300X70
বৃহস্পতিবার , ৮ সেপ্টেম্বর ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘কোহলির চেয়েও ভালো পারে আমাদের আফিফ’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৮, ২০২২ ৯:৪০ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ওয়ানডেতে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারতের মতো ক্রিকেট পরাশক্তি হয়তো নয়, কিন্তু মাঠের লড়াইয়ে প্রবল প্রতিপক্ষ বাংলাদেশ। নিয়মিতই ম্যাচ জিতে মাঠ ছাড়ছে। কিন্তু ২০ ওভারের ফরম্যাটে টাইগাররা ম্যাচ জয়ের উচ্ছ্বাসে মাতে কালে-ভদ্রে। গত টি-২০ বিশ্বকাপ থেকে সর্বশেষ এশিয়া কাপ পর্যন্ত টি-২০ ক্রিকেটে ১৩ ম্যাচে জয় সাকল্যে ২টি। বাকি ম্যাচগুলোতে হেরেছে একপেশে লড়াইয়ে। এশিয়া কাপের গ্রুপপর্ব টপকাতে পারেনি বাংলাদেশ। তবে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন আফিফ হোসেন ধ্রুব।

অনূর্ধ্ব-১৯ পর্যায় থেকেই তাকে নিয়ে আলোচনা। বিপিএল দিয়ে সবার নজরে আসেন আফিফ। এরপর অপার সম্ভাবনার মশাল হাতে জাতীয় দলে পা রাখেন তরুণ এই ক্রিকেটার। শুরুতে নিজেকে সেভাবে প্রমাণ করতে না পারলেও গত এক বছরে টি-টোয়েন্টি দলের অন্যতম সদস্য হয়ে উঠছেন তিনি। তার মাঝে বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যত দেখেন অনেকেই। শুধু তাই নয়, ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির চেয়েও আফিফ ভালো হতে পারেন বলে মনে করেন টাইগার জাতীয় দলের টিম ডিরেক্টরের দায়িত্বে থাকা খালেদ মাহমুদ সুজন।

তিনি বলেন, ‘রোহিত শর্মা যে শট খেলে, বাংলাদেশের একটা ছেলে সেই শট পারে না; সেটা আমি বিশ্বাসই করি না। কোনো সময় বিশ্বাস করি না। যেটা বিরাট (কোহলি) পারে, আফিফ পারবে না; এটা আমি বিশ্বাস করি না। আমাদের আফিফ হয়তো ওর চেয়ে ভালো পারে।’
‘আমাদের ওই যে সাহসটা; নিজেদের এক জায়গায় আটকে রাখি বারবার। আমি ওই দেয়ালটা তুলে দিতে চাই। আমি চাই ওরা স্বাধীনতা নিয়ে খেলুক। বোলাররাও যে বাস্তবায়ন করতে পারবে না অন্য দেশের বোলারদের মতো, আমি এটা একদমই বিশ্বাস করি না। আমি মনে করি আমাদের বোলাররা হয়তো অন্য অনেক দেশের চেয়ে ভালো। কিন্তু ওই যে সাহসিকতার জায়গাটা, একটা জায়গায় বারবার মার খেয়ে যাচ্ছি।’ যোগ করেন সুজন।

টি-টোয়েন্টিতে ধারাবাহিক ব্যর্থতার পরও অবশ্য সাফল্য খুঁজে পান সুজন। তার ভাষায়, ‘আমি কিছুটা হলেও সাকসেস দেখেছি। হয়তো আমরা হেরে গেছি, অনেকে বলতে পারে সাকসেসটা কোত্থেকে এলো। আমি মনে করি ড্রেসিং রুম থেকেই এসেছে। আস্তে আস্তে ছোট পরিবর্তনগুলো হচ্ছে ছেলেদের মানসিকতায়। এটা দীর্ঘ প্রক্রিয়া, স্বল্প নয়। আমাদের প্রক্রিয়া যদি ঠিক থাকে, আমরা যদি ধৈর্য ধরতে পারি, আমি মনে করি এই ফরম্যাটেও বাংলাদেশ শক্তিশালী দল হতে পারে।’

 

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :