300X70
সোমবার , ১২ সেপ্টেম্বর ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এমটিবি ফাউন্ডেশন ও ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতালের যৌথ উদ্যোগ গ্রহণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১২, ২০২২ ১১:৪৯ অপরাহ্ণ

নারী গার্মেন্টস কর্মীদের চক্ষু স্বাস্থ্য পরিষেবা প্রদান লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : এমটিবি ফাউন্ডেশন সম্প্রতি, ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতাল-এর সাথে ‘গার্মেন্টস কর্মী, প্রধানত নারী কর্মীদের জন্য চক্ষু স্বাস্থ্য পরিষেবা’ নামক যৌথ প্রকল্প পরিচালনার লক্ষ্যে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

এই চুক্তির আওতায়, এমটিবি ফাউন্ডেশন এবং ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতাল যৌথভাবে দেশের বিভিন্ন রেডিমেড গার্মেন্টস (আরএমজি) কারখানার কর্মী, বিশেষত নারী কর্মীদের জন্য চক্ষু শিবিরের আয়োজন করবে।

দেশের রেডিমেড গার্মেন্টস (আরএমজি) খাতে উল্লেখযোগ্য সংখ্যক কর্মী নিযুক্ত রয়েছে যার মধ্যে অধিকাংশই নারী। এই নারী কর্মীরা প্রায়ই দীর্ঘক্ষণ ধরে সেলাই এবং কাটিং-এর কাজে নিযুক্ত থাকেন। ফলস্বরূপ, নারী গার্মেন্টস কর্মীরা উচ্চ হারে নিয়ার ভিশন ইম্পেয়ারমেন্ট-এ আক্রান্ত হয়, যা অবহেলিত থেকে যায় এবং এর ফলে উৎপাদনশীলতা হ্রাস পায় এবং মাসিক বেতনও কমে যায়।

এমটিবি ফাউন্ডেশন এবং ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতাল-এর মধ্যে অংশীদারিত্বের উদ্দেশ্য হলো এই নারী গার্মেন্টস কর্মীদের জন্য মানসম্পন্ন চক্ষু পরিষেবার পর্যাপ্ত সুযোগ সৃষ্টি করা যাতে তারা তাদের কাজগুলি নির্বিঘ্নে করতে পারে এবং এর ফলস্বরূপ, তাদের উপার্জন বৃদ্ধি পায় ও দারিদ্র্য মোচন হয়।

এই প্রকল্পের মাধ্যমে এমটিবি ফাউন্ডেশন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি)-এর ১, ২, ৩, ৫ ও ৮ লক্ষ্যগুলো অর্জনে সহযোগি হিসেবে কাজ করতে চায়।

এমটিবি’র প্রধান কার্যালয়, এমটিবি সেন্টার, গুলশান-১, ঢাকায় এমটিবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, সৈয়দ মাহবুবুর রহমান এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো, রেইস উদ্দীন আহ্মাদ-এর উপস্থিতিতে ব্রিগেঃ জেনাঃ এ কে এম আখতারুজ্জামান, এনডিসি, পিএসসি (অবঃ), প্রধান নির্বাহী কর্মকর্তা, ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতাল এবং সামিয়া চৌধুরী, সিইও, এমটিবি ফাউন্ডেশন, নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এছাড়াও এই অনুষ্ঠানে ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতাল থেকে গাজী মোঃ নজরুল ইসলাম ফয়সল, পরিচালক, কমিউনিটি সার্ভিসেস ও সেলিনা আক্তার, কোর্ডিনেটর, আরওপি. এবং এমটিবি ফাউন্ডেশন থেকে নেহেরিন মাকসুদ, এ্যাসোসিয়েট ম্যানেজার উপস্থিত ছিলে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গরিব ও অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করলেন এমপি খসরু চৌধুরী

মহেশপুরে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

সাফারি পার্কে ২০ দিনে নয় জেব্রার মৃত্যু, কারণ অজানা

শেখ হাসিনার অগ্রযাত্রাকে কোনভাবেই প্রশ্নবিদ্ধ করা যাবে নাম : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

হাওরে ধান কাটতে গিয়ে সুনামগঞ্জে বজ্রপাতে ৬ কৃষকের মৃত্যু

উদ্যোক্তারা হলেন সাহসী এবং কৌশলী : প্রফেসর আবদুল্লাহ

‘সাইবার সেন্টার ফর এক্সিলেন্স’ উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ : প্রতিমন্ত্রী পলক

দক্ষিন কেরাণীগঞ্জ ও ফতুল্লায় ইয়াবা, গাঁজা ও হেরোইনসহ আটক ৮

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের গ্লোবাল ব্রান্ডস ডিজিটাল ব্যাংকিং এ্যাওয়ার্ড অর্জন

ব্রেকিং নিউজ :