300X70
শুক্রবার , ৩০ জুলাই ২০২১ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কেরানীগঞ্জে বিনামূল্যে এডিস নিধন কর্মসূচী শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৩০, ২০২১ ১০:৫২ অপরাহ্ণ

ওমর ফারুক রুবেল, নারায়ণগঞ্জ:
কেরাণীগঞ্জের শুরু হয়েছে বিনামূল্যে এডিস নিধন কর্মসূচী। আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর আসাদ হোসেন টিটুর ব্যাক্তিগত উদ্যোগে পালন করা হয় এ কর্মসূচী। এডিস মশার বিস্তার রুখতে হবে সবার। বিপু ভাইয়ের নির্দেশ ডেঙ্গুর দিন শেষ। এ শ্লোগানকে সামনে রেখে পর্যায়ক্রমে আগানগর ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডেই এ কার্যক্রম অব্যহত থাকবে বলে জানান তিনি।

আজ শুক্রবার ( ৩০ জুলাই) বিকেলে আগানগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মালোপাড়া এলাকা থেকে শুরু হয়ে কেরাণীগঞ্জ মডেল থানা চত্বর, ইমামবাড়ি, সিনেমাহল এলাকা,আমবাগিচা খেলার মাঠ, কেরাণীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজ প্রাঙ্গন ও তার আশপাশের এলাকা হয়ে দ্বিতীয় বুড়িগঙ্গা সেতু সংলগ্ন এলাকায় এ কর্মসূচীর আওতায় ছিটানো হয় মশার ওষুধ।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ বিষয়ে এখনই সজাগ থাকার জন্য দেশবাসীর প্রতি আহবান জানিয়ে প্রজ্ঞাপন জারি করার পর পর আগানগর ইউনিয়নে আজ প্রথম শুরু হয় এ মশক নির্ধন কর্মসূচি।

মীর আসাদ হোসেন টিটু বলেন, দেশ থেকে এখনও বিলীন হয়নি করোনা মহামারি। এরই মধ্যে বেড়ে গেছে ডেঙ্গু ও ম্যালেরিয়ার প্রকোপ। আমরা সে অনুযায়ি স্থানীয় সাংসদ বিদ্যুৎ, জ্বালাণী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, দক্ষিণ কেরাণীগঞ্জ থানা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, থানা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ম.ই মানুনের দিক নির্দেশনা অনুযায়ি এলাকাবাসীকে সতর্ক থাকার জন্য প্রচার প্রচারণা ও প্রত্যেক ওয়ার্ডে ওয়ার্ডে ওষুধ ছিটানোর কাজ শুরু করেছি।

এ কার্যক্রমে আগানগর বাসীর সার্বিক সহযোগিতা কামনা করে তিনি বলেন, শুধুমাত্র ঔষধ স্প্রে করেই মশক নিধন করা সম্ভব নয় ।এজন্য সম্মানিত নাগরিকদেরকেও সচেতন থাকতে হবে। বাসাবাড়ির আশেপাশে যাতে মশার বংশবৃদ্ধি না ঘটে সেই পরিবেশ নিশ্চিত করতে হবে । নিজ নিজ এলাকার বাসা বাড়ি আঙ্গিনা, ঝোপঝাড়, জঙ্গল ইত্যাদি পরিস্কার রাখার পাশাপাশি মশার উৎপত্তি স্থলে মশার ঔষধ ছিটানোর কাজে সংশ্লিষ্টদের সহযোগিতা করার আহবান জানিয়েছেন।

তিনি আরো বলেন,জননেতা নসরুল হামিদ বিপুর স্বপ্ন পুরনের লক্ষে আধুনক কেরাণীগঞ্জ গড়ার প্রত্যয়ে নসরুল হামিদ বিপু এবং দক্ষিণ কেরাণীগঞ্জ আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আমেদ এবং থানা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ম.ই মামুনের দিক নির্দেশনা অনুযায়ী আমরা সকল ধরনের সেবামূলক কাজের মাধ্যমে কেরাণীগঞ্জকে আরো এগিয়ে নিতে চাই।

আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর আসাদ হোসেন টিটুর নেতৃত্বে এ সময় সংক্ষিপ্ত ব্যক্তব্য রাখেন,কেরাণীগঞ্জ থানা যুবলীগ সভাপতি মাহমুদ আলম,থানা কৃষক লীগ সাধারণ সম্পাদক নূর আলম নূরু,আওয়ামী লীগ নেতা আমান উল্লঅহ মন্টু,আলী আহম্মদ।

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন কেরাণীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদুল হক সাহিদ,দক্ষিণ কৃষক লীগ নেতা মো.রফিকুল ইসলামসহ আগানগর ইউনিয়ন আওয়ামী লীগ ও সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :