300X70
শুক্রবার , ১৯ জানুয়ারি ২০২৪ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভারতে পিকনিকের নৌকা ডুবে নিহত ১৬

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৯, ২০২৪ ১২:৩৭ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমাঞ্চলের একটি হ্রদে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) নৌকাডুবির ঘটনায় ১৬ জন নিহত হয়েছে। তাদের মধ্যে ১৫ জন শিক্ষার্থী এবং একজন শিক্ষক। নৌকাটিতে তারা পিকনিক করছিলেন। ফায়ার সার্ভিস কর্মকর্তাদের বরাত দিয়ে মার্কিন বার্তা সংস্থা এপি এই খবর জানিয়েছে।

ভাদোদরা শহরের হারানি লেকে নৌকাটি ডুবে গেছে। ভাদোদরার ফায়ার অফিসার জিতু পারমার জানিয়েছেন, প্রথমে ১১ জন শিক্ষার্থীকে উদ্ধার করা হয়। পরে উদ্ধারকারীরা নিখোঁজ ব্যক্তির সন্ধানে উদ্ধার কাজ অব্যাহত রাখেন। পরে এক শিক্ষকসহ আরও ৪ শিক্ষার্থীকে উদ্ধার করা হয়।

তবে নৌকাটিতে ঠিক কত জন যাত্রী ছিল তা জানা যায়নি।

দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

এ ঘটনায় শোক প্রকাশ করে রাজ্যটির শীর্ষ নির্বাচিত কর্মকর্তা ভূপেন্দ্রভাই প্যাটেল বলেছেন, ‘ভাদোদরার হারানি হ্রদে শিশুদের নিয়ে নৌকা ডুবে যাওয়ার ঘটনাটি অত্যন্ত হৃদয়বিদারক।’

গুজরাট রাজ্যের হীরা ব্যবসার জন্য পরিচিত একটি শহরভাদোদরা। ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সেখানে শিক্ষার্থীরা পিকনিকে যাওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে।

ভারতে নৌযানে দুর্ঘটনার ঘটনা সাধারণ বিষয়। সেখানকার নৌযানগুলোতে অনেক ভিড় থাকে এবং সেগুলোতে অপর্যাপ্ত নিরাপত্তা সরঞ্জাম রয়েছে।

গত সেপ্টেম্বরে ভারতের দক্ষিণাঞ্চলীয় কেরালা রাজ্যের একটি উপকূলীয় শহরে সমুদ্র সৈকতের কাছে একটি ডাবল ডেকার নৌকাডুবে ২২ জনের মৃত্যু হয়। ওই নৌকায় ৩০ জনেরও বেশি যাত্রী ছিল।

২০১৮ সালের মে মাসে দক্ষিণাঞ্চলীয় অন্ধ্র প্রদেশ রাজ্যের গোদাবরী নদীতে নৌকাডুবির ঘটনায় ৩০ জনের প্রাণহানি হয়েছিল।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :