300X70
বৃহস্পতিবার , ৪ ফেব্রুয়ারি ২০২১ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কারিনার ‘বোন’ফিল্ম ছাড়া সব পেশাতেই সফল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৪, ২০২১ ১২:০১ অপরাহ্ণ

আনন্দ ঘর ডেস্ক : মডেলিং, উপস্থাপনা, ধারাবাহিকে অভিনয় এবং তারপর ফিল্ম। ২০০৬ সাল থেকে ক্যারিয়ার নিয়ে ভাবতে শুরু করেছিলেন সৌম্যা টন্ডন। আর সে বছর থেকেই সাফল্য যেন তার পা ছুঁয়ে ফেলে। এই চার ক্ষেত্রের মধ্যে প্রথম তিন ক্ষেত্রেই সফল সৌম্যা। শুধু মাত্র ফিল্মে সে ভাবে জমাতে পারেননি তিনি।

ধারাবাহিকে ২০০৬ সাল থেকে কাজ করেন। এর এক বছরের মধ্যেই আবার ফিল্মেও সুযোগ পেয়ে যান। ‘জব উই মেট’-এ কারিনা কাপুরের বোনের ভূমিকায় দেখা গিয়েছিল সৌম্যাকে। ছোট পর্দা থেকে এত তাড়াতাড়ি বড় পর্দায় সুযোগ পাওয়ার উদাহরণ খুব কম রয়েছে ইন্ডাস্ট্রিতে।

সৌম্যার জন্ম মধ্যপ্রদেশের ভোপালে। তার বাবা অধ্যাপক। পড়াশোনা শেষ করে ২০০৬ সালে তিনি মডেলিং শুরু করেন। মডেলিংয়ে সাফল্য আসতে শুরু করে ওই বছর থেকেই। তার পর উপস্থাপকের কাজ করতে শুরু করেন। অভিনয় যেমন কষ্টসাধ্য, তেমনই উপস্থাপনাও বেশ কঠিন। ছবির মতো হিট-ফ্লপের ভাবনা বা চাপ না থাকলেও শোয়ের উপস্থাপকদের রীতিমতো টানাপোড়েনের মধ্যে কাটাতে হয়।

মনের সব আবেগ লুকিয়ে রেখে হাসিমুখে মঞ্চে নিজেকে হাজির করাটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। খুব সাবলীল ভাবেই সেটা করতে পারতেন সৌম্যা। তিনি ভারতীয় টেলিভিশন শো-এর জনপ্রিয় মুখও। ২০০৬ সালেই মডেলিং এবং উপস্থাপনার পাশাপাশি হিন্দি ধারাবাহিকেও কাজের প্রস্তাব পেতে শুরু করেন।

২০০৬ থেকে এখনও ধারাবাহিকে কাজ করে চলেছেন তিনি। তবে তার সবচেয়ে সফল ধারাবাহিক ‘ভাবীজি ঘর পর হ্যায়’। ২০১৫ থেকে ২০২০ সাল পর্যন্ত এই ৫ বছর ‘ভাবীজি ঘর পর হ্যায়’ ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। এই ধারাবাহিক তাকে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দেয়। কিন্তু টানা ৫ বছর কাজ করার পর ২০২০ সালে আচমকাই তিনি এই ধারাবাহিক থেকে বিদায় নেন।

ইন্ডাস্ট্রিতে গুঞ্জন, লকডাউনে তাকে পারিশ্রমিক কাটছাট করতে বলা হয়েছিল। তাকে যা পারিশ্রমিক দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তাতে নাকি সৌম্যার ব্যক্তিগত এবং সংসার খরচ কোনওভাবেই বহন করা সম্ভব ছিল না। এ কারণেই নাকি এই জনপ্রিয় ধারাবাহিকটি ছেড়ে দেন সৌম্যা। সৌম্যা ছিলেন এই ধারাবাহিকের অন্যতম আকর্ষণ। সৌম্যার বদলে অন্য মুখ দর্শক কত তাড়াতাড়ি মেনে নিতে পারেন সেটাই দেখার।

২০১৬ সালে কলেজের বন্ধু সৌরভকে বিয়ে করেন সৌম্যা। ২০১৯ সালে তাদের এক সন্তান হয়। সন্তানকে নিয়েই আপাতত ব্যস্ত সৌম্যা। অভিনয়ের পাশাপাশি লেখালেখিও করতে ভালবাসেন তিনি।

সূত্র: আনন্দবাজার

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইসলামী ব্যাংকের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

শেখ রাসেল দিবসে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের কর্মসূচী

প্রধানমন্ত্রী উদ্বোধন করলেন কোটালীপাড়া আওয়ামী লীগ কার্যালয়

বিএনপির জানে-মানুষ তাদের ঘৃণা করে, এজন্যই তারা ভোটে আসেনি : শেখ পরশ

এনবিআরের সমন্বিত ভ্যাট অ্যাডমিনিস্ট্রেশন সিস্টেমে যুক্ত হয়েছে প্রাইম ব্যাংক

জাতির পিতার বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনে বঙ্গমাতার রয়েছে অসাধারণ ভূমিকা : সংস্কৃতি প্রতিমন্ত্রী

এখনো জ্বলছে সীতাকুণ্ডের কনটেইনার ডিপোর আগুন

ভক্তদের চমকে দিতে ইনফিনিক্স আউটলেটে তাসকিন

হযরতপুর ইউপি নির্বাচনের এক সপ্তাহ শেষ হলেও চেয়ারম্যানকে জানে না ভোটাররা!

দেশে করোনায় একদিনে আরও ৩৮ জনের মৃত্যু, আক্রান্ত ৫ লাখ ছাড়ালো

ব্রেকিং নিউজ :