300X70
রবিবার , ৬ নভেম্বর ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কয়রা সিনিয়র ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনো ডালিমের বিরুদ্ধে নানা অভিযোগ 

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৬, ২০২২ ১:১০ পূর্বাহ্ণ

কয়রা (খুলনা) প্রতিনিধিঃ কু প্রাস্তাবে রাজি হলে মামলার দায় দায়িত্ব নেওয়া, জাবেদা নকল ও জামিন মঞ্জুর করাতে ঘুষ গ্রহণসহ নানাবিধ অভিযোগ উঠেছে কয়রা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টোনো টাইপিস্ট এস. কে ডালিম হোসেনের  বিরুদ্ধে।
এবিষয়ে গত বুধবার মোছাঃ ময়না খাতুন কয়রা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক দেলোয়ার হোসেন বরাবর লিখিত অভিযোগ করেছেন।একই ব্যক্তির বিরুদ্ধে ৩০ শে অক্টোবর রোকেয়া খাতুন নামের ওই মহিলা খুলনা জেলা জজ আদালতের জজ বাহাদুর বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।যার কপিগুলো গত বৃহস্পতিবার এই প্রতিবেদকের হাতে এসেছে।
অভিযোগের কপি থেকে জানা গেছে, স্টোনো ডালিম কয়রা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদলতে দ্বিতীয় দফায় যোগদানের পর থকে অদৃশ্য ছায়া শক্তিতে আদলত নিয়ন্ত্রণ করছেন।ঘুষ না দিলে কোন কাজ করেন না তিনি।গত ১৯ অক্টোবর জি আর ১৯/২২ মামলায় চার্জ গঠনের দিন দার্য থাকায় ওই দিন সকালে অভিযোগকারী রোকেয়া খাতুন স্টোনোর অফিস রুমে দেখা করতে গেলে তার কাছে পঁনের হাজার টাকা ঘুষ ও শারীরিক মেলামেশার প্রস্তাব দেন।মেলামেশা করলে মামলার দায় দায়িত্ব গ্রহণ করবেন।
কয়রা সহকারী জজ আদালতের মিস ৭/২২ নং মামলার আদেশ সবুর আলী গাজীর পক্ষে আদেশ করিয়ে দেওয়ার জন্য বিশ হাজার টাকা ঘুষ গ্রহণ। সবুর আলী গাজীর পক্ষে আদেশ করিয়ে না দিতে পারায় বিচারকে জানালে উক্ত টাকা বিচারকের আদেশে ফেরৎ প্রদান। সি আর ২২৩/২২ মামলার আসামিকে জামিন প্রদানের জন্য আসামির স্ত্রী ময়না খাতুনের কাছ থেকে পাঁচ হাজার টাকা ঘুষ গ্রহণ। জামিন করাতে না পারলে উক্ত টাকা ফেরৎ চাহিলে পুনরায় জেল হাজতে পাঠানোর হুমকি প্রদান।এছাড়াও স্হানীয় এক দুই সন্তানের জননীকে পরকীয়ার মাধ্যমে ভাগাইয়া নিয়ে যাওয়ার উল্লেখ রয়েছে অভিযোগ পত্রে।
উকিল ও মহুরার সাথে কথা বলে আরও জানা গেছে,সি আর ৬২৮/২১ মামলায় দিলরুবা খাতুনের কাছে বিশ হাজার, নন জি আর ৭২/২১ মামলায় নাছির কাছে এক হাজার, সি আর-৬১৫/২২ মামলার আসামী রিমি বাদশা এর কাছ থেকে ওয়ারেন্ট আটকানো ও জামিন করা বাবদ ছয় হাজার পাঁচশত টাকা নেন স্টোনো ডালিম। বনবিভাগের করা মামলায় আসামিদের জামিন করিয়ে দেওয়ার কথা বলে স্হানীয় এক ইউপি সদস্য কাছ থেকে বিশ হাজার টাকা ঘুষ গ্রহণ। পরবর্তীতে জামিন করাতে না পারলে উক্ত ইউপি সদস্য কোর্ট চত্বরে স্টোনোকে মারপিট করতে গেলে সাথে সাথে টাকা ফেরৎ দেন।
মোছাঃ রোকেয়া খাতুন বলেন,আমি দীর্ঘদিন কয়রা উপজেলার অফিসারদের রান্নার কাজ করি। সেই সুবাধে স্টোনো ডালিমকে চিনি।আমার ফুফাতো ভাই মাসুদ সানার বিরুদ্ধে কয়রা কোর্টে একটি মমলা চলমান আছে।গত ১৯ আক্টোবর ওই মামলার চার্জ গঠনের দিন থাকলে ওই দিন সকালে তার অফিসে ডেকে পনের হাজার টাকা ঘুষ ও তার শারীরিক মেলামেশার প্রস্তাব দেন।তার প্রস্তাবে রাজি হলে মামলার দায়িত্ব নেওয়ার কথাও বলেন।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আইনজীবী বলেন,স্টোনো ডালিম কয়রার কিছু রাজনৈতিক নেতাকে ম্যানেজ করে বেপরোয়া হয়ে উঠেছেন।ঘুষ ছাড়া কোন কাজ করেন না তিনি।তার কাছে মামলার কোন বিষয় নিয়ে কোন সুন্দরী মহিলা গেলে অনৈতিক সম্পর্ক স্হাপনের প্রস্তাব দেন।সে (স্টোনো)আইনজীবী ও মহুরারদের সাথেও খারাপ আচরণ করেন বলে এই আইনজীবী জানান।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আইনজীবী সহকারী জানান, বন বিভাগ ও পুলিশ কর্তৃক ধৃত মাছ নিজস্ব লোকজন দিয়ে নিলামে অংশগ্রহণ করিয়ে অল্প দামে কিনে বাইরে চড়াও দামে বিক্রি করে। তারা এটাও বলেন সাত লক্ষ সাতাশি হাজার টাকার শুটকি মাছ মাত্র ছাব্বিশ হাজার টাকায় নিজের লোক দিয়ে নিলাম থেকে কিনে নিয়েছিলো। বাইরের কেউ নিলামে অংশগ্রহণ করতে ইচ্ছে প্রকাশ করলে তাদেরকে অংশগ্রহণ করতে দেওয়া হয়না বলেও একথা তারা বলেন।
এ বিষয়ে জানতে কয়রা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টোনো টাইপিস্ট এস কে ডালিমের মুঠোফোনে যোগাযোগ করলে বলেন, আমার রুমের চাবি হারিয়ে গেছে। আমি ১০ মিনিট পরে আপনাকে ফোন ব্যাক করছি।এক ঘন্টা অতিবাহিত হলেও তিনি আর ফেন দেন নি।এরপর তাকে কয়েক বার ফোন দিলে তিনি ফোন ধরেন নি।পরবর্তীতে বিভিন্ন লোকের মাধ্যমে নিউজটি না করে তার সাথে বসে মিটমাট করার প্রস্তাব পাঠান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রধানমন্ত্রীকে নিয়ে কুটিক্তির প্রতিবাদে লাখো মানুষের ঢল

সিরাজদিখান সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময় অনুষ্ঠিত

বিক্রির নতুন রেকর্ড গড়ল রিয়েলমি সি২৫ওয়াই, ৫ মিনিটেই বিক্রি ৪০০০ ইউনিট

ফসলের ক্ষতি পোষাতে সার্বিক প্রস্তুতি নেয়া হচ্ছে : কৃষিমন্ত্রী

বিএনপির বক্তব্যে মনে হয় পদ্মা সেতু তাদের গলার কাঁটা : তথ্যমন্ত্রী

করোনার চতুর্থ ঢেউয়ে নাকাল জার্মানি

শাহ্জালাল ইসলামী ব্যাংকে সদ্য নিয়োগপ্রাপ্ত প্রবেশনারী অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্সের সম্পন্ন

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের ফল আজ

ঢাকায় তাপমাত্রা আরো কিছুটা কমতে পারে

প্রজ্ঞাপন জারি: প্রাথমিকের সভাপতিকে ন্যূনতম স্নাতক ডিগ্রীধারী হতে হবে

ব্রেকিং নিউজ :