300X70
সোমবার , ৩০ জানুয়ারি ২০২৩ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এলজিইডির প্রকৌশলীর উপর হামলাকারীদের বিচার দাবিতে সারাদেশে মানববন্ধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩০, ২০২৩ ৪:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : এলজিইডির নির্বাহী প্রকৌশলী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক জনাব মো. গোলাম ইয়াজদানীর উপর হামলার দ্রুত বিচার ও দোষীদের শাস্তির দাবিতে আজ সোমবার (৩০ জানুয়ারি) সারাদেশের এলজিইডির প্রকৌশলীসহ কর্মকর্তা ও কর্মচারীরা মানববন্ধন করেছে।

মানববন্ধনে এলজিইডির প্রকৌশলীরা বলেন, গতকাল রবিবার (২৯ জানুয়ারি) বিকেলে নগরের টাইগারপাসে চট্টগ্রাম সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয় ভবনের চারতলায় প্রকল্প পরিচালক ও এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানী সরকারী দায়িত্ব পালন অবস্থায় নিজ কক্ষে প্রায় ২০-২৫ জন ঠিকাদার অতর্কিতভাবে হামলা এবং শারীরিকভাবে লাঞ্চিত করেন।

প্রকৌশলীরা মানববন্ধনে যেসব দাবি তোলে ধরেন :
১. সম্পূর্ণ বেআইনীভাবে নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীকে শারীরিকভভাবে লাঞ্চনা করায় দোষী সকলকে দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি দিতে হবে এবং জড়িত ঠিকাদারদের লাইসেন্স বাতিল সহ আজীবন কালো তালিকাভুক্ত করতে হবে৷

২. সারাদেশে ঘটে যাওয়া বিগত দিনে এলজিইডির প্রকৌশলীদের উপর হামলার ঘটনার বিচার নিশ্চিত করতে হবে।

৩. এই ধরনের ঘটনা পুনরাবৃত্তি যাতে না ঘটে সরকারের সার্বিক উন্নয়ন কার্যক্রমে নির্বিঘ্ন রাখতে এলজিইডির মাঠ পর্যায়ের প্রকৌশলীদের নিরাপত্তা নিশ্চয়তায় সার্বক্ষণিক গানম্যান প্রদান করতে হবে ।

৪. নির্বাহী প্রকৌশলীদের ম্যাজিস্ট্রেসী ক্ষমতা প্রদান করতে হবে।

মানববন্ধনে এক সপ্তাহ আলটিমেটাম দিয়ে বক্তারা বলেন, এক সপ্তাহের মধ্যে সকল দায়ী ব্যক্তিদের গ্রেফতার করা না করা হলে কর্মবিরতিসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ যে, সারাদেশের এলজিইডির প্রকৌশলীদের এই মানববন্ধনে জাতীয় পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সকল নেতৃবৃন্দ একাত্মতা প্রকাশ করেছেন এবং এলজিইডি প্রকৌশলী নেতা আইইবির এজিএস শেখ তাজুল ইসলাম তুহিন মানববন্ধনে অংশ নেওয়া সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন৷

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :