300X70
বৃহস্পতিবার , ২১ সেপ্টেম্বর ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গালফ এয়ার ক্যাপ্টেনের মৃত্যুর ঘটনা তদন্ত করবে সিআইডি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২১, ২০২৩ ১:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে ফের অনিয়মের অভিযোগ উঠেছে। চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট (সিএমএম) এ সংক্রান্ত একটি মামলা দায়ের করেছেন মৃত বাহরাইন ক্যাপ্টেন মোহান্নাদ ইউসুফ হাসান আল হিন্দির বোন। ক্যাপ্টেন আল হিন্দি গালফ এয়ারে কর্মরত ছিলেন। আজ (বুধবার) বিজ্ঞ আদালত অভিযোগটি আমলে নিয়ে সিআইডিকে বিষয়টি পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন।

গত বছরের ১৪ ডিসেম্বর গালফ এয়ারের ক্যাপ্টেন মোহান্নাদ ইউসুফ হাসান আল হিন্দীকে ঢাকা বিমানবন্দরে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আল হিন্দীকে ইউনাইটেড হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন অ্যান্ড ইমার্জেন্সি মেডিসিনের চিফ কনসালটেন্ট এবং এই মামলার প্রধান আসামি অধ্যাপক ডাঃ মোঃ ওমর ফারুকের অধীনে ভর্তি করা হয়। দুপুর ১২টা ০৮ মিনিটে রোগীকে মৃত ঘোষণা করা হয়।

মৃত্যু সনদ এবং অন্যান্য প্রতিবেদন (রিপোর্ট) রোগীর মৃত্যুর সময় নিশ্চিত করে। ভুক্তভোগীর পরিবার সম্প্রতি একটি ইউরিন টেস্ট রিপোর্ট হাতে পেয়েছে। রিপোর্ট অনুযায়ী, রোগীর মৃত্যুর আধা ঘণ্টা পরে টেস্ট করলো ইউনাইটেড হাসপাতাল। ইউরিন নমুনা ১২টা ৪৫ মিনিটে সংগ্রহ করা হয়েছিল এবং রিপোর্টটি ১২টা ৫৭ মিনিটে তৈরি করা হয়।

এই রিপোর্ট নতুন করে বিতর্ক এবং হাসপাতাল কর্তৃপক্ষের উদ্দেশ্য নিয়ে বিভিন্ন প্রশ্নের জন্ম দিয়েছে কারণ ক্যাপ্টেন মোহান্নাদ আল হিন্দি এই নমুনা সংগ্রহের আগেই মৃত্যুবরণ করেন। এ প্রসঙ্গে নিহত ক্যাপ্টেনের বোন তালা এলহেন্দি জোসেফানো আজ চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে (সিএমএম) অধ্যাপক ডাঃ মোহাম্মদ ওমর ফারুক এবং এই ইচ্ছাকৃত অবহেলার সাথে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মামলা দায়ের করেছেন। তালা এলহেন্দি জোসেফানো বলেন, “যখন রোগী ইতোমধ্যেই মারা গেছেন, তখন কেউ কীভাবে ইউরিন টেস্ট (মূত্র পরীক্ষা) করতে পারে? ডাক্তার ওমর ফারুক কি রিপোর্ট নিয়ে ঘাপলা করেছে নাকি আমার ভাইয়ের মৃত্যু নিয়ে কিছু লুকানোর চেষ্টা করছে? এর সঠিক তদন্ত হওয়া প্রয়োজন।

ইউনাইটেড হাসপাতালের একটি সিস্টেম আছে, কিন্তু এই সিস্টেমটি শুধুমাত্র জেসিআই স্বীকৃতি, বীমা কোম্পানি এবং বড় বড় চুক্তি পাওয়ায় ক্ষেত্রে প্রতারণা করার জন্য ব্যবহার করা হয়। বাস্তবতা হচ্ছে কিছু অসাধু ডাক্তার এসব নিয়ম অনুসরণ করে না। এ কারণে আমরা আজ এই মামলা দায়ের করেছি যেন আসল সত্য প্রকাশ পায়। এটি এই হাসপাতালের সকল রোগীদের জীবন রক্ষা করার জন্য গুরুত্বপূর্ণ।

বাদী পক্ষের আইনজীবী বাদি পক্ষের আইনজীবী এম সাব্বির আহমেদ এবং রিফাত রহমান বলেন, “বিলের পরিমাণ বাড়ানোর উদ্দেশ্যে জালিয়াতি করে টেস্ট রিপোর্ট (প্রতিবেদন) তৈরির অভিযোগে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে (সিএমএম) অভিযোগ দায়ের করা হয়েছে।

এছাড়া, এমন ঘটনা স্পষ্ট করে যে, রোগীর মৃত্যুতে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা ছিল এবং চিকিৎসার ক্ষেত্রে সঠিক পদ্ধতি অনুসরণ করা হয়নি। বিজ্ঞ আদালত সিআইডিকে এ বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এ বছরের সেরা একশো উদ্ভাবনের মধ্যে স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ৩ ফাইভজি

ঢেপা ও পুনর্ভবা নদীর তীরে ২৬ কিলোমিটার বাঁধ রিভারওয়ে হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

অতীতের বীরত্বগাঁথা স্মরণ রাষ্ট্রকে এগিয়ে নেয়

রোহিঙ্গাদের কাজের সুযোগ দিতে পারব না, আল জাজিরাকে প্রধানমন্ত্রী

স্যামসাংয়ের ঈদুল আযহা উপলক্ষে ক্যাম্পেইনে পুরস্কার পেলেন ৫ জন

এবার দল ও সংসদ পদ ছাড়ছেন দীনেশ

পাটের গুরুত্ব এখনো কমেনি: কৃষিমন্ত্রী

আইন মানার দায়িত্ব বিদেশি চ্যানেল ও দেশে সম্প্রচারকারী উভয়েরই : তথ্য ও সম্প্রচারমন্ত্রী

নোয়াখালীর সেনবাগের পিকআপ ভ্যানের ধাক্কায় যুবকের মৃত্যু

কেরাণীগঞ্জ ও কামরাঙ্গীরচরে হেরোইন ও গাঁজাসহ ২ জন গ্রেফতার

ব্রেকিং নিউজ :