300X70
শুক্রবার , ১০ মার্চ ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গোবিন্দগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্ততি দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১০, ২০২৩ ৭:৪৯ অপরাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধি: ‘স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়’ প্রতিপাদ্যে সমনে রেখে গাইবান্ধার গোবিন্দগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।

প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, প্রাকৃতিক দুর্যোগে জানমালের ক্ষয়-ক্ষতি সহনীয় পর্যায়ে রাখতে বেসরকারি সংস্থা, সুশীল সমাজসহ সর্বস্তরের মানুষকে সচেতন করতে উপজেলা পরিষদ বিভিন্ন কর্মসূচি পালন করেন।

শুক্রবার (১০ মার্চ) সকাল ১০টায় উপজেলা চত্বরে র‌্যালি, ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী ঢাকা থেকে মোবাইলে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেনের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল লতিফ প্রধান, বীরমুক্তিযোদ্ধা শ্যামলেন্দু মোহন রায় জিবু, গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অফিসার ইনচার্জ আরিফ আনোয়ার, সাংবাদিক মোয়াজ্জেম হোসেন আকন্দ, গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রাসেল কবির, গণউন্নয়ন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও গোবিন্দগঞ্জ বি.এম বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এর আগে সকাল সাড়ে ১০টায় একটি র‌্যালি উপজেলা চত্বর প্রদক্ষিণ শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আয়োজিত মহড়া উপভোগ করে। তাদের সদস্যদের অংশগ্রহণে ভূমিকম্পে আটকা পড়া প্রাণ উদ্ধার, অগ্নি নির্বাপন ও গ্যাস সিলিন্ডারের আগুন নেভানোর কৌশল শেখানো হয়। পরে আলোচনা সভায় বক্তারা বক্তব্য রাখেন।


সাঘাটায় অগ্নিকান্ডে ৫ লক্ষ টাকার ক্ষতি
গাইবান্ধার সাঘাটায় অগ্নিকান্ডে রান্নাঘর,গোয়ালঘরের ৩ টি গরু দুটি খাসি দুটি ভুস্মিভুত হয়েছে। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। শুক্রবার ভোর রাতে সাঘাটা উপজেলার কচুয়া ইউনয়নের কচুয়া গ্রামে (হিন্দুপাড়ায়) এঘটনা ঘটে ।

স্থানীয় কচুয়া ইউপি মহিলা সদস্য পারভির আক্তার জানান, শুক্রবার ভোর ৪ টার দিকে কচুয়া ইউনিয়নের কচুয়ার মোড় সংলগ্ন হিন্দু পাড়ার মৃত হাবিজার রহমানের ছেলে হারুন মিয়ার রান্নাঘর ও গোয়াল ঘরে আগুন লাগে । এসময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয় । পরে ফায়ার সার্ভিস টিম এসে আগুন আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে হারুন মিয়ার দুটি গরু ও তার বোন পারভিন বেগমের ১ টি গরু ও দুটি গাগল ভুস্মিভুত হয় । এতে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়। স্থানীয়দেও ধারন বৈদুতিক সট সার্কট থেকে আগুনের সুত্রপাত্র হয়েছে।

গোবিন্দগঞ্জে নতুন গাড়ীর চেচিসের ধাক্কায় নারী নিহত
গাইবান্ধার গোবিন্দগঞ্জে নতুন গাড়ীর চেচিসের ধাক্কায় শাম্মী খাতুন (২৪) নামের এক নারী নিহত হয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যা ৭টায় ঢাকা-রংপুর মহাসড়কে উপজেলা পরিষদের গেটের সামনে এই দুর্ঘটনা ঘটে। নিহত শাম্মী উপজেলা তালুককানুপুর ইউনিয়নের কাপাশিয়া গ্রামের সাজু মিয়ার কন্যা এবং ওই গ্রামের স্বপ্নিল মিয়ার স্ত্রী।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের লিডার আতিকুর রহমান জানান, বগুড়া থেকে চিকিৎসা শেষে বাড়ী ফেরার পথে উপজেলা পরিষদের গেটের সামনে পৌঁছলে একটি নতুন গাড়ী চেচিসের সাথে ধাক্কা খেয়ে রাস্তার ওপর যায়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়। দুর্ঘটনার পর গাড়ীটি পালিয়ে যাওয়ার সময় উপস্থিত লোকজন সেটি আটক করে। পরে পুলিশ চেচিসটি হাইওয়ে থানায় নিয়ে যায়।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম জানান, চেচিসটি আটক করা হয়েছে এবং নিহত নারীর মরদেহ থানায় রাখা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গ্লোবাল ইকোনোমিক অ্যাওয়ার্ড পেলো এনার্জিপ্যাক

কয়রায় আ. লীগের শান্তি সমাবেশ সফল করতে আলোচনা সভা অনুষ্ঠিত

বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন প্লান্টের মাধ্যমে বাংলাদেশে নতুন দিগন্ত উন্মোচিত হবে : স্থানীয় সরকার মন্ত্রী

নোয়াখালীতে আগ্নেয়াস্ত্রসহ যুবক গ্রেপ্তার

ঢাকায় “ওয়েমজার” চ্যানেল পাটনার্স মিটিং” অনুষ্ঠিত

বর্জ্য থেকে সম্পদ গড়ে জিরো ওয়েস্ট জীবনধারার জীবনধারায় আসুন

মধ্যবর্তী নির্বাচনে ব্যর্থতা নিয়ে রিপাবলিকান দলে বিভক্তি

দারাজের সাথে বিখ্যাত ব্র্যান্ড মনস্টারের চুক্তি ইলেকট্রনিক্স উইক উপলক্ষ্যে পাওয়া যাবে নতুন পরিসরের পণ্য

শীতার্ত মানুষদের মাঝে ইলিয়াস কাঞ্চনের শীতবস্ত্র বিতরণ

কিছু হ্যাচারি মালিক ডিমের দাম অস্থির করেছে: কৃষিমন্ত্রী

ব্রেকিং নিউজ :