300X70
বৃহস্পতিবার , ১৩ জানুয়ারি ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৩১ জানুয়ারি সিনহা হত্যা মামলার রায়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৩, ২০২২ ১:১৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক , বাঙলা প্রতিদিন : সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার রায়ের দিন ৩১ জানুয়ারি নির্ধারণ করেছেন আদালত।

বুধবার দুপুরে আদালত থেকে বেরিয়ে এ তথ্য জানান কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফরিদুল আলম। অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, মামলাটির চার দিনব্যাপী চলমান যুক্তিতর্ক গতকাল বুধবার শেষ হয়েছে। পরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল রায় ঘোষণার জন্য ৩১ জানুয়ারি তারিখ নির্ধারণ করেন।

এর আগে, গতকাল বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে আসামি বরখাস্ত ওসি প্রদীপের পক্ষে অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত তার অসমাপ্ত যুক্তিতর্ক শুরু করেন। যুক্তিতর্ক চলে দুপুর ১টা পর্যন্ত। একইদিন সকাল সাড়ে ৯টার দিকে যথারীতি মামলার আসামি ওসি প্রদীপসহ ১৫ জনকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের তথ্য অনুযায়ী ওই মামলায় ৮ দফায় গত ৭ ডিসেম্বর ৮৩ জনের মধ্যে ৬৫ জনের সাক্ষ্য ও জেরা শেষ হয়। পরে কার্যবিধির ৩৪২ ধারায় আসামিদের বক্তব্য গ্রহণ করেন আদালত। একই সঙ্গে গত ৯ জানুয়ারি রোববার থেকে ১২ জানুয়ারি (গতকাল বুধবার) পর্যন্ত যুক্তিতর্ক চলে।

প্রসঙ্গত, ২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ রোডের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে।

পরে ৫ আগস্ট কক্সবাজার আদালতে টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। চারটি মামলা তদন্তের দায়িত্ব পায় র‌্যাব। পরে ওই বছরের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা ও র‌্যাব-১৫ কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খাইরুল ইসলাম।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রাজধানীর নিউমার্কেটে “আনসার আল ইসলাম” পলাতক সদস্য গ্রেফতার

বিএসপিএ কর্তৃক বিশেষ সম্মাননা পেলেন জাতীয় পুরুষ্কার প্রাপ্ত ফুটবলার আব্দুল গাফফার

সারাদেশে করোনার টিকা নিয়েছেন ২ কোটি ৮০ লাখ ৭৪ হাজার ১৫৬ জন

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রিয়াজউদ্দিন আর নেই

ফেসবুকে স্ট্যাটাস, ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের শাস্তি

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর চলতি দায়িত্বে সরোয়ার হোসেন

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ উদ্যোগে দুর্যোগ ব্যবস্থাপনার উপর অনুশীলন সমাপ্ত

ভারি বর্ষণের আভাস, তাপমাত্রা আরও কমবে

জনস্বাস্থ্য সুরক্ষায় শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইন জরুরি

দেশকে আরও সবুজ করতে হাতিরঝিলে পুনাকে’র সামা‌জিক বনায়ন কর্মসূচি শুরু

ব্রেকিং নিউজ :