300X70
মঙ্গলবার , ২০ জুন ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কনকর্ডের নির্মাণাধীন ভবনে মশার লার্ভা : অর্ধ লক্ষ টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২০, ২০২৩ ৮:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : এডিস মশার বিস্তার নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক) পরিচালিত অভিযানে কনকর্ড রিয়েল এস্টেট লিমি. কর্তৃক নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ভবন নির্মাণে সংশ্লিষ্ট সাইট ইঞ্জিনিয়ার জিল্লুর রহমানকে অর্ধ লক্ষ টাকা জরিমানা করেছে করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (২০ জুন) দুপুরে ধানমন্ডি এলাকার ১৬ নম্বর রোডে কনকর্ড রিয়েল এস্টেট লি. নির্মাণাধীন এই ভবনে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম এ জরিমানা করেন। অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম মোট ৪০টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে কনকর্ড নির্মাণাধীন ভবন ছাড়াও সাত মসজিদ রোডের ৭৩৫ নম্বর হোল্ডিংয়ের কে. বি. স্কয়ার এবং ৭৫১ নম্বর হোল্ডিংয়ের তাজলিলি ভবনে মশার লার্ভা পাওয়ায় যথাক্রমে ৪০ হাজার ও ১০ হাজার টাকা জরিমানা করেন।

এদিকে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আর. এম. সেলিম শাহনেওয়াজ ২ নম্বর ওয়ার্ডের গোড়ান, উত্তর গোড়ান, বনশ্রী ও সিপাহীবাগ এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানকালে আদালত ২৭টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন।

অভিযানে কোনো ভবন ও স্থাপনায় মশার লার্ভা পাওয়া যায়নি। এছাড়াও করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ ৪৮ নম্বর ওয়ার্ডের যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানকালে আদালত ৩০টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন এবং ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২টি মামলায় মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম বলেন, “আজকের অভিযানে আমরা ধানমন্ডি এলাকায় কনকর্ড রিয়েল এস্টেট লি. কর্তৃক নির্মাণাধীন একটি ভবনে মশার লার্ভা পাওয়ায় ভবন নির্মাণে সংশ্লিষ্ট সাইট ইঞ্জিনিয়ারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছি।

এছাড়াও আরও ২টি কমার্শিয়াল ভবন/বাসা-বাড়ির একাধিক স্থানে মশার লার্ভা পাওয়ায় আরও পৃথক ২ মামলায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সবমিলিয়ে আজকের অভিযানে ৩ মামলায় ১ লক্ষ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।”

আজকের অভিযানে সর্বমোট ৯৭টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ৫টি বাসাবাড়ি ও নিমাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ৫ মামলায় সর্বমোট ১ লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সেন্টমার্টিনের ছেড়াদ্বীপে মাদক পাচারকারীদের সাথে কোস্ট গার্ডের গোলাগুলি

পর্যাপ্ত সহায়তা পেলে জলবায়ু মোকাবিলায় আরও জোরালোভাবে কাজ করবে বাংলাদেশ : পরিবেশমন্ত্রী

দক্ষিণ কেরাণীগঞ্জে ৩১ লক্ষ টাকার পিস ইয়াবাসহ একজন গ্রেফতার

অগ্রণী ব্যাংক স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

১৩ সেপ্টেম্বর পরীমনির জামিন আবেদনের শুনানি

ভোটারদের মন জয় করতে মাঠ চষে বেড়াচ্ছেন নড়াইলে দুই মেয়র প্রার্থী

নান্দাইলে হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির কমিটি গঠনকল্পে আলোচনা সভা অনুষ্ঠিত

দেশের অর্থনীতি চাঙা রাখতে সর্বাত্মক চেষ্টা করছে সরকার : প্রধানমন্ত্রী

বীমা খাতে প্রথমবারের মতো চালু হলো শতভাগ কাগজ বিহীন এজেন্ট নিয়োগ পদ্ধতি

ফের শান্তি ও গণতন্ত্র সমাবেশ করবে আওয়ামী লীগ

ব্রেকিং নিউজ :