা থেকে ৩ টি ও টঙ্গি থেকে ৩ টিসহ মোট ৬ ইউনিট দ্রুত ঘটনাস্হলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। পরবর্তীতে আজ ১১ টা ১০ মিনিটের সময় ওই লাগা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

তিনি আরও জানান, এছাড়া আগুনে ক্ষয়ক্ষতি ও উদ্বারের বিষয়টি ও জানা যায়নি। এ বিষয়ে রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত বলা যাবে। তবে, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতি ও হতাহতের কোনো খবর জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

তবে, একটি সূত্র বলছে, বিশাল এ বিজিবি মার্কেটটি উত্তরা পশ্চিম থানার ঢাকা ময়মনসিংহ মহাসড়কে হাউজ বিল্ডিং এর পশ্চিম পাশে ৭ নং সেক্টরে অবস্হিত। এই মার্কেটে প্রায় শতাধিক বিভিন্ন ধরনের দোকানপাট আছে। তার মধ্যে বাসের টিকিট কাউন্টার, গাড়ির যন্ত্রনাংশ ও পার্স ক্রয় বিক্রয়, চা পানের দোকান রয়েছে। বৈদ্যুতিক যোলযোগ, কিংবা সিগারেটের ফেলা আগুন থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ।

এবিষয়ে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মাসুদ আলম জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের সদস্যরা কাজে করে যাচেছন। আমরা নিরাপত্তার দায়িত্বে আছি। হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :