300X70
শনিবার , ২১ আগস্ট ২০২১ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কালীগঞ্জে মৃত ১৩ টি ভেড়ার খামার দম্পতির পাশে দাড়ালো পুলিশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২১, ২০২১ ১২:০২ পূর্বাহ্ণ

ঝিনাইদহ প্রতিনিধি
কালীগঞ্জে প্রানী সম্পদ দপ্তরের ঔষধ খেয়ে ১৩ টি ভেড়ার মৃত্যুর সংবাদ বিভিন্ন গনমাধ্যমে প্রকাশের পর দরিদ্র খামার দম্পতির পাশে দাড়িয়েছেন পুলিশ বিভাগ। বাংলাদেশ পুলিশ বিভাগের আইজি পি বেনজির আহম্মেদের নির্দ্দেশে ক্ষতিগ্রস্থ খামারীকে ৪ টি ভেড়া ও নগদ অর্থ সহায়তা করা হয়েছে। শুক্রবার দুপুরে ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম কালীগঞ্জে এসে ক্ষতিগ্রস্থ আফজাল হোসেন দম্পতির হাতে এ সহায়তা তুলে দেন।

এ সময় পুলিশ সুপার বলেন, একজন দরিদ্র খামারীর অনেকগুলো ভেড়া মৃত্যুর খবরটি মাননীয় আইজিপি মহোদয় অবগত হয়েছেন। তিনি সহমর্মিতা প্রকাশ এবং পুলিশ বিভাগের পক্ষ থেকে ওই অসহায় পরিবারকে সহায়তা সহ পাশে দাড়ানোর নির্দ্দেশনা দিয়েছেন।

পুলিশ সুপার আরো জানান, যে ঔষধ সেবনের পর ভেড়াগুলি মারা গেছে, সেই ঔষধের নমুনা নিয়ে পুলিশ বিভাগ তাদের ল্যাবে পরিক্ষা করাবেন। তারা মৃত্যুর সঠিক কারন উদঘাটন সহ পুলিশের পক্ষ থেকে থানাতে জিডি করে দরিদ্র খামারীর আইনি সহায়তা দিবেন।

উল্লেখ্য, গত বুধবার কালীগঞ্জ প্রানী সম্পদ দপ্তরের দেওয়া রেনেটা কোম্পানীর কৃর্মিনাশক এভিনেক্র পাউডার খেয়ে উপজেলার কমলাপুর গ্রামের দরিদ্র খামারী আফজাল হোসেনের ১৩ টি ভেড়া মারা যায়। এতে হতদরিদ্র পরিবারটি সর্বশান্ত হয়ে পড়ে।

শুক্রবার ক্ষতিগ্রস্থ খামারী আফজাল হোসেনের বাড়িতে গেলে তার স্ত্রী আরজিনা বেগম জানায়, তাদের খামারে ৩০ টি ভেড়া পালন করছিল। এ খামার করতে গিয়ে তারা উপজেলা পরিষদের ’একটি বাড়ি একটি খামার’ অফিস থেকে ২০ হাজার ও বিআরডিবি অফিস থেকে ৩০ হাজার টাকা লোন নিয়েছেন। বসত ভিটে ও খামারের মোট ৮ শতক জায়গা ছাড়া মাঠে তাদের আর কোন চাষের জমাজমি নাই। ওই খামারটিই ছিল তাদের একমাত্র সম্বল। এখন কিভাবে ওই লোন পরিশোধ করবেন তা নিয়েই চিন্তিত পরিবার টি।

পুলিশের দেওয়া অর্থিক সহায়তা প্রদান অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুর রহমান মিয়া, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, সম্পাদক সাবজাল হোসেন, প্রথম আলোর সাংবাদিক আজাদ রহমান, সুন্দরপুর দূর্গাপুর ই্উপি চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু, থানার এস আই জাকারিয়া হোসের ও রবিউল ইসলামসহ স্থানীয় গণমাধ্যমের কর্মীগণ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

করোনা বেশি নতুন শনাক্ত যুক্তরাষ্ট্র ও ভারতে

প্রাইম ব্যাংকের পেরোল ব্যাংকিং এবং প্রাইমপে” সুবিধা পাবেন হেলথ কেয়ার ফার্মাসিউটিক্যালসের কর্মকর্তা-কর্মচারী

যুবসমাজের সমস্যার সমাধানেই জাতির সম্ভাবনা নিহিত : স্থানীয় সরকার মন্ত্রী

নিউজিল্যান্ড মিয়ানমারের সাথে রাজনৈতিক সম্পর্ক ছিন্ন করল

ঢাকা-ময়মনসিংহ রুটে রেল যোগাযোগ স্বাভাবিক

টেনিস কিংবদন্তি বরিস বেকার কারাগারে

চলচ্চিত্র শিল্পী সমিতির সম্পাদক নিপুন: আপিল বিভাগ

মালয়েশিয়ায় শিগগিরই বাংলাদেশের জন্য শ্রমবাজার উন্মুক্ত হচ্ছে

স্বাধীনতা সড়ক ও উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে মেহেরপুর ও লালমনিরহাট সফর করলেন স্থানীয় সরকার মন্ত্রী

২৫ মার্চের গণহত্যার বিচারে করতে শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় দরকার : শ ম রেজাউল করিম

ব্রেকিং নিউজ :