300X70
সোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এমপি শাজাহান খানের উপস্থিতিতেই মাদারীপুরে আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ১০:৩৭ পূর্বাহ্ণ

সংবাদদাতা, মাদারীপুর: মাদারীপুর সদর উপজেলায় ইউনিয়ন আওয়ামী লীগের পরিচিতি সভায় স্থানীয় সংসদ সদস্য শাজাহান খানের উপস্থিতিতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।
রোববার সন্ধ্যায় উপজেলার পাঁচখোলা ইউনিয়নের পূর্ব পাঁচখোলা এলাকায় এ ঘটনা ঘটে।
আহতদের মধ্যে ছয়জনের নাম-পরিচয় জানা গেছে। তারা হলেন- পাঁচখোলা ইউনিয়নের মহিষেরচর এলাকার ইমন হাওলাদার, মাসুদ খলিফা, আল-আমিন হাওলাদার, নাঈম মুনশি, অর্ক হাওলাদার ও আলী হোসেন।
পুলিশ, প্রত্যক্ষদর্শী ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের সূত্রে জানা গেছে, রোববার বিকেলে পাঁচখোলা ইউনিয়ন আওয়ামী লীগের পরিচিতি সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান। পাঁচখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এনামুল হক ওরফে স্বপন হাওলাদারের সভাপতিত্বে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ সাখাওয়াত হোসেনসহ উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সভায় রাস্তি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেল্লাল মোল্লা ও পাঁচখোলা ইউপির চেয়ারম্যান নাসিরউদ্দিন মোল্লার নেতৃত্বে একটি মিছিল সভায় আসার পরপরই হট্টগোল শুরু হয়। একপর্যায়ে বেল্লাল ও নাসিরউদ্দিনের সমর্থকদের সঙ্গে পাঁচখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এনামুল হকের সমর্থকদের হাতাহাতি শুরু হয়। পরে দেশি অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয় পক্ষ। পরে জ্যেষ্ঠ নেতারা এগিয়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। তাদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে দুই পক্ষের সংঘর্ষ হওয়ায় পরিচিতি সভা সংক্ষিপ্ত করা হয়। হামলায় আহত ব্যক্তিদের দেখতে সন্ধ্যা ৭টার দিকে হাসপাতালে যান সংসদ সদস্য শাজাহান খান। এ সময় তিনি আহত নেতা-কর্মীদের বিষয়ে খোঁজ খবর নেন।
পাঁচখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বলেন, শান্তিপূর্ণভাবে আওয়ামী লীগের পরিচিতি সভা চলছিল। অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য শাজাহান খানও অনুষ্ঠানে আসেন। তার বক্তব্য দেওয়ার আগেই বেল্লাল ও নাসিরউদ্দিনের লোকজন মিছিল নিয়ে সভায় অতর্কিত হামলা চালান। হামলায় তাঁর ছয়জন সমর্থক আহত হয়েছেন। পরে সভা সংক্ষিপ্ত আকারে শেষ করা হয়।
অভিযোগের বিষয়ে পাঁচখোলা ইউপির চেয়ারম্যান নাসিরউদ্দিন মোল্লা গণমাধ্যমকে জানান, তাদের নামে মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে। এখানে রাস্তি ইউনিয়নের লোকজন এসে ঝামেলা করেছে। তার কোনো লোক কাউকে কোনো আঘাত করেনি বলে জানান তিনি।’
এদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ সাখাওয়াত হোসেন জানান, তারা সংসদ সদস্যকে নিয়ে যথাসময়ে সভাস্থলে চলে আসে। সভা চলাকালে এক কোনায় কিছু পোলাপান হট্টগোল করে। এ সময় এক ছেলেকে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করা হয়। পরে তাদের জ্যেষ্ঠ নেতারা এগিয়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এ বিষয়ে মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোয়ার হোসেন চৌধুরী গণমাধ্যমকে জানান, আওয়ামী লীগের সভায় চেয়ারে বসা নিয়ে দুই পক্ষের ভুল-বোঝাবুঝি থেকে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেছে। এ ঘটনায় এখনো কেউ অভিযোগ করেননি।

 

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :