300X70
শনিবার , ৭ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

উত্তরায় ভবন থেকে পড়ে ৩ শ্রমিকের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৭, ২০২৪ ১:৩০ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : রাজধানীর উত্তরার ৩ নম্বর সেক্টরে একটি নির্মাণাধীন বহুতল ভবন থেকে নিচে পড়ে কিশোরসহ তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- আব্দুল্লাহ আল মাসুম (১৭), অলিউল্লাহ (২১) ও মো. ইয়াকুব আলী (৩১)। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উত্তরা ৩ নম্বর সেক্টরের ৪ নম্বর রোডে একটি ১৫ তলা নির্মাণাধীন ভবনের ৯ তলার মাচাং ভেঙে নিচে পড়ে যায় তারা। বিষয়টি নিশ্চিত করেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান।
নিহত মাসুমের মামাতো ভাই জুয়েল রানা জানান, উত্তরা তিন নম্বর সেক্টর ৪ নম্বর রোডের নির্মানাধীন ১৫ তলা ভবনের ৯ তলার বাহির অংশে মাচাংয়ে দাঁড়িয়ে প্লাস্টারের কাজ করছিলেন নিহতরা। হঠাৎ মাচাংয়ের রশি ছিঁড়ে তিন জনই নিচে পড়ে যায়। পরে তাদের গুরুতর অবস্থায় উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অলিউল্লাহকে মৃত ঘোষণা করেন।
পরে অন্য দুই জন মাসুম ও ইয়াকুবকে উন্নত চিকিৎসার জন্য দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকাল পৌনে ৪টার মারা যান আব্দুল্লাহ আল মাসুম। সন্ধ্যা সাড়ে ৬টায় মারা যান ইয়াকুব আলী।
নিহতরা সবাই চাপাই সদর উপজেলার বাসিন্দা। তারা উত্তরার ওই নির্মাণাধীন ভবনে থেকে রাজমিস্ত্রির কাজ করতেন। নিহত ইয়াকুব আলী চাপাই নবাবগঞ্জ সদর উপজেলার ভবানীপুর গ্রামের আতাবুর রহমানের ছেলে। আব্দুল্লাহ আল মাসুম চাপাই সদর উপজেলার বাগডাঙ্গা গ্রামের কৃষক ইসরাইল হকের ছেলে।
উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, নির্মাণাধীন ওই ভবনে তেমন সেফটি সিকিউরিটি ছিল না। তারা তিন জনই ৯ তলায় মাচাংয়ে কাজ করার সময় নিচে পড়ে যায়। বিষয়টি আরও তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন।

সর্বশেষ - খবর