300X70
বুধবার , ২৭ জানুয়ারি ২০২১ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভোটারদের মন জয় করতে মাঠ চষে বেড়াচ্ছেন নড়াইলে দুই মেয়র প্রার্থী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৭, ২০২১ ১:১৯ অপরাহ্ণ

প্রতিনিধি, নড়াইল: শেষ মুহূর্তে দুই প্রার্থী ও তাদের সমর্থকেরা ভোটারদের মন জয় করতে মাঠ চষে বেড়াচ্ছেন। আগামী ৩০ জানুয়ারি নড়াইল পৌরসভা নির্বাচন। মেয়র পদে মূল প্রতিদ্বন্দ্বিকারী দুই প্রার্থীর বাড়ি মাত্র ২০ গজ। এই পৌরসভায় নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুমান আরা আর ধানের শীষের প্রার্থী জুলফিকার আলী মন্ডল। মেয়র নির্বাচিত হলে আধুনিক ও মডেল পৌরসভা গঠনের প্রতিশ্রুতি দিচ্ছেন তারা।

এছাড়া মাঠে আছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা খায়রুজ্জামান (হাতপাখা প্রতীক)। অন্যদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সরদার আলমগীর হোসেন গত সোমবার (২৫ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুমান আরাকে সমর্থন দিয়েছেন।

এদিকে, প্রথমবারের মতো নড়াইল পৌরসভায় নারী মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন আঞ্জুমান আরা। নির্বাচনের শুরু থেকে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তিনি। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকতা ছেড়ে রাজনীতিতে মাঠ কাঁপাচ্ছেন আঞ্জুমান আরা। তবে ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত ছিলেন তিনি। নির্বাচনে বিজয়ের ব্যাপারে আশাবাদী এই প্রার্থী। নির্বাচিত হলে নড়াইল পৌরবাসীর সেবা করতে চান। মডেল পৌরসভা গড়তে চান।

বিএনপি প্রার্থী জুলফিকার আলী মন্ডল বলেন, ‘সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আমি বিজয়ী হবো। পৌরসভার উন্নয়নে পরিকল্পনা মাফিক কাজ করব। এছাড়া নড়াইল পৌরসভার সাবেক মেয়র হিসেবে জনগণের আশা-আকাঙ্খা উপলদ্ধি করতে পারি। সেই মোতাবেক কাজ করব।’

এছাড়া নড়াইল পৌরসভায় সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

জানা যায়, প্রথম শ্রেণির নড়াইল পৌরসভায় জলাবদ্ধতা ও ড্রেনেজ ব্যবস্থাসহ রাস্তার সমস্যা রয়েছে। বর্ষাকালে সামান্য বৃষ্টিতে অনেক এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। এসব সমস্যার সমাধানসহ আধুনিক পৌরসভা দেখতে চায় ভোটাররা।

২৪টি এলাকা নিয়ে নড়াইল পৌরসভা গঠিত। ভোটার সংখ্যা ৩৪ হাজার ৩১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৭০৪ জন এবং নারী ভোটার ১৭ হাজার ৬০৯জন। ৩০ জানুয়ারি ১৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কুমিল্লায় ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সম্মেলন

প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় পরিস্থিতি সরাসরি মনিটরিং করছেন : কাদের

বৈশ্বিক উষ্ণতা ৩ ডিগ্রি বৃদ্ধির পরিণাম

করোনায় দেশে একদিনে আরো ৭ জনের মৃত্যু

সরকারী বালিকা পূর্ণবাসন কেন্দ্রের শিশুদের মাঝে বেক্সিমকোর উদ্যোগে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

দেশের বিভিন্নস্থানে চলছে মৃদু শৈত্যপ্রবাহ

নারায়ণগঞ্জেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর

বিশিষ্ট শিক্ষাবিদ কাজী আজহার আলীর ১৪তম মৃত্যুবার্ষিকী আগামীকাল

লক্ষ্মীপুরের উপজেলার ১৫ টি ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন যারা

শ্রমশক্তি জরিপে গৃহশ্রমিকদের বিষয়ে সঠিক তথ্য প্রদানের আহ্বান

ব্রেকিং নিউজ :