300X70
মঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৪ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সুন্নতে খাতনা করাতে গিয়ে মৃত্যুর ঘটনায় বিএসএমএমইউ’র চিকিৎসক জড়িত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ৭:৩১ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : গত ২২ ফেব্রুয়ারি ও ২৩ ফেব্রুয়ারি সম্প্রতি দুটি শিশুর সুন্নতে খাতনা করাতে গিয়ে মৃত্যুর ঘটনার সংবাদ প্রকাশ করতে গিয়ে উল্লেখ করা হয়েছে, এই ঘটনায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের একজন চিকিৎসক জড়িত ছিলেন।

প্রকৃতপক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কোন চিকিৎসকই এ ঘটনার সাথে সম্পৃক্ত নন বলে দাবি করে গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ঘটনাকে জড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শীর্ষ কর্মকর্তার প্রতি ইঙ্গিত করে যে সকল সংবাদ প্রকাশিত হয়েছে তা কোনোরূপ সত্য নয় এবং মৃত্যুর এ ঘটনার সঙ্গে কোন সম্পর্ক নাই ও সঙ্গতিপূর্ণ নয়।

সুন্নতে খাতনার ঘটনাকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে জড়িয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা কোন স্বার্থান্বেষী মহলের হীন উদ্দেশ্য বাস্তবায়নের অপচেষ্টা ছাড়া আর কিছুই নয়।

সম্প্রতি পর পর দুটি সফল ক্যাডাভারিক ট্রান্সপ্ল্যান্ট, লিভার ট্রান্সপ্লান্ট এর মত সর্বাধুনিক চিকিৎসা সেবা, মানসম্মত মেডিকেল উচ্চ শিক্ষার প্রসার, উন্নত ও ক্রমবর্ধমান স্বাস্থ্য সেবা জনগণের দোড় গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে প্রতিনিয়ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন নিরলসভাবে কাজ করে চলছে।

একই সঙ্গে বাংলাদেশের মানুষের স্বাস্থ্যখাতে ব্যয় কমানো এবং বিদেশে রোগী যাবার প্রবণতা কমানোর জন্য দেশের প্রথম সেন্টার বেইজড সুপার স্পেশালাইজড হাসপাতালে অন্তঃবিভাগ ও বহির্বিভাগে চিকিৎসা সেবা প্রদান শুরু হয়েছে। এ হাসপাতালে প্রতিনিয়ত সফলভাবে কিডনি ট্রান্সপ্লান্ট করা হচ্ছে। এ হাসপাতালের চিকিৎসাসেবা পেয়ে রোগীরা সন্তুষ্টি প্রকাশ করছেন। প্রতিনিয়ত এ হাসপাতালের রোগীর চাপ বৃদ্ধি পাচ্ছে।

একই সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের চ্যালেঞ্জিং অনেক উদ্যোগ সফল হয়েছে। পর পর দুটি জোড়া পেটে ও মেরুদন্ডে জোড়া লাগানো শিশু অপারেশনের মাধ্যমে সফলতার সঙ্গে আলাদা করা হয়েছে। স্টেম সেল থেরাপির মাধ্যমে টেস্ট টিউব বেবির জন্ম হয়েছে। এখানে বোনম্যারো ট্রান্সপ্লান্ট চালু করা হয়েছে। শিশুদের কিডনি ট্রান্সপ্লান্ট চালু করা হয়েছে।

অনলনাইন এপয়েন্টমেন্ট ও রিপোর্টিং করা হচ্ছে। দীর্ঘ ছয় বছর বন্ধ থাকা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হল বর্তমান উপাচার্য চালু করেছেন। সাধারণ জরুরি বিভাগ ও স্ট্রোক সেন্টার চালু হয়েছে। গবেষণা ফান্ডের বরাদ্দ পাঁচ গুণ বৃদ্ধি করা হয়েছে। করোনাভাইরাসের জেনোম সিয়েকোয়েন্সিংসহ বিভিন্ন গবেষণার ফলাফল নিয়মিত প্রকাশ করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্সী ও নন রেসিডেন্সী ভর্তি পরীক্ষা নিয়মিত সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হচ্ছে। জার্নাল ইনডেক্সিং করা হয়েছে ও ফরেনসিক মেডিসিন বিভাগ চালু করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে মাননীয় প্রধান বিচারপতিসহ দেশের শীর্ষ পর্যায়ের ব্যক্তি থেকে শুরু করে প্রান্তিক মানুষ সেবা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করছেন। এখানে মন্ত্রীপরিষদের মাননীয় সদস্যবৃন্দ, মাননীয় সংসদ সদস্যবৃন্দ, মাননীয় প্রধানমন্ত্রী ও মহামান্য রাষ্ট্রপতির কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেবা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন। সেবার বিষয়ে তারা বর্তমান প্রশাসনের প্রশংসা করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, ভবিষ্যতে আরও এগিয়ে যাবে। বর্তমান প্রশাসনের আমলে এ বিশ্ববিদ্যালয়ে অতীতে যা ছিল না বর্তমানে প্রথমবারের মত অনেক কিছুই বাস্তবায়িত হয়েছে। উদাহরণ হিসেবে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দুই যুগ পর সাধারণ জরুরি বিভাগ চালু করা হয়েছে। এরকম অনেক কিছু বাস্তবায়ন হয়েছে যা পূর্বেই উল্লেখ করা হয়েছে। বর্তমান সরকারের আমলে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তারপরও এক শ্রেণীর লোক সমালোচনা করেই যাচ্ছে। অভিষ্ট লক্ষ্যে পৌঁছানোর অবিচল প্রত্যয়ে বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পাহাড় অঞ্চলে বছরে ৯০০ কোটি টাকা চাঁদা ওঠে, ৩০% ইউপিডিএফ-জেএসএসের নেতারা

প্রধানমন্ত্রী সবসময় জনগণের কথা চিন্তা করেন : পরিবেশমন্ত্রী

কর্ণফুলীতে আ.লীগ প্রার্থীর নির্বাচনীর ইশতেহার ঘোষণা

পবিত্র শবে বরাত এর ফজিলত ও ইবাদত!

সিনহা হত্যা মামলা: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন দাখিল

যাত্রাবাড়ীতে ট্রাকচাপায় আহত পোশাকশ্রমিক চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন

শিক্ষকদের পদোন্নতির নীতিমালা অনুমোদনের অপেক্ষায় : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

বিএইচবিএফসি’র উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

২৪ ফেব্রুয়ারি সাঈদ খোকনসহ ৭ জনের বিরুদ্ধে প্রতিবেদন

গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে তুলে নেওয়ার অভিযোগ

ব্রেকিং নিউজ :