300X70
বৃহস্পতিবার , ২৭ জুলাই ২০২৩ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কুবিতে ইংরেজি বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৭, ২০২৩ ১০:৩৪ পূর্বাহ্ণ

মোহাম্মদ রাজীব, কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের উদ্যােগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার (২৬ জুলাই) সকাল সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট অব আর্ডেনে আম, লটকন, আমলকি, বকুল, কদম, জলপাই ও চাপালিশসহ বেশকিছু গাছের চারা রোপন করা হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক মাশরুর শাহিদ হোসাইন। এছাড়াও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এম এম শরীফুল করিম, সহযোগী অধ্যাপক ড. মোহা. হাবিবুর রহমান ও মো. হারুন, সহকারী অধ্যাপক শারমিন সুলতানা, প্রভাষক কাজী ফাকেরা নওশীনসহ বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণের গুরুত্ব তুলে ধরে ইংরেজি বিভাগের সহযোগী সংগঠন লিবারেল মাইন্ডসের সহ-সভাপতি (ভিপি) মোজ্জাম্মেল হোসাইন আবির বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবে আজকের পরিবেশ যে হুমকির মুখে পড়েছে, এ হুমকি থেকে পরিত্রাণের জন্য বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। পরিবেশ আমাদের পরম বন্ধু। তাই পরিবেশ রক্ষায় সবার এগিয়ে আসা উচিত বলে আমি মনে করি। এরই অংশ হিসেবে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস বৃক্ষরোপণ কর্মসূচি। আজ বৃক্ষরোপণ করলাম তবে আমাদের পরবর্তী প্রচেষ্টা থাকবে নিয়মিত গাছের চারাগুলোর যত্ন নেওয়া।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক পরিবেশকে আরো সমৃদ্ধ করতে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সহযোগী সংগঠনও এগিয়ে আসবে এই প্রত্যাশা করি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :