300X70
রবিবার , ২৪ অক্টোবর ২০২১ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বিএফইউজে নির্বাচন সম্পন্ন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২৪, ২০২১ ১১:২২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে ওমর ফারুক সভাপতি ও দীপ আজাদ মহাসচিব হিসেবে নির্বাচিত হয়েছেন। এছাড়া সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আজমল হক হেলাল।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ৯টা থেকে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে ভােটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত। পরে রাত সাড়ে ৮টার দিকে ফলাফল ঘােষণা করে নির্বাচন পরিচালনা কমিটি।

সভাপতি পদে ওমর ফারুকের মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন আবু জাফর সূর্য। সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন ১ হাজার এক ভােট। আর আবু জাফর সূর্য পেয়েছেন ৬৮১ ভােট। আরেক প্রতিদ্বন্দ্বী আবদুল জলিল ভূঁইয়া পেয়েছেন ৪১৫ ভােট।

মহাসচিব পদে দীপ আজাদের মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন লায়েকুজ্জামান। চট্টগ্রাম বাদে মহাসচিব পদে দীপ পেয়েছেন ১ হাজার ৩৮৪ ভােট। লায়েকউজ্জামান পেয়েছেন ৪৪৯ ভােট। আরেক প্রতিদ্বন্দ্বী ছিলেন আবদুল মজিদ।

এ বছর সভাপতি পদে তিনজন ও মহাসচিব পদে তিনজন ভােটে প্রতিদ্বন্দ্বিতা করেন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বিএফইউজের তিনবারের নির্বাচিত মহাসচিব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি ও সাধারণ। সম্পাদক আব্দুল জলিল ভূঁইয়া, ডিইউজের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আবু জাফর সূর্য ও বিএফইউজের সাবেক মহাসচিব ওমর ফারুক।

আর মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, বিএফইউজের কোষাধ্যক্ষ, নাগরিক টিভির হেড অব নিউজ দীপ আজাদ ও দৈনিক কালের কণ্ঠের জ্যেষ্ঠ প্রতিবেদক লায়েকুজ্জামান। এছাড়া কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করেন খায়রুজ্জামান কামাল, নজরুল কবির ও মােহাম্মদ আবু সাঈদ।
বিএফইউজের নির্বাচনে এবার মােট ভােটার সংখ্যা তিন হাজার ৯৮০ জন। এরমধ্যে ঢাকায় রয়েছেন দুই হাজার ৯৭৭ জন।

সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ এ তিন পদ ছাড়াও এবারের নির্বাচনে ঢাকা থেকে সহ-সভাপতি পদে পাঁচজন, যুগ্মমহাসচিব পদে চারজন, দপ্তর সম্পাদক পদে ছয়জন ও নির্বাহী পরিষদ সদস্য পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও বাকি নয়টি ইউনিট থেকে সহ-সভাপতি, যুগ্ম মহাসচিব, নির্বাহী সদস্য পদে নির্বাচনে লড়ছেন প্রার্থীরা। এরমধ্যে কিছু পদে কয়েকজনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘােষণা করা হয়েছে।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান শাহজাহান সরদার বলেন, প্রার্থী ও এজেন্টদের উপস্থিতিতে ব্যালট বাক্স দেখিয়ে ভােটগ্রহণ হয়। দিনব্যাপী উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভােটাররা ভােট দিয়েছেন।

নির্বাচন পরিচালনা কমিটির অন্য সদস্যরা হলেন রফিকুল ইসলাম রতন, আশিস সৈকত, মহসিন আব্বাস ও শাহনাজ সিদ্দীকি।

এবারের নির্বাচনে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশাের, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে ১০টি কেন্দ্রে ভােট অনুষ্ঠিত হয়। মােট ভােটার সংখ্যা ৩ হাজার ১৮০ জন। এর মধ্যে ২ হাজার ৯৭৭ জন ঢাকার। ঢাকায় ১৯টি বুথে ভােট নেওয়া হয়।

নির্বাচনে ভােট পর্যবেক্ষণের জন্য শ্রম অধিদপ্তর থেকে ঢাকা কেন্দ্রের জন্য দুজন এবং ঢাকার বাইরের কেন্দ্রের জন্য একজন করে প্রতিনিধি নিযুক্ত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

খুলনায় জনতা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

বন্ধ হচ্ছে ফেসবুক লাইভে পণ্য বিক্রি

শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ : এম ইসফাক আহসান

বঙ্গবন্ধু শিক্ষানবিশ আইনজীবী পরিষদ ঢাকা জজকোর্ট শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ

রাজনীতিকে পরিশীলিত, পরিমার্জিত এবং সৃজনশীল করা দরকার: শ ম রেজাউল করিম

বিপদ-আপদ থেকে রক্ষা পাওয়ার দোয়া!

সাংবাদিক হিলালী ওয়াদুদ চৌধুরীর রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করলেন এনামুল হক শামীম

অগ্নিসন্ত্রাসী ও হুকুমদাতাদের বিচার হবে : তথ্যমন্ত্রী

বর্তমান বাংলাদেশ অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি

ব্রেকিং নিউজ :