300X70
বৃহস্পতিবার , ১৯ আগস্ট ২০২১ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গাজীপুরের ৫৫নং আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৯, ২০২১ ৩:১৯ অপরাহ্ণ

শেখ রাজীব হাসান, টঙ্গীঃ গাজীপুর মহানগরীর টঙ্গীতে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে গতকাল বুধবার (১৮ই আগস্ট ) বাদ মাগরিব ৫৫নং ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক দেলোয়ার হোসেনের কার্যালয়ের সামনে ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যেগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

৫৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক মোঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্ব ও সদস্য সচিব মোঃ আব্দুল আলীমের সঞ্চালনায় আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধায় বক্তা হিসেবে বক্তব্য রাখেন গাজীপুরের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শামসুন্নাহার ভুঁইয়া এমপি (৩১৩)।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ওছমান আলী ওছমান, টঙ্গী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারা নির্যাতিত নেতা মোঃ রজব আলী, ৫৫নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন ও কাইয়ুম মাষ্টারসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীগণ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শামসুন্নাহার ভুঁইয়া এমপি বলেন, প্রথমেই শ্রদ্ধার সাথে স্বরণ করি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে। ১৯৭৫ সালের এই দিন জাতি হারিয়েছে তার গর্ব, আবহমান বাংলা ও বাঙালির আরাধ্য পুরুষ, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। এ দিনে বাঙালি জাতির ইতিহাসে কলঙ্ক লেপন করেছিল সেনাবাহিনীর কিছু বিপথগামী কর্মকর্তা আর ক্ষমতালিপ্সু কতিপয় রাজনীতিক। রাজনীতির সঙ্গে সামান্যতম সম্পৃক্ততা না থাকা সত্তে¡ও বঙ্গবন্ধু পরিবারের নারী-শিশুরাও সেদিন রেহাই পায়নি ঘৃণ্য কাপুরুষ এ ঘাতকচক্রের হাত থেকে।

সেদিন বঙ্গবন্ধুর সঙ্গে আরও প্রাণ হারান তাঁর সহধর্মিণী, তিন ছেলেসহ পরিবারের ১৮ জন সদস্য। বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা। এর পর থেকেই জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে পালন করে দিনটি। এসময় তিনি দেশবাসীর কাছে সফল রাষ্টনায়ক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাছিনার জন্য দোয়া চান।

সবশেষে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামণা করে গাজীপুরের মাটি ও মানুষের প্রিয় নেতা যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল এমপি’র সহধর্মিণী খাদিজা রাসেলের সুস্থতা ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এড, আজমত উল্লাহ্ খানের সহধর্মিণী ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটি মেয়র আলহাজ্ব জাহাঙ্গীর আলমের সুস্থতায় বিশেষ দোয়া করা হয়। এরপর গণভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মাধবদী কে আওয়ামী লীগের ঘাটি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন : মেয়র মোশাররফ হোসেন মানিক

ইসরায়েলে গণবিক্ষোভ, গোটা জাতি মারাত্মকভাবে বিভক্ত হয়ে পড়ার আশঙ্কা

নাসিক নির্বাচনে আইভীকে নিয়ে আওয়ামী লীগে বিভক্তি নেই: নানক

হেফাজতের ব্যানারে বিএনপি-জামাতের তান্ডব আড়াল করতেই বিএনপি’র মিথ্যাচার : তথ্যমন্ত্রী

ঢাকার বাহিরেও কোরবানির চামড়া সংরক্ষণ করা হচ্ছে : শিল্পসচিব

ঢাকার ওয়ারীতে যমুনা ইলেকট্রনিক্স এর নতুন শোরুম উদ্বোধন

রাজধানীর কদমতলীতে পায়ুপথে ইয়াবা পাচারকালে আটক ১

বঙ্গবাজারের আগুন নিভাতে এখনো কাজ করছে ১২টি ইউনিট : ফায়ার ডিজি

মারা গেছেন একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত প্রত্নতাত্ত্বিক ড. এনামুল হক

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ব্যবহার হবে বসুন্ধরা বিটুমিন

ব্রেকিং নিউজ :