300X70
মঙ্গলবার , ২৬ জানুয়ারি ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কুর্মিটোলা হাসপাতাল ভ্যাকসিন কার্যক্রমের জন্য প্রস্তুত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৬, ২০২১ ২:১৮ অপরাহ্ণ

মান পরীক্ষার পর ভ্যাকসিন প্রয়োগের অনুমোদন ঔষধ প্রশাসনের

বাঙলা প্রতিদিন ডেস্ক :
ভ্যাকসিন কার্যক্রমের জন্য প্রস্তুত কুর্মিটোলা হাসপাতাল। আগামীকাল বুধবার করোনা ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধনের জন্য কুর্মিটোলা হাসপাতাল পুরোপুরি প্রস্তুত বলে জানিয়েছেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহম্মেদ।

রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে নার্সসহ ২০ থেকে ২৫ জনকে পরীক্ষামূলক টিকা দেয়ার মধ্য দিয়ে শুরু হবে এ কার্যক্রম। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে টিকা প্রয়োগ কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, আগামীকাল বুধবার থেকে অ্যাপের মাধ্যমে করোনার টিকা নেয়ার জন্য অনলাইন নিবন্ধন শুরু হবে। ‘সুরক্ষা’ অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে হবে।

অ্যাপের বাইরে কাউকে টিকা দেয়া হবে না। স্মার্টফোন না থাকলে কাছাকাছি সরকারি ডিজিটাল সেন্টারে গিয়ে নিবন্ধন করতে হবে।

ডায়াবেটিসের উচ্চমাত্রা এবং করোনায় আক্রান্ত থাকলে তারা টিকা নিতে পারবেন না। অনলাইনে নিবন্ধনের পর, টিকার নেয়ার তারিখ বা স্থান পরিবর্তন করা যাবে না।

মান পরীক্ষার পর ভ্যাকসিন প্রয়োগের অনুমোদন ঔষধ প্রশাসনের

ভারতের সিরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ৫০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন প্রয়োগের ছাড়পত্র দিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর।

এর আগে, মান পরীক্ষায় ঔষধ প্রশাসন অধিদপ্তরে ভ্যাকসিসের নমুনা জমা দেয় বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। কাল শুরু হচ্ছে পরীক্ষামূলক টিকা দেয়ার কার্যক্রম ও অনলাইন নিবন্ধন। আজ মঙ্গলবার সকালে মান পরীক্ষার জন্য ভারত থেকে পাঠানো করোনার ভ্যাকসিন ঔষধ প্রশাসন অধিদপ্তরে জমা দেয় বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। পরে সংবাদ সম্মেলনে ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক জানান, ভ্যাকসিন সংরক্ষণের সব নিয়ম-নীতি মেনে ৫০ লাখ ডোজের ছাড়পত্র দেয়া হয়েছে। ভ্যাকসিন নিয়ে গুজবের কোন কারণ নেই বলেও জানান তিনি।ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো: মাহবুবুর রহমান বলেন, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস যে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন নিয়ে এসেছে। আমাদের কাছে তারা নথিপত্র জমা দিয়েছে এবং এই ৫০ লাখ ডোজের যে ভ্যাকসিন তা ব্যবহারের জন্য উপযুক্ত বলে আমরা সার্টিফিকেট দিচ্ছি।’।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :