300X70
রবিবার , ২ অক্টোবর ২০২২ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কর্মহীনদের কর্মমুখী শিক্ষা দানে বাউবি ও বিশ্বব্যাংকের যৌথ সভা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২, ২০২২ ৩:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দেশের কর্মহীন মানুষকে কর্মমুখী শিক্ষা দিয়ে জীবিকা নির্বাহের পথ তৈরি করতে বিশ্বব্যাংক এবং যুব ও ক্রীড়ামন্ত্রনালয়ের সাথে একটি প্রকল্প তৈরিরর লক্ষ্যে বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয় ও বিশ্ব ব্যাংকের প্রতিনিধি দলের সাথে গত মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বাউবি উপাচার্যের সভাকক্ষে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বাউবি’র উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। উপাচার্য বলেন, দেশের বেকার সম্প্রদায়কে কারিগরিসহ হাতে কলমে শিক্ষা প্রদান করে আরো দক্ষ জনগোষ্ঠী হিসেবে গড়ে তোলাই হবে এ প্রকল্পের মূল উদ্যেশ্য।

সভায় আলোচনায় অংশনেন বিশ্বব্যাংকের প্রতিনিধি ড. মো. মুখলেছুর রহমান, বাউবি’র সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান বাউবি’র প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল। বক্তাগণ উল্লেখ করেন বর্তমানে বাংলাদেশে ১৫-২৪ বছর বয়সের প্রায় ৮ মিলিয়ন শিক্ষার্থী বেকার জীবন যাপন করছে।

এ সময়ে বাউবি’র বিভিন্ন স্কুল এবং বিভাগের ডিন ও পরিচালকগণ উপস্থিত ছিলেন। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাউবি’র ওপেন স্কুলের শিক্ষক ড. মো. মিজানুর রহমান। তিনি প্রকল্পের কারিগরী শিক্ষার কার্যক্রম এবং আর্থিক মডেল উপস্থাপন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :