300X70
সোমবার , ২৪ জুলাই ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কুমিল্লায় ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সম্মেলন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৪, ২০২৩ ১২:৫৬ পূর্বাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল এজেন্ট ব্যাংকিং নেটওয়ার্ক সমৃদ্ধ ব্র্যাক ব্যাংক কুমিল্লা অঞ্চলে এজেন্ট ব্যাংকিং সম্মেলনের আয়োজন করেছে।

এজেন্ট পার্টনার, এজেন্ট ফিল্ড অফিসার, এজেন্ট রিলেশনশিপ অফিসার এবং ব্রাঞ্চ নেটওয়ার্ক ও এসএমই ব্যাংকিং-এর কর্মকর্তারা সম্মেলনে অংশ নেন। ১৪ জুন ২০২৩ স্থানীয় একটি হোটেলে আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানে এই খাতের সার্বিক অবস্থা, মাঠ পর্যায়ের অভিজ্ঞতা, চ্যালেঞ্জ এবং সেগুলো থেকে উত্তরণের উপায় নিয়ে সম্মেলনে অংশগ্রহণকারীরা আলোচনা করেন।

কনফারেন্সের অন্যতম আকর্ষণ ছিল এজেন্ট ব্যাংকিং টিম কর্তৃক অর্জিত আমানতের অনন্য মাইলফলক উদযাপন। অনুষ্ঠানে আর্থিক অন্তর্ভুক্তি এবং প্রত্যন্ত অঞ্চলের ব্যাংকিং সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর ক্ষমতায়নে ব্র্যাক ব্যাংকের অঙ্গীকারের কথাও তুলে ধরা হয়।

ব্র্যাক ব্যাংক-এর হেড অব অলটারনেট ব্যাংকিং চ্যানেলস নাজমুর রহিম, হেড অব এজেন্ট ব্যাংকিং মো. নাজমুল হাসান, সিলেট অঞ্চলের এজেন্ট ব্যাংকিংয়ের আঞ্চলিক সমন্বয়ক মাহাবুবুল আলম, স্থানীয় ব্রাঞ্চ ম্যানেজারবৃন্দ এবং এজেন্ট ব্যাংকিং ডিভিশনের অন্যান্য কর্মকর্তারা অনুষ্ঠানে যোগ দেন।

ব্র্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং দেশব্যাপী ৬৪টি জেলায় ১ হাজারেরও বেশি আউটলেট নিয়ে সবচেয়ে দ্রুত-বর্ধনশীল এজেন্ট ব্যাংকিং নেটওয়ার্কে পরিণত হয়েছে। ব্র্যাক ব্যাংক দেশের প্রত্যন্ত অঞ্চলের ব্যাংকিং সেবার বাইরে থাকা মানুষদের সেবা প্রদানের মাধ্যমে এজেন্ট ব্যাংকিংয়ে শীর্ষস্থানীয় অবস্থানে পৌঁছানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

সম্মেলনে হেড অব অলটারনেট ব্যাংকিং চ্যানেলস নাজমুর রহিম বলেন, “কুমিল্লা অঞ্চলের এজেন্ট ব্যাংকিং সম্মেলন আমাদের এজেন্ট পার্টনার, ফিল্ড অফিসার এবং রিলেশনশিপ অফিসারদের একত্রিত হওয়ার এবং তাদের অন্তর্দৃষ্টি এবং অভিজ্ঞতা ভাগ করে নেওয়ার একটি সুযোগ প্রদান করেছে। আমরা আমাদের এজেন্ট ব্যাংকিং টিমের সাফল্যে গর্বিত এবং আর্থিক অন্তর্ভুক্তির দিকে আমাদের যাত্রায় আরও বড় মাইলফলকে পৌঁছাতে প্রতিশ্রুতিবদ্ধ।”

ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কাছে আর্থিক সেবা পৌঁছে দিতে সহায়ক ভূমিকা পালন করছে, যাতে তারা ব্যাংকিং সুবিধা, অ্যাকাউন্ট খোলার সুবিধা এবং বিভিন্ন আর্থিক প্রোডাক্ট পেতে সক্ষম হয়। এর মাধ্যমে আর্থিক ব্যবধান কমানো এবং সারা বাংলাদেশ জুড়ে ব্যক্তি ও উদ্যোক্তাদের ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করছে ব্যাংকটি।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :