300X70
শুক্রবার , ১০ মার্চ ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগ সমর্থিত সংখ্যাগরিষ্ঠতা লাভ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১০, ২০২৩ ১:০৭ অপরাহ্ণ

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা : গত ৯ মার্চ বৃহস্পতিবার অনুষ্ঠিত কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ২০২৩-২০২৪ সেশনের ম্যানেজিং কমিটির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

জেলা আইনজীবী সমিতির অফিস সূত্রে জানা যায়- ১৫টি পদের মধ্যে সভাপতি আহছান উল্লাহ খন্দকার ও সাধারণ সম্পাদক আবু তাহেরসহ ১২ পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং সহ-সাধারণ সম্পাদক পদে এডভোকেট মোঃ এয়াকুব আলী চৌধুরীসহ ৩জন বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ জয়ী হয়েছেন।

রাতভোর ভোট গণনা শেষে ১০ মার্চ শুক্রবার সকালে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ শাহজাহান সিরাজ। এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সিনিয়র সহ-সভাপতি এডভোকেট মোঃ নূরুল ইসলাম ও লাইব্রেরি সেক্রেটারি এডভোকেট লোকমান আহাম্মদসহ প্রায় তিন শতাধিক আইনজীবী।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ভোটার ছিল ১২’শ ২১জন। এরমধ্যে ১১’শ ৪৯জন ভোটার গোপন ব্যালটপেপার এর মাধ্যমে মূল্যবান ভোট প্রয়োগ করে তাদের সুচিন্তিত মতামত দিয়েছেন।

এদিকে, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত “আহছান-তাহের” প্যানেল থেকে সভাপতি পদে জেলা বারের বর্তমান সভাপতি এডভোকেট মোঃ আহছান উল্লাহ খন্দকার পেয়েছেন ৫৮৮ ভোট এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত “তারেক-মিজান” প্যানেলের এডভোকেট মোঃ তারেক আবদুল্লাহ পেয়েছেন ৫৪৪ ভোট, সহ-সভাপতি পদে এডভোকেট মোঃ মাহবুবুর রহমান পেয়েছেন ৬০৫ ভোট ও এডভোকেট মোঃ শাহ আলম মজুমদার পেয়েছেন ৫৯৭ ভোট এবং তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী এডভোকেট মোঃ অহিদুর রহমান সরকার পেয়েছেন ৪৮৯ ভোট ও মোঃ এয়াকুব আলী খবির পেয়েছেন ৪৭০ ভোট, সাধারণ সম্পাদক পদে জেলা বারের বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট আবু তাহের পেয়েছেন ৬২৬ ভোট এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এডভোকেট খন্দকার মিজানুর রহমান পেয়েছেন ৪৭৫ ভোট, কোষাধ্যক্ষ পদে এডভোকেট নবেন্দু বিকাশ সর্বাধিকারী দোলন পেয়েছেন ৬১০ ভোট এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এডভোকেট কাজী মফিজুল ইসলাম পেয়েছেন ৫২৫ ভোট, সেক্রেটারি লাইব্রেরি পদে এডভোকেট সঞ্জয় কুমার সরকার পেয়েছেন ৫৭৭ ভোট এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এডভোকেট মোঃ মোশাররফ হোসেন পাখী পেয়েছেন ৫৫২ ভোট, সেক্রেটারি এনরোলমেন্ট পদে এডভোকেট সৈয়দ সাহিদুল আহসান টিপু পেয়েছেন ৬০৬ ভোট এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এডভোকেট মোঃ মনির হোসেন পাটোয়ারি পেয়েছেন ৫১৯ ভোট। এ ছাড়া সদস্য পদে এডভোকেট রাশেদা বেগম ৬২২ ভোট পেয়ে প্রথম হয়েছেন, এডভোকেট মোঃ জলিল আহমেদ টিপু ৬১৮ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন, এডভোকেট মোঃ শাহাদাত হোসেন সুমন ৫৮৬ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন, এডভোকেট সুলতানা সালেহা চৌধুরী লাভলী ৫৮০ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন এবং এডভোকেট খোরশেদ আলম ৫৬৬ ভোট পেয়ে পঞ্চম হয়েছেন।

অপরদিকে, বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনীত “তারেক-মিজান” প্যানেল থেকে সহ-সাধারণ সম্পাদক পদে এডভোকেট মোঃ ইয়াকুব আলী চৌধুরী পেয়েছেন ৬৪৭ ভোট এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এডভোকেট মোঃ জাকির হোসেন পেয়েছেন ৪৮৪ ভোট, সেক্রেটারি আইটি পদে এডভোকেট মোহাম্মদ শাহ্জাহান ভূঁইয়া ৬০৮ ভোট এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এডভোকেট মোঃ মহসিন ভূঁইয়া পেয়েছেন ৫১০ ভোট, সেক্রেটারি রিক্রিয়েশন পদে এডভোকেট মোঃ কাজী আবদুল কাইয়ুম মিন্টু পেয়েছেন ৬৫৯ ভোট এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এডভোকেট আছিয়া মাহজাবিন খান নিশু পেয়েছেন ৪৬৩ ভোট।

এ ছাড়াও সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী এডভোকেট মোহাম্মদ ইসলাম ইবনে সাইখ পেয়েছেন ৩৬ ভোট।
জানা যায়- ১৮৮৬ সালে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি আর কেউ দ্বিতীয় বারেরমত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়নি।

এদিকে, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত “আহসান-তাহের” প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক কুমিল্লা জেলা পিপি এডভোকেট মোঃ জহিরুল ইসলাম সেলিম ও সদস্য সচিব লাকসাম উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ ইউনুছ ভূঁঞা বলেন- জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এডভোকেট আহসান উল্লাহ খন্দকার ও বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট আবু তাহের গেলো বছর তাদের দেওয়া নির্বাচনী ইশতেহার এর প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে সক্ষম হওয়ায় এবং জেলা আইনজীবী সমিতির উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কুমিল্লা বারের আইনজীবীরা গোপন ব্যালটপেপার এর মাধ্যমে পুনরায় আহছান-তাহেরকে বিজয়ী করেছেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :