300X70
বৃহস্পতিবার , ৬ জানুয়ারি ২০২২ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

একসাথে সহস্রাধিক কর্মকর্তা নিয়োগ দিচ্ছে ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৬, ২০২২ ২:৩৭ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : একসাথে এক হাজারের এর বেশি সদ্য পাশ করা গ্র্যাজুয়েট ও এক থেকে দুই বছরের অভিজ্ঞতাসম্পন্ন কর্মকর্তা নিয়োগ দিচ্ছে ব্র্যাক ব্যাংক। এসএমই ব্যাংকিং ও ব্রাঞ্চ ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কে দেশের বিভিন্ন অঞ্চলে এ নিয়োগ দেয়া হচ্ছে। ব্যবসা সম্প্রসারণের সুদূরপ্রসারি পরিকল্পনার অংশ হিসেবে এ নিয়োগ দেয়া হচ্ছে।

মহামারীর প্রভাবে অনেক প্রতিষ্ঠান যখন নতুন নিয়োগ স্থগিত রাখছে, সেখানে ব্র্যাক ব্যাংক পূর্বের বছরের তুলনায় আরও বেশি সংখ্যক কর্মকর্তা নিয়োগ দিচ্ছে। এ নিয়োগ ব্যাংকের দৃঢ় ও শক্থিশালী অবস্থান ও প্রবৃদ্ধিমুখী যাত্রার প্রমাণ দেয়।

গত কয়েক বছরে ব্যাংকের ধারাবাহিক প্রবৃদ্ধির অগ্রযাত্রা বজায় রাখতে ও আরও গতিময় করতে অনেক নতুন মানবসম্পদ প্রয়োজন। ব্র্যাক ব্যাংক ইতিমধ্যেই বাংলাদেশের আর্থিক খাতে অগ্রগামী প্রতিষ্ঠান হিসেবে দৃঢ় ও মজবুত ভিতের উপর প্রতিষ্ঠিত হয়েছে। এ অবস্থান ধরে রাখতে এই রেকর্ড সংখ্যক কর্মকর্তা নিয়োগের পরিকল্পনা করা হয়েছে। নিচের চারটি পজিশনে নিয়োগ করা হচ্ছে:

রিলেশনশিপ ম্যানেজার, এসএমই ব্যাংকিং:

জামানতবিহীন এসএমই লোনের প্রবর্তক ব্র্যাক ব্যাংক এর আছে ৪৬০টি ইউনিট অফিস সহ দেশব্যাপী বিশাল এসএমই নেটওয়ার্ক। এসএমই ব্যবসা আরও সম্প্রসারণ করতে ৯০০ জন নতুন রিলেশনশিপ ম্যানেজার নিয়োগ দেবে ব্র্যাক ব্যাংক। বর্তমানে এসএমই ব্যাংকিংয়ে ২,৩০০ জন কর্মকর্তা মাঠ পর্যায় কর্মরত আছে।

ইউজিসি স্বীকৃত যেকোন বিশ্ববিদ্যালয় যেকোন বিষয়ে স্নাতক ডিগ্রী থাকলে আবেদন করা যাবে। এ পদে আবেদনের জন্য কোন অভিজ্ঞতা লাগবে না। আছে আকর্ষণীয় বেতন, ইনসেন্টিভ, মোবাইল বিল, কনভেয়েন্স বিল সহ নানা সুযোগসুবিধা।

ইউনিভার্সাল অফিসার / সিনিয়র ইউনিভার্সাল অফিসার
অ্যাসোসিয়েট ম্যানেজার/ ম্যানেজার ব্রাঞ্চ কম্প্লায়েন্স
বিজনেস রিলেশনশিপ অফিসার

ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক
সারা দেশে ব্র্যাক ব্রাংক এর আছে ১৮৭টি শাখা। এসব শাখার গ্রাহক সেবা প্রদানের জন্য ইউনিভার্সাল অফিসার নিয়োগ দেয়া হচ্ছে। শাখায় গ্রাহককে সব ধরনের সেবা প্রদানে দায়িত্বে থাকবেন ইউনিভার্সাল অফিসাররা। ইউজিসি স্বীকৃত যেকোন বিশ্ববিদ্যালয় যেকোন বিষয়ে স্নাতক ডিগ্রী থাকলে আবেদন করা যাবে। ইউনিভার্সাল অফিসার / সিনিয়র ইউনিভার্সাল অফিসার,

অ্যাসোসিয়েট ম্যানেজার/ ম্যানেজার ব্রাঞ্চ কম্প্লায়েন্স পজিসনের জন্য দুই বছর এবং বিজনেস রিলেশনশিপ অফিসারের জন্য এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন হবে।

এ নিয়োগ সম্পের্ক ব্র্যাক ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, “গত কয়েক বছরে ব্র্যাক ব্যাংক লক্ষ্যণীয় প্রবৃদ্ধি অর্জন করেছে। আর্থিক সূচক ও মানদন্ডে ব্র্যাক ব্যাংক অন্য সব স্থানীয় ব্যাংক থেকে এগিয়ে আছে। আগামীতেও এ প্রবৃদ্ধির অগ্রযাত্রা অব্যাহত রাখতে আমরা এই নিয়োগ দিচ্ছি।

এর ফলে অনেক চাকুরী প্রত্যাশী ফ্রেস গ্র্যাজুয়েটেদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। একটি মূল্যবোধ ভিত্তিক ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক কর্মকর্তাদের যাবতীয় সুযোগ-সুবিধার ব্যবস্থা করে থাকে। তাই ব্যাংকিং খাতে সফল ক্যারিয়ার গড়ার জন্য ব্র্যাক ব্যাংক একটি আদর্শ প্রতিষ্ঠান।”

ব্র্যাক ব্যাংক এর মানবসম্পদ বিভাগের প্রধান আখতারউদ্দিন মাহমুদ বলেন, “প্রায় সাড়ে সাত হাজার কর্মকর্তা নিয়ে ব্র্যাক ব্যাংক একটি বিশাল পরিবার, যা কর্মসংস্থান সৃষ্টিতে প্রাইভেট ব্যাংকগুলোর মধ্যে অন্যতম। প্রতি বছরই ব্র্যাক ব্যাংক উল্লেখযোগ্য সংখ্যক কর্মকর্তা নিয়োগ করে থাকে। সুযোগ-সুবিধা, কাজের পরিবেশ, ব্র্যান্ড ভ্যালু ও কর্পোরেট সুশাসনের কারণে চাকুরী প্রার্থীদের প্রথম পছন্দ ব্র্যাক ব্যাংক।”

ব্র্যাক ব্যাংক লিমিটেড সম্পর্কে:
ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অজনকারী একটি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘BRACBANK’ প্রতীকে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ৩৭৪ টি এটিএম, ৪৬১টি এসএমই ইউনিট অফিস, ৬০০টিরও বেশি এজেন্ট ব্যাংকিং আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে।

ব্যাংকটি দৃঢ় ও শক্তিশালী আর্থিক পারফরম্যান্স প্রদর্শন করে এখন সকল প্রধান প্রধান মাপকাঠিতেই ব্যাংকিং ইন্ডাস্ট্রির শীর্ষে অবস্থান করছে। এগারো লাখেরও বেশি গ্রাহক নিয়ে ব্র্যাক ব্যাংক বিগত ২০ বছরেই দেশের সবচেয়ে বৃহৎ জামানতবিহীন এসএমই অর্থায়নকারী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দেশের ব্যাংকিং খাতে সুশাসন, স্বচ্ছতা ও নিয়মানুবর্তিতায় অনন্য দৃষ্টাšত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

যাত্রাবাড়ীতে দ্বিতীয়দিনেও অবরোধবিরোধী অবস্থান আওয়ামী লীগের

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

মাঈন উল্লাহ চৌধুরী দক্ষিণ সুদানে শান্তিরক্ষা মিশনে ডেপুটি ফোর্স কমান্ডার নির্বাচিত

ব্র্যাক ব্যাংক ‘আস্থা’ অ্যাপে এক মাসে ১০ হাজার কোটি টাকা লেনদেনের মাইলফলক

রাজধানীর বিভিন্ন এলাকায় ছড়িয়েছে গ্যাসের গন্ধ, আতঙ্কে বাসিন্দারা

বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই দেশের মানুষ রবীন্দ্রনাথ ও নজরুলকে সহজভাবে চর্চা করতে পারছে -নৌপরিবহন প্রতিমন্ত্রী

নওহাটায় মোটরসাইকেল ও ইলেকট্রনিক্স পন্যের শো-রুমের উদ্বোধন

দেশের প্রকৃতি সংরক্ষণের জন্য সকলের সহযোগিতা প্রয়োজন

হাইপারসনিক অস্ত্রে যুক্তরাষ্ট্রকে টপকে গেছে রাশিয়া, চীন ও ভারত

কেরাণীগঞ্জে ২০১ বোতল ফেনসিডিল ও ১০ কেজি গাঁজাসহ ৪ জন গ্রেফতার

ব্রেকিং নিউজ :