300X70
শুক্রবার , ২৫ আগস্ট ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কয়রায় কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির আলোচনা সভা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৫, ২০২৩ ৯:১৪ অপরাহ্ণ

তারিক লিটু, কয়রা (খুলনা) : সরকার স্বীকৃত ঔষধ ব্যবসায়ীদের একমাত্র জাতীয় সংগঠন বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির কয়রা বাজার শাখারর মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

শুক্রবার (২৫ আগষ্ট) বিকালে উপজেলার লাভ ফ্যাশনের দ্বিতীয় তলায় অস্থায়ী কার্যালয়ে বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট কয়রা বাজার শাখার রেজিস্ট্রার ফার্মাসিস্ট অংশগ্রহণ করে।

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির কয়রা বাজার শাখার সভাপতি মো.তৌফিক ই হান্নান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কয়রা উপজেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সাধারণ সম্পাদক এম এ আব্দুল মান্নান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কয়রা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সরদার জুলফিকার।

আলোচনা সভায় বিশেষ অতিথি বক্তব্যে কয়রা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সরদার জুলফিকার গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা এবং সকল ঔষধ ব্যবসায়ী ও রেজিস্ট্রার ফার্মাসিস্টদের নানা দিক নির্দেশনা দেন।

আলোচনা সভার সভাপতি মো. তৌফিক -ই হান্নান বলেন ঔষধের কোম্পানীর নির্ধারিত মূল্যর বাহিরে দাম না নেওয়া, নকল, ভেজাল, মেয়াদ উত্তীর্ণ ও অনুমোদনহীন ঔষধ বিক্রয় না করা, চিকিৎসকের প্রেসক্রিকসন ছাড়া ঔষধ বিক্রয় না করা এবং ঔষধ কোম্পানীর বিক্রয় বিধি ও সরকারি বিক্রয় বিধি মেনে ঔষধ বিক্রয়ের অনুরোধ জানান।

কয়রা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সরদার জুলফিকার বলেন,ঔষধের মান নিয়ন্ত্রণ করার চেষ্টা সরকারের রয়েছে,লাইন্সেন বিহীন দোকান ও ভেজাল ঔষধ দোকানে থাকবেনা, আপনারা কেউ যেন সমিতির নামে চাঁদাবাজি করেন না, কেউ চাঁদাবাজি করতে এলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। আপনারা স্বাধীনভাবে ব্যবসা করবেন।

একজন ফার্মাসিস্ট সব-সময় তৃণমূল স্থান থেকে সেবা প্রদান করে থাকেন,আর বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি সবসময় তাদের মূল্যায়ন করে থাকেন, বিসিডিএস ঔষধদের সঠিক মূল্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছে, সেই সাথে ঔষধ ব্যবসায়ীদের স্বার্থ, মর্যাদা, একাত্বতা,বৈধভাবে ব্যবসা পরিচলনা এবং স্বাস্থ্য সেবার মান উন্নত রাখতে কাজ করে যাচ্ছেএবং যাতে ফার্মাসিস্ট ছাড়া কেউ ঔষধের দোকান করতে না পারে সেই লক্ষেও কাজ করে যাচ্ছে।

আলোচনা সভায় কয়রা বাজার কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সাধারণ সম্পাদক এস এম ইয়াহিয়া’র সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধাক্ষ্য মো. তৌহিদুর রহমান, প্রচার সম্পাদক আবু বক্কর সিদ্দিক কাজল সহ কয়রা বাজারের ২৯ জন ব্যবসায়ী ও উপজেলায় কর্মরত সকল ঔষধ কোম্পানির প্রতিনিধিবৃন্দ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রিমিয়ার ব্যাংকের বরিশাল বিএম কলেজ রোড শাখার উদ্বোধন

পার্টি অফিসে বোমা রেখে সমাবেশের ঘোষণা বিএনপির সন্ত্রাসী পরিকল্পনারই প্রমাণ : তথ্যমন্ত্রী

মিনিস্টার গ্রুপের সাথে আকাশ ডিজিটাল টিভি-এর দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর

করোনাভাইরাসে সংক্রমিত শিশুর লক্ষণগুলো

টেন মিনিট স্কুলের সব সেবার ফি পরিশোধ করা যাবে বিকাশে

রেল লাইনে বসে ব্রাশ করতে গিয়ে প্রাণ গেল যুবকের

বায়ুদূষণে আজ শীর্ষে ঢাকা

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সেক্রেটারির ছেলেকে ছুরিকাঘাত

ইসরাইলি অবরোধের কারণে বিনা চিকিৎসায় মারা গেল ফিলিস্তিনি শিশু

প্রান্তিক মানুষের স্বাস্থ্য সেবায় বুরো হেলথ কেয়ার ফাউন্ডেশনে ১০ লাখ টাকা অনুদান দিল বিকাশ

ব্রেকিং নিউজ :