300X70
শুক্রবার , ৯ জুন ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

উত্তর রাঙ্গুনিয়া ডিগ্রী কলেজের সভাপতি হলেন ইলিয়াস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৯, ২০২৩ ১০:২৬ পূর্বাহ্ণ

এম. মতিন, রাঙ্গুনিয়া : চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান উত্তর রাঙ্গুনিয়া ডিগ্রী কলেজের পরিচালনা পর্ষদের (গভর্নিং বডি) সভাপতি মনোনীত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা, ন্যাশনাল ব্যাংকের সাবেক ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াস মিয়া তালুকদার।

গত ২৪ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর মহোদয়ের অনোমোদনক্রমে কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ফাহিমা সুলতানা স্বাক্ষরিত পত্রের মাধ্যমে এই আদেশ জারী করেন।

বৃহস্পতিবার (৮ জুন) বিষয়টি নিশ্চিত করেন অত্র কলেজের অধ্যক্ষ মুহিবুল্লাহ জাহেদী।

একই পত্রে কলেজ পরিচালনা পরিষদের পুনরায় বিদ্যোৎসাহী সদস্য হিসেবে নিযুক্ত করা হয়েছেন উত্তর রাঙ্গুনিয়া কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি, ব্যাংকার মোহাম্মদ মঈন উদ্দীন তালুকদার। এছাড়াও কলেজের পরিচালনা পরিষদের ডিজির প্রতিনিধি হিসেবে মনোনীত হয়েছেন লালানগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত জেলা পিপি এডভোকেট মোহাম্মদ আবু মনছুর ও অভিভাবক প্রতিনিধি মনোনীত হয়েছেন মো. জাকরিয়া।

কলেজে প্রেরিত প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন নিয়ন্ত্রীত কলেজ গুলোয় গভর্নিং বডি রদ-বদলে প্রতি দুই বছর অন্তর নির্দেশনা জারী করে থাকে। এ পর্যায়ে আগামী দুই বছরের জন্য চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার উত্তর রাঙ্গুনিয়া ডিগ্রি কলেজ গভর্নিং বডি’র সভাপতি এবং বিদ্যোৎসাহী পদে মনোনয়ন দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। গভর্নিং বডির মেয়াদ, পত্র ইস্যুর তারিখ থেকে কার্যকরি হবে বলে গণ্য হবে। তবে,আদেশ নামায় আরও বলা হয়েছে, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের গভর্নিং বডি গঠন সংক্রান্ত (অধিভুক্ত কলেজ/শিক্ষা প্রতিষ্ঠান সমূহের গভর্নিং বডি) সংশোধিত সংবিধি ২০১৯ এর ৭নং ধারায় প্রদত্ত ক্ষমতাবলে ভাইস-চ্যান্সেলর মহোদয় এ মনোনয়ন যে কোন সময় প্রত্যাহারের ক্ষমতা সংরক্ষণ করেন’।

সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে উত্তর রাঙ্গুনিয়া ডিগ্রী কলেজের নব মনোনীত সভাপতি ইলিয়াস মুয়া বলেন, ঐতিহ্যবাহী উত্তর রাঙ্গুনিয়া ডিগ্রী কলেজের সুনাম অক্ষুন্ন রেখে শিক্ষা এবং কলেজে সঠিক শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে কাজ করে যেতে চাই। রাঙ্গুনিয়া তথা চট্টগ্রামে উত্তর রাঙ্গুনিয়া ডিগ্রী কলেজকে একটি রোল মডেল হিসেবে কার্যকরি করে গড়ে তুলতে চাই। তবে এরজন্য তিনি কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীদের একাগ্রতা এবং সহায়তা চান।

এদিকে মনোনীত করায় নব নির্বাচিত সকলে স্থানীয় সাংসদ বাংলাদেশ আওয়ামী লীগের ১নং যুগ্ন-সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডক্টর হাছান মাহমুদ এমপির প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :