300X70
সোমবার , ১১ সেপ্টেম্বর ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের সার্বিক উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য : পানি সম্পদ প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১১, ২০২৩ ১:২১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, পটুয়াখালী : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, দেশের সার্বিক উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ লেখনির কারণে অনেক সমস্যা দ্রুত সম্পন্ন করা সম্ভব হচ্ছে। তিনি বলেন, বর্তমান গণমাধ্যমবান্ধব সরকার মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী। সাংবাদিকদের কল্যাণে সবসময় কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন শ্রেণিপেশার মানুষের পাশাপাশি অসহায়-দুঃস্থ সাংবাদিকদের কথাও ভাবেন। দেশের গণমাধ্যমকর্মীরা ভালো থাকলে, সংবাদ মাধ্যম ভালো থাকে, দেশে গণতন্ত্র সুসংহত হয়।

আজ কুয়াকাটা বিচ হ্যাভেন হোটেলের সভাকক্ষে বরিশাল সাংবাদিক ইউনিয়ন (জেইউবি) এর আয়োজনে দ্বি-বার্ষিক সাধারণ সভা ২০২৩ এ প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ভিশন-২০৪১ এবং ডেল্টা প্লান ২১০০ বাস্তবায়ন করছে। ২০০৯ সাল থেকে শান্তি, প্রগতি ও সম্প্রীতির অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে বাংলাদেশ সোনালি অধ্যায়ের মধ্য দিয়ে এগিয়ে চলেছে।

বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনিরুল আলম স্বপনের সভাপতিত্বে সম্মানিত অতিথি ছিলেন সংসদ সদস্য মহিববুর রহমান, ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব দীপ আজাদ, জাতীয় গণমাধ্যম ব্যক্তিত্ব মঞ্জুরুল আহসান বুলবুল, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি আফরোজা আক্তার ডিউ।

পরে প্রতিমন্ত্রী কুয়াকাটা সৈকতের ভাঙন রক্ষার্থে চলমান Precautionary shore line প্রতিরক্ষা কাজ এবং কুয়াকাটার অব্যাহত ভাঙন রোধে প্রস্তাবিত “কুয়াকাটা সমুদ্র সৈকত রক্ষা ও উন্নয়ন” শীর্ষক প্রকল্পের এলাকা পরিদর্শন করেন। এছাড়া সমুদ্র সৈকত ভাঙন রোধে CORAL CELL Technology কুয়াকাটা সৈকতে Pilot প্রকল্প হিসেবে বাস্তবায়নের জন্য কার্য এলাকা পরিদর্শন করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বৈশ্বিক অর্থনৈতিক মন্দায় পৃথিবীর অনেক উন্নয়নমূলক কাজ থমকে আছে। তারপরও প্রধানমন্ত্রীর নেতৃত্বে কুয়াকাটা সৈকতসহ বিচের ভাঙন রোধে ৯৭৫ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নায়িকা শুভশ্রীর বোন জামাই অমিত ভাটিয়া গ্রেফতার

ইউক্রেনে ফের তীব্র হচ্ছে রুশ হামলা

আসামে হতে পারে মোমেন-জয়শঙ্করের বৈঠক

চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা বিকেল ৩টায়

ঘাঘট লেক রক্ষার দাবিতে গাইবান্ধায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

টানা দ্বিতীয়বারের মতো দেশের সেবা খাতে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ

শিক্ষার্থীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার মাধ্যমে বিপুল কর্মসংস্থান তৈরির লক্ষে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী পলক

ট্রেনের ছাদ থেকে পড়ে কিশোরের মৃত্যু, আহত ৫

ঢাকার আশেপাশের ছয়টি নদীর পানি দূষণরোধে মহাপরিকল্পনা

চার হাজার কোটি টাকার ছয় প্রকল্প একনেকে উত্থাপন

ব্রেকিং নিউজ :