300X70
মঙ্গলবার , ২১ জুন ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এমটিবি ফাউন্ডেশন ও মানবিক সাহায্য সংস্থার মধ্যে সুবিধাবঞ্চিতদের চক্ষু পরিষেবা প্রদানের প্রয়াসে চুক্তি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২১, ২০২২ ৩:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : এমটিবি ফাউন্ডেশন সম্প্রতি মানবিক সাহায্য সংস্থা (এমএসএস)-এর সাথে দেশের প্রান্তিক ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর মাঝে চোখের যতœ ও চিকিৎসা সুবিধা পৌঁছে দেয়ার লক্ষ্যে একটি চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির আওতায়, এমটিবি ফাউন্ডেশন এবং মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) যৌথভাবে দেশের বিভিন্ন এলাকায় চক্ষু শিবির পরিচালনা করবে, যেখানে বিপুল সংখ্যক চিহ্নিত ছানি রোগীর ইসিপি-এমএসএস পার্টনার হাসপাতালে অস্ত্রোপচার করা হবে এবং চক্ষু স্ক্রীনিং পরিষেবা প্রদান করার পাশাপাশি প্রয়োজন অনুযায়ী চশমা বিতরণ করা হবে। এছাড়াও প্রাথমিক চক্ষু পরিচর্যা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধির গঠনমূলক সেশনও অনুষ্ঠিত হবে, তথ্যমূলক ফ্লায়ার (প্রচারপত্র) বিতরণ করা হবে এবং এই চক্ষু শিবির জুড়ে পোস্টার প্রদর্শন করা হবে।

এমটিবি’র প্রধান কার্যালয়, এমটিবি সেন্টার, গুলশান-১, ঢাকায় এমটিবি’র উপ-ব্যবস্থাপনা পরিচালক-কর্পোরেট অ্যান্ড কমার্শিয়াল বিজনেস, মোঃ খালিদ মাহমুদ খান, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব গ্রæপ ইন্টার্নাল কন্ট্রোল অ্যান্ড কমপ্ল্যায়ান্স, গৌতম প্রসাদ দাস, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো, রেইস উদ্দীন আহ্মাদ এবং গ্রæপ চীফ ফাইন্যান্সিয়াল অফিসার, মোহাম্মদ নাজমুল হোসেনের উপস্থিতিতে মোঃ আব্দুল হালিম, ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক, এমএসএস এবং সামিয়া চৌধুরী, ভারপ্রাপ্ত সিইও, এমটিবি ফাউন্ডেশন, নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এছাড়াও এই অনুষ্ঠানে এমএসএস-এর উপদেষ্টা, তারিকুল গণি ও সিনিয়র প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট-ইসিপি, আইরিন আক্তার এবং এমটিবি’র সহকারী ব্যবস্থাপক, নেহেরিন মাকসুদ উপস্থিত ছিলেন।

সামিয়া চৌধুরী, ভারপ্রাপ্ত সিইও, এমটিবি ফাউন্ডেশন বলেন – ‘স্বাস্থ্যসেবা সবসময়ই এমটিবি ফাউন্ডেশনের জন্য একটি অগ্রাধিকার খাত এবং আমরা সুবিধাবঞ্চিতদের প্রাথমিক চক্ষু পরিষেবা প্রদানের মাধ্যমে তাদের সেবা করার প্রয়াসে আমাদের যৌথ মিশন পূরণের জন্য ইসিপি-এমএসএস-এর প্রতি আমাদের সমর্থন অব্যাহত রাখতে পেরে আনন্দিত।

এমটিবি ফাউন্ডেশন ২০১৯ সাল থেকে ইসিপি-এমএসএস-এর সাথে সংপৃক্ত হওয়ার পর থেকে ১৪টি চক্ষু শিবির পরিচালনা করেছে, ৪,৫০০ জন রোগীর চিকিৎসা করেছে এবং ৫৫০ টিরও বেশি ছানি রোগীর অপারেশন করেছে।’

মোঃ আব্দুল হালিম, ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক, এমএসএস বলেন, ‘ইসিপি-এমএসএস ২০১৪ সাল থেকে দেশের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে প্রতিরোধযোগ্য অন্ধত্ব দূরীকরণে কাজ করছে। এমটিবি ফাউন্ডেশনকে ধন্যবাদ আমাদের ভিশন বাস্তবায়িত করতে তাদের অব্যাহত সহায়তার জন্য যখন আমরা দেশের সুবিধাবঞ্চিত মানুষের সেবা করার জন্য এগিয়ে যাচ্ছি।’

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আইসিএবি’র সাটির্ফিকেট অব মেরিট অর্জন করেছে জনতা ব্যাংক

লিয়াকত-প্রদীপের ডেথ রেফারেন্স হাইকোর্টে

বাংলা ভাষা চর্চা ও সংরক্ষণে আরও যত্নবান হতে হবে : রাষ্ট্রপতি

নিজ জেলায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প দেখতে রাষ্ট্রপতি

প্রেমিক-প্রেমিকাকে আটক, পাল্টাপাল্টি অপহরণ, আটকের পর ৩ জনকে ছেড়ে দেওয়ার অভিযোগ

চতুর্দিক থেকে ইউক্রেনে হামলা জোরদারের নির্দেশ

দ্রুত সময়ের মধ্যে সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন: র‍্যাব

কেক কেটে কালের কণ্ঠ’র প্রতিষ্ঠাবার্ষীকি উদযাপন শুরু

জলবায়ু সহনশীল মৎস্য ও প্রাণিসম্পদের উৎপাদনে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

র‌্যাকের নতুন সভাপতি ফয়েজ, সাধারণ সম্পাদক জেমসন

ব্রেকিং নিউজ :