300X70
শনিবার , ১৯ ফেব্রুয়ারি ২০২২ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কুষ্টিয়ায় জাসদের সঙ্গে গোলাগুলিতে আ.লীগ নেতা নিহত, আহত ৬

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৯, ২০২২ ৯:৩২ পূর্বাহ্ণ

সংবাদদাতা, কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সৃষ্ট দ্বন্দ্বে জাসদের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছে আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান (৫০)। এ ঘটনায় আরও তিনজন গুলিবিদ্ধসহ আহত হয়েছে মোট ৬ জন।

ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের চণ্ডীপুর পুঠিমারী বিলের চরে শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে এ সংঘর্ষ ঘটে।

নিহত সিদ্দিকুর রহমান ওই এলাকার মৃত ওমর আলীর ছেলে। তিনি চাঁদগ্রাম ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আহতরা হলেন ইউনুস আলী (৪৫), আব্দুল খালেক (৩৫), বাদশা মণ্ডল (৩০), কুব্বাত আলী (৩৬), রানা মণ্ডল (৩০), সুমন আলী (৩০)। এর মধ্যে ইউনুস, বাদশা ও রানা গুলিবিদ্ধ হয়েছেন।

গুলিবিদ্ধ চারজনকে উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিদ্দিকুর রহমানকে মৃত ঘোষণা করেন। অন্যরা হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নুরুল আমীন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, চণ্ডীপুর গ্রামের জাসদ সমর্থিত নজরুল ইসলাম মালিথা এবং ইউপি সদস্য নিহত সিদ্দিকুরের বড় ভাই এনামুল গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দ্বন্দ্ব চলে আসছিল। এর আগেও দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও হতাহতের ঘটনা ঘটেছে। ৩-৪ দিন আগে রাতের বেলায় গ্রামের জিকে খালে মাছ ধরতে যায় এনামুলের লোকজন, সেখান থেকে নজরুল গ্রুপ তাদের ধাওয়া করে তাড়িয়ে দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল।

চাঁদগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বুলবুল কবীরের অভিযোগ, শুক্রবার সকালে এনামুল গ্রুপের লোকজন খালে মাছ ধরতে গেলে সেখানে ওত পেতে থাকা জাসদ সমর্থিত নজরুল গ্রুপ ধারালো অস্ত্রসহ হামলা করে। পরে এনামুল গ্রুপের চিৎকার শুনে বাড়ি থেকে আসা লোকজন আহতদের উদ্ধার করতে গেলে নজরুল গ্রুপ উপর্যুপরি গুলিবর্ষণ শুরু করে।

এই নেতা আরও বলেন, বর্তমান ইউনিয়ন চেয়ারম্যান জাসদ সমর্থিত হওয়ার কারণে তার অনুসারীরা ব্যাপক সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। নিহত সিদ্দিকুর মণ্ডল ইউনিয়নের ৩নং চণ্ডীপুর ওয়ার্ডের সাধারণ সম্পাদক। আমি এই হত্যাকাণ্ডের বিচার চাই।

নিহতের ভাই ইউপি সদ্য এনামুল ইসলামের দাবি, ‘নির্বাচনকে কেন্দ্র করে জাসদ নেতা নজরুলের সঙ্গে বিরোধের সৃষ্টি। তারই রেশ ধরে তারা পরিকল্পিতভাবেই আমার ভাই ও লোকজনদের ওপরে হামলা করেছে। সবার সামনে নজরুলের ছেলে রনি আমার লোকজনের ওপর গুলি চালিয়েছে।’

এ বিষয়ে চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জাসদ নেতা আব্দুল হাফিজ তপন বলেন, ‘মণ্ডল ও মালিথা গ্রুপের মধ্যে গোষ্ঠীগত দ্বন্দ্ব প্রায় ৬০ বছরের। মাঝে মাঝেই এর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও হামলার ঘটনা ঘটে। সংঘর্ষে ইতিপূর্বে একাধিক হত্যাকাণ্ডের ঘটনাও আছে।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভেড়ামারা থানার পুলিশ পরিদর্শক (ওসি) মজিবর রহমান জানান, আধিপত্যকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিদ্যমান দ্বন্দ্বের জেরে শুক্রবার সকালে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সেখানে বেশ কয়েকজন গুলিবিদ্ধসহ আহত হয়। এর মধ্যে গুলিবিদ্ধ সিদ্দিকুর রহমান নামের একজন মারা যান।

আরও জানান, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ। উদ্ভূত উত্তেজনা নিয়ন্ত্রণের ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ঘটনায় এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ। জড়িতদের গ্রেপ্তারে অভিযান ও মামলার প্রস্তুতি চলছে বলেও জানান ওসি মজিবর।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বুটেক্সের অধ্যাপক হলেন ড. শাহ্ আলিমুজ্জামান

মাথায় গুলি করে নায়ক রিয়াজের শ্বশুরের আত্মহত্যা

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খানের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

বাউবিতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন

৩১ জানুয়ারি সিনহা হত্যা মামলার রায়

নতুন প্রজন্মের জন্য সুন্দর বাংলাদেশ রেখে যেতে কাজ করতে হবে : পরিবেশ সচিব

নারী কর্মীদের মনোসামাজিক উন্নয়নে পেপারফ্লাইয়ের “ডিভাস অন দ্য রাইজ”

বন্যা-বজ্রপাত-টিলাধসে সিলেটে ২২ জনের প্রাণহানি

কার্যকরভাবে তামাকপণ্যের দাম বাড়ালে মৃত্যু কমবে, বাড়বে রাজস্ব

ঢাকার বাহিরের ২১ জেলায় আরো ১৫০ জনের মৃত্যু

ব্রেকিং নিউজ :