300X70
শনিবার , ৩ ডিসেম্বর ২০২২ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গুইমারা রিজিয়নে উদযাপিত হলো শান্তি চুক্তি স্বাক্ষরের রজত জয়ন্তী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৩, ২০২২ ১:১৩ পূর্বাহ্ণ

নুরুল আলম, খাগড়াছড়ি: ২ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরের ২৫তম বার্ষিকী (রজত জয়ন্তী) উপলক্ষ্যে ২৪ পদাতিক ডিভিশনের আওতাধীন গুইমারা রিজিয়ন কর্তৃক নানাবিধ কর্মস‚চীর আয়োজন করা হয়।

গুইমারা রিজিয়নের সকল জনসাধারণ ধর্ম, জাতি ও সংস্কৃতি নির্বিশেষে আয়োজিত সকল কর্মস‚চীতে স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করেছে। এই ঐতিহাসিক দিবসে গুইমারা রিজিয়ন স¤প্রীতি র‌্যালি, আলোচনা সভা, মানবিক সহায়তা, বিনাম‚ল্যে চিকিৎসা সেবা, স¤প্রীতি মেলা, প্রীতি ফুটবল খেলা এবং মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে। সকাল সাড়ে ৯টায় জালিয়াপাড়া বাজার থেকে সকল জনসাধারণ কাধে কাধ মিলিয়ে বর্ণাঢ্য র‌্যালিতে অংশগ্রহণ করে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। র‌্যালি সমাপনান্তে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা প্রদান করেন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ কামাল মামুন, বিএএমএস, এনডিসি, পিএসসি, জি, কমান্ডার ২৪ আর্টিলারি ব্রিগেড এবং রিজিয়ন কমান্ডার গুইমারা রিজিয়ন। উক্ত আলোচনা সভায় মেয়র রামগড়, উপজেলা চেয়ারম্যান, অধ্যক্ষ গুইমারা কলেজ, পাহাড়ি ও বাঙ্গালী শিক্ষার্থী বক্তৃতা প্রদান করা হয়। এছাড়াও সরকারি বেসরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিক উপস্থিত ছিলেন। উক্ত আলোচনা সভায় রিজিয়ন কমান্ডার পার্বত্য শান্তি চুক্তির সাফল্য হিসেবে পার্বত্যাঞ্চলের বিভিন্ন উন্নয়নম‚লক কর্মকান্ড এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি, স¤প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখতে নিরাপত্তা বাহিনীর অবদান বর্ণনা করেন।

আলোচনা শেষে স¤প্রীতি মেলা উদ্বোধন, মানবিক সহায়তা, বিনাম‚ল্যে চিকিৎসা সেবা কার্যক্রম চলমান থাকে। এছাড়াও গরীব ও দুস্থ্য জনসাধারণের মধ্যে ১শত ৫০টি শীতবস্ত্র, ১০টি সোলার প্যানেল, ১০টি সেলাই মেশিন, ১১টি পরিবারকে গৃহনির্মানের জন্য আর্থিক সহায়তা, ৬টি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা, ২৭জনকে চিকিৎসার জন্য অনুদান এবং ২০ টি দুস্থ্য পরিবারকে আর্থিক সহায়তাসহ সর্বমোট ২২৮টি পরিবারের মাঝে বিভিন্ন মানবিক সহায়তা প্রদান করা হয়।

বিকাল ৩টায় গুইমারা সরকারি কলেজ মাঠে প্রীতি ফুটবল খেলা আয়োজন করা হয়। যেখানে পাহাড়ি বাঙ্গালী জনসাধারণের অংশগ্রহণে একটি উপভোগ্য প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি কর্তৃক খেলায় অংশগ্রহণকৃত সকলের মাঝে পুরস্কার প্রদান করা হয়। পরিশেষে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

পরিশেষে রিজিয়ন কমান্ডার বলেন, গুইমারা রিজিয়নে নিয়োজিত সেনা, বিজিবি, আনসার, পুলিশসহ সকল নিরাপত্তা বাহিনী শান্তি, স¤প্রীতি ও উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে প্রচেষ্টা করে যাচ্ছে এবং ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এসএসএল কমার্জ ও বিকাশের ফ্রুট ফেস্টে ১২% পর্যন্ত ডিসকাউন্ট

বঙ্গবন্ধুর এক খুনিসহ ৫২ জনের মুক্তিযোদ্ধা সনদ বাতিল

শ্রমিক কল্যাণ তহবিলে ১ কোটি ৮৯ লাখ টাকা দিল মোবাইল কোম্পানী রবি

শহীদ শেখ কামাল ; প্রতিভার দশ দিগন্তে ছিল যাঁর অবাধ বিচরণ

মিথ্যাচার ছাড়া বিএনপি আর কিছুই পারেনা : তথ্যমন্ত্রী

প্রাইভেট সেক্টরকে সাথে নিয়েই সারা দেশে বিডিএস রোল-আউট : ভূমিমন্ত্রী

দেশের সার্বিক উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য : পানি সম্পদ প্রতিমন্ত্রী

ডিএসসিসির প্যানেল মেয়রের স্ত্রীর মৃত্যুতে মেয়র তাপসের শোক প্রকাশ

দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে কুপিয়ে জখম

আত্মহত্যা প্ররোচনার মামলায় সানজানার বাবা গ্রেপ্তার

ব্রেকিং নিউজ :