300X70
সোমবার , ১৩ ডিসেম্বর ২০২১ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কর্পোরেট গভর্নেন্সে সেরা ব্যাংকের স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৩, ২০২১ ৬:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম: কর্পোরেট গভর্নেন্সে দেশের সেরা ব্যাংকের স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক। ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) আয়োজিত ‘৮ম আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড ফর কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স অ্যাওয়ার্ডে’ জেনারেল ব্যাংকিং ক্যাটেগরিতে ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করেছে ব্র্যাংক ব্যাংক।

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, এমপি এর নিকট থেকে পুরস্কার গ্রহণ করেন ব্র্যাংক ব্যাংক এর উপ ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও এম মাসুদ রানা এফসিএ। আরও উপষ্থিত ছিলেন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এবং আইসিএসবি এর প্রেসিডেন্ট মোজাফ্ফর আহমেদ, এফসিএমএ, এফসিএস। গতকাল রোববার (১২ ডিসেম্বর) ঢাকার র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কর্পোরেট গভর্নেন্সে উৎকর্ষতার জন্য দেশ সেরা প্রতিষ্ঠানসমূহকে প্রতি বছর আইসিএসবি অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সর্বোচ্চ মার্কেট ক্যাপিটালাইজেশন, সর্বোচ্চ আন্তর্জাতিক বিনিয়োগকারীদের শেয়ারহোল্ডিং এবং দেশ সেরা ক্রেডিট রেটিং ব্র্যাক ব্যাংক এর উচ্চমানের ব্যবস্থাপনা ও কর্মদক্ষতার প্রতিফলন বহন করে।

গ্লোবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুজের (জিএবিভি) এর সদস্য হিসেবে টেকসই ও মূল্যবোধ ভিত্তিক ব্যাংকিংয়ে জোর দেয় ব্র্যাংক ব্যাংক।

এ পুরস্কার অর্জন সম্পর্কে ব্র্যাক ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “সুশাসন, নিয়মানুবর্তিতা, নৈতিকতা ও স্বচ্ছতা ব্র্যাক ব্যাংক এর বিজনেস মডেলের মূলমন্ত্র।

ধারাবাহিক আর্থিক সাফল্য ও সুশাসনের জন্য বাংলাদেশের আর্থিক খাতে অগ্রগামী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। প্রায় সব আর্থিক সূচক ও মানদন্ডে ব্র্যাক ব্যাংক লোকাল ব্যাংকিং ইন্ডস্ট্রিতে অগ্রগামী অবস্থানে আছে। সুশাসন ও মূল্যবোধ ভিত্তিক ব্যাংকিংয়ে স্থাপন করেছে অনন্য দৃষ্টান্ত।”

তিনি আরও বলেন, “আইসিএসবি এর এই স্বীকৃতিটি দেশের সেরা ব্যাংক হওয়ার পথচলায় আমাদের অনুপ্রাণিত করবে। আমাদের প্রতি বিশ্বাস এবং আস্থা রাখার জন্য ব্যাংকের সম্মানিত গ্রাহক এবং স্টেকহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তাদের অবিচল আস্থার জন্যই আমরা এ অবস্থানে আসতে পেরেছি।’’

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রধানমন্ত্রীকে নিয়ে উসকানিমূলক বক্তব্য: রিমান্ডে সাবেক এমপি সুলতানা

সরকার আগামী প্রজন্মের জন্য স্মার্ট দেশ গড়ে যেতে চায় : শ্রম প্রতিমন্ত্রী

বাহুবলী খ্যাত অভিনেতা প্রভাস রাজুর ৪১তম জন্মদিন

নাসিক নির্বাচনে আইভীকে নিয়ে আওয়ামী লীগে বিভক্তি নেই: নানক

সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসারের বিদায়ী সংবর্ধনা

ইপিজেড থেকে অপহৃত সেই শিশুকে উদ্ধার, গ্রেফতার ৬

শেকৃবি ভিসির সঙ্গে ব্রুনাই রাষ্ট্রদূতের সাক্ষাৎ

এ্যাকশনএইডের জরিপ: ৬৫ শতাংশ নারী কৃষক খাদ্য ঘাটতিতে ভুগছেন

জনগণের অর্থের সঠিক ব্যয় নিশ্চিত করার নির্দেশ রাষ্ট্রপতির

গোপালগঞ্জের বীর মুক্তিযোদ্ধা ছবেদ আলীকে সম্মাননা প্রদান

ব্রেকিং নিউজ :