300X70
বুধবার , ২১ জুলাই ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনার অমানিশার আঁধারও সহসাই কেটে যাবে ইনশাআল্লাহ : রাষ্ট্রপতি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২১, ২০২১ ৯:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, করোনার অমানিশার আঁধারও সহসাই কেটে যাবে ইনশাআল্লাহ। সেই সাথে করোনা টিকাদান কর্মসূচি সফল করতে সরকারের পাশাপাশি দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসারও আহ্বান জানিয়েছেন তিনি।

আজ বুধবার (২১ জুলাই) ঈদ-উল-আজহা উপলক্ষে বঙ্গভবনে দেশবাসীর উদ্দেশে দেয়া এক বার্তায় এমন আহ্বান জানান তিনি।

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, রাতের আঁধার শেষেই ঝলমলে রোদের আলোতে ভরে উঠে পৃথিবী। করোনার অমানিশার আঁধারও সহসাই কেটে যাবে ইনশাআল্লাহ। নতুন সম্ভাবনা নিয়ে এগিয়ে যাবে আমাদের দেশ। কিন্তু এর জন্য দরকার সকলকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা। অর্থাৎ, সঠিকভাবে মাস্ক পরা, সাবান দিয়ে হাত ধোয়া, স্যানিটাইজার ব্যবহার করা ও সামাজিক দূরত্ব মেনে চলা।

করোনার টিকা নিয়ে রাষ্ট্রপতি বলেন, সরকার অগ্রাধিকার ভিত্তিতে দেশের সকল নাগরিকের জন্য টিকাদান নিশ্চিত করতে বদ্ধপরিকর। তাই এ কর্মসূচিকে সফল করতে সরকারের পাশাপাশি দলমত নির্বিশেষে সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। কোভিডের কারণ এমন এক ভাইরাস, যা থেকে ইচ্ছে করলেই কোনো ব্যক্তি বা পরিবার বা এককভাবে একটি দেশের পক্ষে নিরাপদ থাকা সম্ভব নয়। বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির কল্যাণে আজ আমরা গ্লোবাল ভিলেজের বাসিন্দা। তাই বিশ্বকে করোনার হাত থেকে বাঁচাতে হলে উন্নত-অনুন্নত ও ধনী-দরিদ্র নির্বিশেষে বহুজাতিক সংস্থা ও প্রতিষ্ঠানসহ সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

মহামারী পরিস্থিতির ক্রমাবনতির মধ্যে টিকাদান কর্মসূচি সাময়িকভাবে বাধাগ্রস্ত হলেও এখন তা ‘পুরোদমে এগিয়ে যাচ্ছে’ বলে মন্তব্য করেন রাষ্ট্রপ্রধান।

আবদুল হামিদ বলেন, “কোরবানি আমাদের মাঝে আত্মদান ও আত্মত্যাগের মানসিকতা সঞ্চারিত করে, আত্মীয়স্বজন ও পাড়া-প্রতিবেশীর সাথে আনন্দ-বেদনা ভাগাভাগি করে নেওয়ার মনোভাব ও সহিষ্ণুতার শিক্ষা দেয়। এবার মুসলিম বিশ্ব এমন একটা সময়ে ঈদ-উল-আজহা উদযাপন করছে যখন করোনার ভয়াল থাবায় গোটা বিশ্ব বিপর্যস্ত।

এদিকে, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ঈদ শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর মোহাম্মদপুরের গজনবী রোডে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পুনর্বাসন কেন্দ্রের সদস্যদেরকে ফলমূল ও মিষ্টান্ন পাঠান প্রধানমন্ত্রী। এ সময় প্রতিটি রাষ্ট্রীয় দিবস এবং উৎসবে তাদের স্মরণ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ক্রিকেট দলকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে উন্নত ভবিষ্যত গড়ার প্রত্যয় নিয়ে অনুষ্ঠিত হল ‘অপো ইনো ডে ২০২২’

নিউ ইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী-আইজিপি

চুয়াডাঙ্গায় অবৈধযানের ধাক্কায় যুবক নিহত

ইসলামী ব্যাংক ও বিএইচবিএফসি-র মধ্যে সেবাচুক্তি

বিআইএএ-এর সদস্যদের ব্যাংকিং সেবা দিবে ব্র্যাক ব্যাংক

ব্লাস্ট ও ঝড়-শিলাবৃষ্টিতে ফসলের ক্ষতি, দিশেহারা কৃষক

দক্ষিণ সিটির ৮ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৩ স্থাপনাকে ১ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সমাবেশ

বিসিএমএ’র পুননির্বাচিত প্রেসিডেন্ট হলেন আলমগীর কবির

ব্রেকিং নিউজ :